img

Follow us on

Friday, May 17, 2024

India vs Pakistan: ভারত-পাক ম্যাচে খেলবেন শুভমান! মহালয়ায় মহারণের আগে আত্মবিশ্বাসী রোহিত

ICC ODI World Cup 2023: ভারতের লক্ষ্য বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে অষ্টম জয়

img

ভারত-পাক ম্যাচে খেলতে পারেন গিল।

  2023-10-13 20:14:27

মাধ্যম নিউজ ডেস্ক: শরীর সায় না দিলেও মন টানছে। বিশ্বকাপে (ICC ODI World Cup 2023) অভিষেকের অপেক্ষায় শুভমান গিল। আহমেদাবাদের পিচ বরাবরই তাঁর জন্য পয়া। আইপিএল হোক বা জাতীয় দলের জন্য ম্য়াচ হোক, গিল সবসময় এখানে রান পেয়েছেন। তার উপর সামনে চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তান (India vs Pakistan)। এরকম ঐতিহাসিক ম্যাচে মাঠে নামতে না পারলে আক্ষেপ থেকে যাবে বহুদিন। তাই যে কোনও মূল্যে শনিবার বাইশ গজে ফিরতে চান শুভমান।

কতটা ফিট গিল

ম্য়াচের আগের দিন সাংবাদিক বৈঠকে রোহিত শর্মা বলেন, "পাকিস্তানের বিরুদ্ধে আগামী কালের ম্যাচ খেলার জন্য শুভমান গিল ৯৯ শতাংশ নিশ্চিত।" এর থেকে পরিষ্কার শুভমান গিল পাকিস্তানের বিরুদ্ধে রোহিতের সঙ্গে ওপেন করতে নামছেন। এর ফলে ওপেন থেকে মিডল অর্ডারে নামতে হবে ঈশান কিষানকে। গিল দলে এলে কাকে বাদ পড়তে হবে সেটা বড় প্রশ্ন। সেক্ষেত্রে বাদ পড়তে পারেন শ্রেয়স আইয়ার। কারণ ফর্মের দিক থেকে তাঁর অবস্থা এখন কিছুটা নড়বড়ে। ফলে তাঁর বাদ পড়ার সম্ভবনা বেশি।

কীভাবে খেলতে পারেন শুভমান

দিল্লি থেকে ভারতীয় দলে আহমেদাবাদে যাওয়ার আগেই সেখানে পৌঁছে গিয়েছিলেন ডেঙ্গি আক্রান্ত শুভমান। বৃহস্পতিবার সকালে অনুশীলনও করেন তিনি। তার পরেই শুভমনের খেলার সম্ভাবনা বাড়ে। অনুশীলনে দেখা গিয়েছে শুভমান গিল নেটে ব্যাটিং করেছেন। তবে তাঁকে ফিল্ডিং করতে দেখা যায়নি। ক্যাচিং হোক বা অন্য কিছু হোক তিনি ফিল্ডিংয়ের কোনও কাজে অংশগ্রহণ করেননি। এক্ষেত্রে বিশেষজ্ঞরা মনে করছেন, গিলকে শুধু ব্যাটিং করানো হতে পারে। ফিল্ডিংয়ের সময় তাঁকে তুলে নিতে পারে ভারত। ফিটনেসের জন্য তাঁকে ৫০ ওভার ফিল্ডিং করানোর ঝুঁকি নাও নিতে পারে টিম ম্য়ানেজমেন্ট।

আরও পড়ুন: হায়দরাবাদ-আহমেদাবাদ বিমানে উঠে অবাক বাবরেরা! কেন জানেন?

ম্যাচ নিয়ে কী বললেন রোহিত

ভারত-পাকিস্তান ম্যাচের অনেক আগে থেকেই বাড়ছে উন্মাদনা। সমাজমাধ্যমে লড়াই চলছে দু’দলের সমর্থকদের। তিনি এ সব নিয়ে ভাবছেন না বলে জানিয়েছেন রোহিত। ভারত অধিনায়ক বলেন, ‘‘৯ মাস ধরে সমাজমাধ্যম দেখিনি। যে যার মতো বলতেই পারে। আসল খেলা হয় মাঠে। সেখানে দু’দলের মধ্যে যে ভাল খেলতে পারে সে জেতে। তাই মাঠের লড়াইয়ের দিকেই আমরা বেশি গুরুত্ব দিচ্ছি।’’ এ বারের বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে জিতেছে ভারত ও পাকিস্তান। তাই দু’দলই ফর্মে রয়েছে। আহমেদাবাদে হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে। এক দিকে ভারতের লক্ষ্য বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের অষ্টম জয়। অন্য দিকে ভারতের বিরুদ্ধে বিশ্বকাপে প্রথম ম্যাচ জিততে চাইছে পাকিস্তান। দিনের শেষে একদল জিতবে, একদল হারবে এটাই ইস্তক। তবে আসল জয় তো ক্রিকেটের।

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ:  রোহিত, শুভমান, কোহলি, ঈশান, রাহুল, হার্দিক, জাদেজা, অশ্বিন, কুলদীপ, বুমরা এবং শামি।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

India Cricket

India vs Pakistan

Rohit Sharma

Shubman Gill

ICC ODI World Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর