img

Follow us on

Friday, May 17, 2024

India vs Pakistan: গিলকে বিশ্বকাপের জন্য প্রেরণা যুবির! পাক ম্যাচে কি খেলবেন শুভমান?

Yuvraj Singh: "ক্যান্সারের সঙ্গে লড়তে লড়তে বিশ্বকাপ খেলেছিলাম, গিলও পারবে!" শুভমানকে টোটকা যুবরাজের

img

গিলকে তাতালেন যুবি।

  2023-10-13 12:37:11

মাধ্যম নিউজ ডেস্ক: বাইশ গজের লড়াই হোক বা জীবনযুদ্ধের… ভারতীয় তারকা অলরাউন্ডার যুবরাজ সিং সকলের কাছেই প্রেরণা। রাত পোহালেই ভারত-পাকিস্তান মহারণ। তার আগে ডেঙ্গি আক্রান্ত শুভমান গিলকে (Shubman Gill) প্রেরণা দিলেন যুবি।   ২০১১ সালের বিশ্বকাপের সময় যুবরাজ ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন। মাঠের মধ্যে ম্যাচের মাঝে বমিও করতে দেখা গিয়েছিল তাঁকে। তবে যুবরাজের ব্যাট কিন্তু বন্ধ হয়নি। বরং দলের বিশ্বকাপ জয়ে যুবরাজ গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। যুবি জানান, তিনি আশাবাদী পাক ম্যাচের আগে সুস্থ হয়ে উঠবেন গিল। 

কী বললেন যুবরাজ

চলতি ওডিআই বিশ্বকাপে (ICC World Cup 2023) ভারত ইতিমধ্যে ২টি ম্যাচ খেলেছে। প্রথমে অস্ট্রেলিয়া ও তারপর আফগানিস্তানকে হারিয়েছে মেন ইন ব্লু। এই দু’টি ম্যাচের একটিতেও খেলতে দেখা যায়নি ভারতের তরুণ ওপেনার শুভমন গিলকে। ডেঙ্গি থেকে সুস্থ হয়ে মাঠে গিল কবে ফিরবেন এই নিয়ে নানা কথা শোনা যাচ্ছে। এই আবহে যুবরাজ বলেন, ‘শুভমান গিলকে আমি শক্তিশালী করে দিয়েছি। আনি ওকে বলেছি, কীভাবে ক্যান্সারের সঙ্গে লড়াই করতে করতে আমি বিশ্বকাপে খেলেছিলাম। আমি আশাবাদী ও ভারত-পাকিস্তান ম্যাচের জন্য তৈরি। যখন কারও জ্বর এবং ডেঙ্গি হয় তার পক্ষে ক্রিকেট ম্যাচ খেলা কঠিন হয়। এবং তার অভিজ্ঞতা রয়েছে আমার। আমি জানি ও ফিট থাকলে নিশ্চিতভাবে খেলবে।’

আরও পড়ুন: গানে মাতাবেন অরিজিৎ! ভারত-পাক ম্যাচের আগে জমকালো অনুষ্ঠানের পরিকল্পনা

অনুশীলনে গিল

বৃহস্পতিবারই আমেদাবাদে নেটে ব্যাটিং অনুশীলন করতে দেখা গেল গিলকে। এক সপ্তাহেরও বেশি সময় পরে তিনি প্রথম অনুশীলন করেন। সকালে নেট অনুশীলনের আগে শুভমান গিল খোশমেজাজে রয়েছেন। তাঁর সঙ্গে ছিলেন টিম ইন্ডিয়ার ফিজিয়ো কমলেশ এবং থ্রোডাউন বিশেষজ্ঞ নুয়ান সেনেভিরত্নে। মোতেরার নেটে প্রায় এক ঘণ্টা ব্যাটিং করেছেন গিল। তিনি থ্রোডাউন এবং কিছু নেট বোলারের মুখোমুখি হয়েছিলেন। অনুশীলনের সময়ে তাঁর কোনও ধরণের শারীরিক অস্বস্তি ছিল বলে জানা যায়নি। সেশনের শেষের দিকে ২৪ বছরের তারকা তাঁর ফিল্ডিং দক্ষতা বাড়াতে কিছু ক্যাচও অনুশীলনও করেন। পাকিস্তান ম্যাচের জন্য এখনও এক দিন হাতে রয়েছে। শুভমন গিল শুক্রবার সন্ধ্যায় বাকি ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে তাঁর দ্বিতীয় রাউন্ডের পূর্ণাঙ্গ অনুশীলন সেশনে অংশ নেবেন। তিনি যদি ভালো করেন, তা হলে শনিবার বিশ্বকাপে অভিষেক হতে পারে শুভমানের।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

India vs Pakistan

Yuvraj singh

Shubman Gill

ICC World Cup

ICC World Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর