img

Follow us on

Wednesday, May 22, 2024

Sunil Chhetri: যুবভারতীতে শেষ ম্যাচ, আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা অধিনায়ক সুনীল ছেত্রীর

Indian Captain: দেশের জার্সি গায়ে সুনীলের শেষ ম্যাচ ৬ জুন কলকাতায়, কী বললেন ভারতীয় ফুটবল অধিনায়ক?

img

ফুটবল ময়দানে সুনীল ছেত্রী।

  2024-05-16 11:02:56

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতীয় ফুটবলে শেষ হতে চলেছে একটি যুগ। কলকাতাতেই খেলবেন শেষ ম্যাচ, জানিয়ে দিলেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী (Sunil Chhetri)। আগামী ৬ জুন যুবভারতী স্টেডিয়ামে কুয়েতের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ রয়েছে ভারতের। সেই ম্যাচই দেশের জার্সি গায়ে সুনীলের শেষ ম্যাচ। 

কী বললেন সুনীল

বৃহস্পতিবার সকালে সোশ্যাল সাইটে ১০ মিনিটের একটি ভিডিয়ো পোস্ট করেন সুনীল (Sunil Chhetri)। সেখানে তিনি বলেন, “একটা দিন জীবনে কোনও দিন ভুলতে পারব। যে দিন দেশের জার্সি গায়ে প্রথম বার ভারতের হয়ে খেলতে নেমেছিলাম। অবিশ্বাস্য অনুভূতি। তবে তার আগের দিন সকালে জাতীয় দলে আমার প্রথম কোচ সুখী স্যার (সুখবিন্দর সিং) এসে আমাকে জানিয়েছিলেন, প্রথম একাদশে আমি রয়েছি। বলে বোঝাতে পারব না সেই অনুভূতি কেমন ছিল।”

সুনীলের (Sunil Chhetri) সংযোজন, “জার্সি প্রথম হাতে পাওয়ার পর তাতে কিছুটা সুগন্ধি ছড়িয়ে দিয়েছিলাম। জানি না কেন। সেই দিন যা যা হয়েছিল, প্রাতরাশ থেকে মধ্যাহ্নভোজের টেবিলের কথাবার্তা, ম্যাচে আমার মাঠে নামা এবং অভিষেক ম্যাচেই গোল, তার পরে ৮০ মিনিটে গোল হজম করা, জাতীয় দলে আমার যাত্রা শুরুর প্রথম দিনের এই ঘটনাগুলোর কথা কোনও দিন ভুলতে পারব না।” কুয়েতের বিরুদ্ধে জাতীয় ফুটবল কেরিয়ারের শেষ ম্যাচ খেলতে নামছেন। তবে এই ম্যাচের আগে সুনীল স্পষ্ট করে দিলেন যে অবসরের আগে কোনও চাপ অনুভব করছেন না তিনি। জাতীয় ফুটবল দলের জার্সিতে এই ম্যাচের প্রতিটা মুহূর্ত তিনি উপভোগ করতে চান।

আরও পড়ুন: স্বাদে-গন্ধে লা জবাব! হিন্দু তরুণীর হাতের জাদুতে মজেছে করাচি

ভারতীয় ফুটবলে এক অধ্যায়

আগামী ৬ জুন বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের যোগ্যতা অর্জনকারী পর্বে কুয়েতের বিরুদ্ধে খেলতে নামবে ভারতীয় ফুটবল দল। ভারতীয় ফুটবল দলের হয়ে সুনীল ছেত্রী এখনও পর্যন্ত ১৫০ ম্যাচে মোট ৯৪ গোল করেছেন। আর ফুটবল বিশ্বের সর্বাধিক গোলদাতাদের তালিকায় তিনি আপাতত চতু্র্থ স্থানে দাঁড়িয়ে রয়েছেন।  ভারতীয় ফুটবল ইতিহাসে সর্বাধিক গোলদাতা হিসেবেই সুনীল অবসর গ্রহণ করতে চলেছেন। সুনীলের অভাব যে ভারতীয় ফুটবলে প্রতি মুহূর্তে অনুভূত হবে, তা বলা যেতেই পারে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Sunil Chhetri

Indian Football

Sunil Chhetri Retirement

International Football


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর