img

Follow us on

Wednesday, Jun 19, 2024

fifa world cup 2022: ভবানীপুরে মেসি, চন্দননগরে এমবাপে

ভবানীপুরে মেসি, চন্দননগরে এমবাপে

  2022-12-18 17:58:16

কত্তা ছিলেন জার্মানির সমর্থক। গিন্নি চিরকালীন আর্জেন্টিনা। বিয়ের রজতজয়ন্তীতে কি দলবদল করলেন কত্তা অভিজিৎ?

তাহলে গল্পটা শুরু থেকেই শোনা ভাল। একদিকে বিশ্বকাপ ফাইনাল, অন্যদিকে বিয়ের ২৫ বছর।  ভবানীপুরের সাহা পরিবারে সেলেব্রেশনও বদলে গেল বিশ্বকাপ জ্বরে। খেলা পাগল কত্তা-গিন্নি। নিজেদের বিবাহবার্ষিকীর ২৫তম বছরকে স্মরণীয় করে রাখলেন আরজেন্টাইন রঙে। আকাশি নীল আর সাদা। 

সঙ্গে কড়াপাকের বিশ্বকাপ। থরে থরে সাজানো প্লেটে। রয়েছে নীল সাদা নরম পাক। জাম্বো হাড়ি ভর্তি নীল সাদা রাজভোগ। সব অভ্যাগতের প্লেটে ঐ তিনটি জিনিস মাস্ট!

উত্তর কলকাতার শোভাবাজারের জয়া প্রথম থেকেই মারাদোনার আর্জেন্টিনার ফ্যান। ভবানীপুরের অভিজিৎ ছিলেন জার্মানির সমর্থক। ২৫বছর কত কিছু বদলে দেয়। সমর্থনও বদল হয়ে গেছে প্রেমের টানে। আজ তিনিও আর্জেন্টাইন। বিশ্বকাপ ফাইনালে গলা ফাটাবেন মেসির জন্য। 

ভবানীপুরের রঙ যখন আকাশি নীল আর সাদায় মেতে উঠেছে ঠিক তখন, চন্দননগরের রঙ নীল-সাদা-লাল। সাড়ে তিনশ বছরের পুরানো উপনিবেশ আজকেও গলা ফাটাবে গ্রিজম্যান এমবাপেদের জন্য।

হঠাত করে চন্দননগরের দর্জিদের কাজ বেড়ে গেছে। নীল সাদা লালের অর্ডারে। বাড়ির থেকেও বড় বড় ফ্রান্সের পতাকায় মুড়ে দেওয়া হচ্ছে গলি রাজপথ আকাশ। হিন্দু স্টাইলে হচ্ছে মহাযজ্ঞ। ফ্রান্সের কল্যাণে। কাঠ ঘি আগুন আর মন্ত্রোচ্চারণের স্পর্শে মেসি-মার্টিনেজদের বাধা কাটানোর চেষ্টা।

বিশ্বকাপ থাকবে মিষ্টিমুখ হবে না তাই কখনও হয় নাকি? তাই চন্দননগরেও বিশ্বকাপ ছাঁদে কড়াপাক আছে। আর নরমপাকে ঐ নীল সাদা লাল। বাড়তি উদ্যোগ নিয়েছে চন্দননগর স্পোর্টস অ্আসোশিয়েসন।

মোদ্দা কথা বাঙালি আজ ফুটবলে (সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল...গানের একলাইন) বাংলা আজ বিশ্বকাপ জ্বরে। 
কাতারে ফুটবল বিশ্বকাপ হলে কি হবে?

চন্দননগরে যেমন এমবাপে। ঠিক তেমনই ভবানিপুরে মেসি।

world cup 2022,world cup,fifa world cup 2022,2022 fifa world cup qatar, argentina vs france,france vs argentina,argentina,france,france football,argentina vs france 2022, argentina fan vs france fan, bhawanipur,bhawanipore, chandannagar, chandannagar news, fifa world cup 2022,

 

Tags:

Argentina

france

Chandannagar

world cup

FIFA World Cup 2022

world cup 2022

2022 fifa world cup qatar

chandannagar news

argentina vs france

france vs argentina

france football

argentina vs france 2022

argentina fan vs france fan

bhawanipur

bhawanipore


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর