img

Follow us on

Wednesday, Jun 19, 2024

Birbhum: জার্মানির বার্লিন কাঁপাবে বীরভূম?

জার্মানির বার্লিন কাঁপাবে বীরভূম?

  2023-05-19 17:24:53

একসময় ভারতীয় ফুটবলের জিওনকাঠি ছিল বাংলা। বেশিরভাগ ফুটবলারই নির্বাচিত হতো এই রাজ্য থেকে। সেই সুদিন অস্তমিত হলেও স্পেশ্যাল অলিম্পিকে (special olympics) ফের বাজিমাত এরাজ্যের। জার্মানির (Germany)) বার্লিনে (Berlin) আয়োজিত স্পেশাল অলিম্পিকে দেশের ১৮ জনের মধ্যে বীরভূম (Birbhum) থেকেই নির্বাচিত হয়েছেন ১১ জন। এদের মধ্যে দুই কন্যার (girls) কাছে পৌঁছে গিয়েছিলাম আমরা । পাপিয়া মুর্মু ও ইতি মাল। দুই কন্যাই থাকেন সিউড়ির ১ নম্বর প্লকের কাঁটাবুনি গ্রামে। মাটির বাড়িতে কোনও মতে চলে দিন গুজরান। তবে থেমে থাকে না স্বপ্ন। খোলার চালের ঘরের ফাঁক দিয়েই বিশ্বজয়ের স্বপ্ন দেখে তারা। 

জার্মানির বার্লিন। এবছরের ১৪ জুন থেকে ২৯ জুন পর্যন্ত সেখানে বসছে স্পেশাল অলিম্পিকের আসর। ফুটবলের পাশাপাশি হ্যান্ড বল, ভলি বল সহ বিভিন্ন ইভেন্টে যোগ দেবেন কয়েকশো প্রতিযোগী। এই অলিম্পিকের জন্য এপ্রিল মাসে গুজরাট, দিল্লি সহ দেশের বিভিন্ন প্রান্তে ক্যাম্প করে মোট ১৮ জনকে বাছাই করা হয়। এরমধ্যে ১১ জন নির্বাচিত হয় বীরভূম থেকে। 
কষ্টের সংসারে মেয়ের এই সাফল্য। চোখের জল ধরে রাখতে পারছেন না ইতির মা সুস্মিতা মাল।মেয়ের সাফল্যে গর্বিত ইতির বাবাও।

স্বপ্ন দেখছে দুই বঙ্গ কন্যা। স্বপ্ন দেখছে রাঙামাটির ১১ জন। তাদের সঙ্গে স্বপ্ন দেখতে শুরু করেছি আমরাও। বিশ্বের বিভিন্ন প্রতিযোগীর সঙ্গে লড়াই করে সাফল্য ছিনিয়ে আনুক তারা। সাফল্য আসুক দেশের মাটিতে, বাংলার বুকে, লালমাটির বীরভূমে। আমরা গর্বিত হই। গর্বিত হোক সারা দেশ।

 

Tags:

 

Birbhum

Germany

Olympics

Birbhum News

birbhum latest news

birbhum district

birbhum news today

birbhum today news

birbhum news update

birbhum news today bengali

birbhum girl participate in special olympics

special olympics bharat

special olympics 2023

olympic girl from birbhum

special

barlin olympics

news of birbhum girl

germany olympics

suri

suri girls at berlin olympic


আরও খবর


ছবিতে খবর