img

Follow us on

Wednesday, May 22, 2024

IPL 2024: প্রথম দুইয়ে নিশ্চিত নাইটরা, চলতি আইপিএলে প্লে অফের আগেই বিদায় গুজরাটের 

GT vs KKR: বৃষ্টিতে ধুয়ে গেল গুজরাট-কলকাতা ম্যাচ, প্লে-অফে তিনটে স্পটের দৌড়ে ছয় দল 

img

বৃষ্টিতে ভেস্তে গেল কলকাতা-গুজরাট ম্যাচ। হালকা মেজাজে দুই অধিনায়ক শ্রেয়স আইয়ার ও শুভমন গিল।

  2024-05-14 12:18:00

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি আইপিএল (IPL 2024) টুর্নামেন্টের পয়েন্ট টেবিলে প্রথম দুই স্পট নিশ্চিত করল কলকাতা নাইট রাইডার্স।  কেকেআরের পয়েন্ট ছিল ১৮। বৃষ্টিতে সোমবার গুজরাট-কলকাতা ম্যাচ ভেস্তে যাওয়ায় কেকেআর পৌঁছল ১৯ পয়েন্টে। রাজস্থান রয়্যালস ছাড়া এই পয়েন্টে পৌঁছনো বা ছাপিয়ে যাওয়া আর কারও পক্ষে সম্ভব নয়। ফলে কেকেআরের প্রথম দুইয়ে থাকা নিশ্চিত। যার অর্থ, ফাইনালে ওঠার জন্য় দুটো সুযোগ থাকবে কেকেআরের সামনে। 

ছিটকে গেল গুজরাট

এদিন ঘরের মাঠে বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে যাওয়ায় গুজরাট টাইটান্সের যাবতীয় প্রত্যাশাও থেমে গেল। এই ম্যাচ বাতিল হওয়ার কারণে কলকাতা এবং গুজরাটের ঝুলিতে একটি করে পয়েন্ট এসেছ। প্লে-অফের লড়াইয়ে টিকে থাকার জন্য গুজরাট টাইটান্সের ২ পয়েন্টস দরকার ছিল। কিন্তু, ম্যাচ ভেস্তে যাওয়ায় তারা ১ পয়েন্টই সংগ্রহ করতে পেরেছে। গুজরাটের কাছে আপাতত ১৩ ম্যাচে ১১ পয়েন্টস রয়েছে। এই দলটি পরবর্তী ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নামবে। যদি গুজরাট ওই ম্যাচটা জিততে পারে, তাহলে তারা সর্বাধিক ১৩ পয়েন্টসেই পৌঁছতে পারবে। বর্তমান আইপিএল পয়েন্টস টেবিলে চারটে দল ১৪ কিংবা তার বেশি পয়েন্টসে দাঁড়িয়ে রয়েছে। এদিন ম্যাচ বাতিল হলেও গুজরাট টাইটান্স দলের ক্রিকেটাররা গোটা মাঠ জুড়ে ল্যাপ অফ অনার দেয়। মাঠের চারদিক প্রদক্ষিণ করে সমর্থকদের পাশে থাকার জন্য ধন্যবাদ জানায়।

প্লে-অফের নয়া সমীকরণ

চলতি আইপিএলে (IPL 2024) প্লে অফ নিশ্চিত করে ফেলেছে একমাত্র কলকাতা। বাকি তিনটি স্পটের দৌড়ে রয়েছে ছ’টি দল। সরকারি ভাবে বিদায় হয়ে গিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স, পঞ্জাব কিংস ও গুজরাট টাইটান্সের।  যে দলগুলোর মধ্যে লড়াই দেখতে পাওয়া যাবে তারা হল - রাজস্থান রয়্যালস, চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, দিল্লি ক্যাপিটালস এবং লখনউ সুপার জায়ান্টস। আজ, মঙ্গলবার কঠিন অঙ্কের সামনে দিল্লি ক্যাপিটালস ও লখনউ সুপার জায়েন্টস। দিল্লির ঝুলিতে রয়েছে ১২ পয়েন্ট। আজ লখনউকে হারালে ১৪ পয়েন্টে পৌঁছে অপেক্ষায় থাকতে হবে সৌরভের দলকে। হারলে অবশ্য অঙ্ক থেমে যাবে রাজধানীর।

আরও পড়ুন: প্লে-অফে এখনও একমাত্র কলকাতা, আইপিএল পয়েন্ট টেবিলে কে, কোথায়?

লখনউ সুপার জায়ান্টস ও সানরাইজার্স হায়দরাবাদের দুটি করে ম্যাচ বাকি। লখনউ দুটি ম্যাচেই জিতলে হবে ১৬ পয়েন্ট। সানরাইজার্স দুটি ম্যাচ জিতলে ১৮ পয়েন্ট। সেক্ষেত্রে অবশ্য রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিদায় নিশ্চিত। চেন্নাইকেও প্লে-অফে যেতে শেষ ম্যাচে আরসিবিকে হারাতেই হবে। লখনউ ও সানরাইজার্স একটি করে হারলে রানরেট ফ্যাক্টর কাজ করবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

IPL Point Table

IPL 2024

Kolkata vs Gujarat Highlights

GT vs KKR


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর