img

Follow us on

Tuesday, May 21, 2024

IPL 2024: ইতিহাস কলকাতার, আইপিএল টেবিলের শীর্ষে থেকেই প্লে-অফে যাবে শ্রেয়সের কেকেআর

KKR: ক্যাপ্টেন হিসেবে যা পারেনি মেন্টর হয়ে সেই স্বাদ পেলেন গম্ভীর! প্রথম লিগ টেবিলের শীর্ষে থেকে প্লে-অফে নাইটরা

img

ট্রফির লক্ষ্যে কেকেআর।

  2024-05-16 12:11:20

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি আইপিএলে (IPL 2024) ইতিহাস তৈরি করল কলকাতা নাইট রাইডার্স। প্রথমবার শীর্ষস্থান ধরে রেখে আইপিএলের গ্রুপ-পর্ব শেষ করতে চলেছে শ্রেয়সা আইয়ারের নেতৃত্বাধীন কেকেআর। বুধবার গুয়াহাটিতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে রাজস্থান রয়্যালস পাঁচ উইকেটে হারার পরই পাঁচটি ম্যাচ বাকি থাকতে নিশ্চিত হয়ে গিয়েছে যে এক নম্বর দল হিসেবে ২০২৪ সালের আইপিএলের গ্রুপ পর্যায় শেষ করবে কেকেআর।

অধরা মাধুরী এল

অতীতে কেকেআর ২০১২ সাল এবং ২০১৪ সালে আইপিএল জিতলেও ওই দু'বছর গ্রুপ পর্যায়ের শেষে লিগ তালিকায় দু'নম্বরে ছিলেন গম্ভীররা। ২০১২ সালে এক নম্বরে ছিল তৎকালীন দিল্লি ডেয়ারডেভিস (অধুনা দিল্লি ক্যাপিটালস)। আর দু'বছর পরে গ্রুপ লিগের শীর্ষে ছিল তৎকালীন কিংস ইলেভন পঞ্জাব (বর্তমানের পঞ্জাব কিংস)। গ্রুপ লিগে দুইয়ে শেষ করে শেষপর্যন্ত আইপিএল (IPL 2024) খেতাব জিতেছিল কেকেআর। এবার এক নম্বরে শেষ করে সেই ট্রফি আসে কিনা, তা সময়ই বলবে। বুধবার রাজস্থান হেরে যাওয়ার পরে আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে আছে কেকেআর। ১৩টি ম্যাচের শেষে ঝুলিতে আছে ১৯ পয়েন্ট। সেখানে ১৩টি ম্যাচের শেষে ১৬ পয়েন্ট আছে রাজস্থানের। আপাতত যা পরিস্থিতি, তাতে কোনও দলই ১৯ পয়েন্টে পৌঁছাতে পারবে না। অর্থাৎ ছুঁতে পারবে না কেকেআরকে। 

মেন্টর হয়ে সাফল্য

অধিনায়ক হিসেবে যা করতে পারেনি মেন্টর হয়ে সেই স্বাদ পেলেন গৌতম গম্ভীর। তিনি কলকাতার লাকি চ্যাম্প। কেকেআর যে এবারের আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে খেলবে, তা আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। কারণ আগেই প্রথম দুইয়ে থাকার ‘কনফার্ম’ টিকিট পেয়ে গিয়েছে কেকেআর।

সার্বিকভাবে এই নিয়ে তৃতীয়বার প্রথম কোয়ালিফায়ারে খেলবে নাইট ব্রিগেড। আগের দু'বার কেকেআর যখন আইপিএলের (IPL 2024) প্রথম কোয়ালিফায়ারে খেলেছে, তখনই জিতেছে। এবারও কোয়ালিফায়ারের প্রথম ম্যাচ জিতেই ফাইনালে ট্রফির জন্য লড়াই করতে চায় নাইটরা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

KKR

Madhyom

bangla news

Kolkata Knight Riders

Gautam Gambhir

IPL 2024

Shreays Iyer


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর