img

Follow us on

Wednesday, May 22, 2024

T20 World Cup 2024: আইপিএল শেষেই টি২০ বিশ্বকাপ, কবে থেকে প্রস্তুতি, কোথায় কোথায় খেলা ভারতের?

Team India: আইপিএলের পরেই বাইশ গজে বিশ্বযুদ্ধ, দু’দফায় আমেরিকা যাবে কোহলি-রোহিতরা

img

হালকা মেজাজে বিরাট কোহলি ও রোহিত শর্মা।

  2024-05-11 15:12:18

মাধ্যম নিউজ ডেস্ক: আইপিএল শেষ হতেই শুরু হতে চলেছে আইসিসি টি২০ বিশ্বকাপ (T20 World Cup 2024)। এ বারের টি২০ বিশ্বকাপ আয়োজিত হবে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে। ২০১০ সালের পরে এই প্রথম ২০ ওভারের বিশ্বকাপের আয়োজন করছে ওয়েস্ট ইন্ডিজ। অন্য দিকে আমেরিকায় এই প্রথম কোনও ক্রিকেট বিশ্বকাপের আসর বসতে চলেছে। এবারের বিশ্বকাপে সুযোগ পেতে চলেছে মোট ২০টি দল। বিশ্বকাপের মোট ৫৫টি ম্যাচ খেলা হবে দুই দেশের ৯টি স্টেডিয়ামে। সবচেয়ে বেশি ম্যাচ অনুষ্ঠিত হবে বার্বাডোজে। বিশ্বকাপে ভারতের প্রথম খেলা ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে। দু’দফায় আমেরিকায় যাবে টিম ইন্ডিয়ার ক্রিকেটারেরা।

কখন, কারা যাবে

বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছেন, দু’দফায় আমেরিকায় পাঠানো হবে ভারতীয় দলের সদস্যদের। বিশ্বকাপের (T20 World Cup 2024) দলে থাকা যে ক্রিকেটারেরা আইপিএলের প্লে-অফ পর্বে খেলবেন না, তাঁরা ২৪ মে বিশ্বকাপ খেলতে যাবেন। মুম্বই বা বেঙ্গালুরু দু দলই প্লে অফে উঠছে না বলা যায়। সেই অনুযায়ী প্রথম দফাতেই আমেরিকায় চলে যাবেন অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, কোচ রাহুল দ্রাবিড়-সহ অন্য কোচিং স্টাফেরা। যাঁরা আইপিএলের প্লে-অফ পর্বে খেলবেন তাঁরা আমেরিকার বিমানে উঠবেন ২৬ মে আইপিএল ফাইনালের পরে। বিশ্বকাপের প্রস্তুতি সম্পর্কে জয় শাহ বলেন, ‘‘মনে করুন ট্রেভিস হেড এবং অভিষেক শর্মা ব্যাট করছে। তাদের বিরুদ্ধে বল করছে যশপ্রীত বুমরা। এর থেকে ভাল অনুশীলন আর কী হতে পারে।’’ 

আরও পড়ুন: আজ জাতীয় প্রযুক্তি দিবস, ভারতে এই দিনের গুরুত্ব অপরিসীম, জানুন ইতিহাস

ভারতের ম্যাচ কবে 

এবারের বিশ্বকাপে (T20 World Cup 2024) এ গ্রুপে রয়েছে ভারত। ভারতের গ্রুপে রয়েছে কানাডা, আয়ারল্যান্ড পাকিস্তান এবং আমেরিকা। গ্রুপ পর্বে ভারত ৪টে ম্যাচই খেলবে আমেরিকায়। বিশ্বকাপে ভারত নামছে ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে, তার পরে ৯ এবং ১২ জুন পাকিস্তান এবং আমেরিকার বিরুদ্ধে নামবে ভারত। ভারতের প্রথম তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে নিউ ইয়র্কে। শেষ ম্যাচে ভারত কানাডার বিরুদ্ধে নামবে ফ্লোরিডায়। ভারতের গ্রুপ পর্বের চারটি ম্যাচই অনুষ্ঠিত হবে ভারতীয় সময় রাত ৮টায়। খেলা চলবে সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

BCCI

Virat Kohli

bangla news

Team India

Rohit Sharma

T20 World Cup 2024

IPL 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর