img

Follow us on

Wednesday, May 22, 2024

IPL 2024: প্লে-অফে এখনও একমাত্র কলকাতা, আইপিএল পয়েন্ট টেবিলে কে, কোথায়?

Kolkata Knight Riders: আজ কলকাতার সামনে গুজরাট, প্লে অফের দৌড়ে কারা কারা?

img

প্লে-অফে কেকেআর, আইপিএল পয়েন্ট টেবিল।

  2024-05-13 12:01:11

মাধ্যম নিউজ ডেস্ক: জমজমাট সপ্তদশ আইপিএল (IPL 2024)। গ্রুপস্তরের শেষ লগ্নে এখন হাড্ডাহাড্ডি লড়াই। প্রতিটা দলের আর একটা বা দুটো ম্যাচ খেলা বাকি। ১০ দলের মধ্যে মাত্র কলকাতা নাইট রাইডার্স প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করেছে। রাজস্থান রয়্যালস ফের হেরে যাওয়ায় তারা ১৬ পয়েন্ট নিয়ে আটকে আছে। আর চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যাল়েঞ্জার্স বেঙ্গালুরু গত ম্যাচে জেতায় তারা এখন একে অপরের সঙ্গে লড়াইয়ের দিকে তাকিয়ে। 

প্লে-অফে কলকাতা

বৃষ্টিস্নাত শনিবাসরীয় ইডেনে মুম্বইকে ধরাশায়ী করে ইতিমধ্যেই প্লে-অফ (IPL 2024) নিশ্চিত করেছে কলকাতা নাইট রাইডার্স। নাইটদের পয়েন্ট ১৮। ১২ ম্যাচ খেলে কেকেআর নয়টাতে জিতেছে। সোমবার ফের মাঠে নামছে কলকাতা নাইট রাইডার্স। অ্যাওয়ে ম্যাচে কেকেআরের প্রতিপক্ষ গুজরাট টাইটান্স। শ্রেয়স আইয়ার বনাম শুভমান গিলের দলের দ্বৈরথ দেখতে মুখিয়ে ক্রিকেট প্রেমিরা। কলকাতা এই ম্যাচে জয়ের ধারা বজায় রাখতে চায়। তবে গুজরাটের কাছে এটা ডু অর ডাই ম্যাচ। প্লেঅফের লড়াইয়ে থাকতে হলে শেষ দুটি ম্যাচ জিততেই হবে শুভমান গিল, রাশিদ খানদের। 

পয়েন্ট টেবিলে কে কোথায়

চলতি আইপিএল (IPL 2024) পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে রাজস্থান। নয় ম্যাচে তাদের পয়েন্ট ১৬। বাকি দুটোর মধ্যে একটা জিততে পারলেই তারা নিশ্চিত করবে প্লে অফ। যদি জিততে না পারে সেক্ষেত্রে ১৬ পয়েন্ট নিয়ে তারা পরের রাউন্ডে যাবে। তবে প্রথম দুই দলের মধ্যে থাকার সম্ভবনা কম। শেষ ম্যাচে জিতে সানরাইজার্সকে টপকে তৃতীয় স্থানে চলে এসেছে চেন্নাই সুপার কিংস। তাদের পয়েন্ট ১৪। সানরাইজার্সের থেকে নেট রান রেটে বেশি থাকা চেন্নাই এগিয়ে গিয়েছে। তবে তাদের শেষ ম্যাচ বেঙ্গালুরুর বিপক্ষে সেই ম্যাচ জিতলে তবেই প্লে অফে যেতে পারবে ধোনিরা। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দুরন্ত প্রত্যাবর্তন করেছে। এখন ১৩ ম্যাচে নিয়ে ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে কোহলিরা। সানরাইজার্স হায়দ্রাবাদ ও লখনউ-এর হাতে এখনও রয়েছে ২টো করে ম্যাচ। সেগুলো জিততে পারলে তারাও লড়াইয়ে থাকবে। গুরুত্বপূর্ণ হতে পারে নেট রানরেটও।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

KKR

Madhyom

bangla news

RCB

Kolkata Knight Riders

CSK

SRH

IPL 2024

KKR vs GT

RR


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর