img

Follow us on

Thursday, May 16, 2024

Rajkot Test: মুখ থুবড়ে পড়ল ইংল্যান্ড, রাজকোট টেস্টে জয়ী রোহিতের ভারত

৪৩৪ রানে ইংল্যান্ডকে দুরমুশ করে দিল ভারত...

img

ইংল্যান্ডকে হারিয়ে জয়ী ভারত। ফাইল ছবি।

  2024-02-18 20:08:23

মাধ্যম নিউজ ডেস্ক: রাজকোট টেস্টে (Rajkot Test) জয়ী ভারত। ৪৩৪ রানে ইংল্যান্ডকে দুরমুশ করে দিল রোহিত শর্মার ভারত। রবিবার ম্যাচ জেতার পর অধিনায়ক রোহিত শর্মা বলেন, “টসে জেতার পরেই কিছুটা এগিয়ে গিয়েছিলাম আমরা। জানতাম ভালো রান তুলতে পারলে সেটা আমাদের পক্ষে যাবে। এর পাশাপাশি যে লিড পেয়েছিলাম সেটাও গুরুত্বপূর্ণ ছিল। ইংল্যান্ডের ব্যাটারদের দাপটের পর যেভাবে ম্যাচে ফিরে এলাম, সেটাও মনে রাখার মতো। শান্ত থাকা প্রয়োজন ছিল।”

কী বললেন অধিনায়ক?

তিনি বলেন, “মনে রাখবেন দলের সব চেয়ে অভিজ্ঞ বোলারকে আমরা পাইনি। কিন্তু বাকিদের নিয়ে আমি গর্বিত। দারুণ মানসিকতা দেখিয়েছে ওরা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করার আগেই বুঝে গিয়েছিলাম অর্ধেক কাজ হয়ে গিয়েছে। দুজন তরুণ ব্যাটারের ইনিংস অনেকটাই এগিয়ে দিয়েছে আমাদের।” পিঠে চোট নিয়ে খেলতে (Rajkot Test) নেমেও এক গুচ্ছ রেকর্ড করেন তরুণ ব্যাটার যশস্বী জয়সওয়াল। তাঁরও ভূয়সী প্রশংসা করেন ভারতীয় দলের অধিনায়ক। তিনি বলেন, “অনেক কথা বলছি ওকে নিয়ে। সাজঘরের বাইরেও ওকে নিয়ে অনেকে কথা বলে। ওকে নিয়ে প্রচুর কথা বলতে চাই না। সবে কেরিয়ার শুরু করেছে। এখনও অনেক দূর যাওয়া বাকি।”

২-১ এ এগিয়ে গেল ভারত

রবিবার নিরঞ্জন শাহ স্টেডিয়ামে ম্যাচের চতুর্থ দিনে ইংল্যান্ডের সামনে ৫৫৭ রানের টার্গেট রেখেছিল ভারত। অনেকেই ভেবেছিল, বাজবলে ভারতের এই টার্গেটকে জবাব দেবে ইংল্যান্ড। কিন্তু রবীন্দ্র জাডেজার স্পিনের কাছে কুপোকাত তারা। ঘরের মাঠে বেশ কয়েকটি নজির গড়ে ফেলেছেন জাডেজা। এই টেস্টেই শতরান করেছেন তিনি। নিয়েছেন ২০০ উইকেট। ৪১ রান দিয়ে পাঁচ উইকেট নিয়ে ভারতকে উপহার দিলেন সব চেয়ে বড় জয়। পাঁচ ম্যাচের সিরিজে ২-১ এ এগিয়ে গেল ভারত।

আরও পড়ুুন: শিবুর দাদাগিরি! ঋষি অরবিন্দ ময়দানের নাম বদলে করা হয় শেখ শাহজাহান ফ্যান ক্লাব

জয়ের জন্য ৫৫৭ রান তাড়া করতে গিয়ে মুখ থুবড়ে পড়ে ইংল্যান্ডের ব্যাটাররা। ২৯ রানের মধ্যেই পড়ে যায় চার উইকেট। প্রথম ইনিংসে শতরান করা ডাকেট রান আউট হন। তার পর একে একে পড়তে থাকে ক্রলি, পোপ এবং বেয়ারস্টোরের উইকেট। পঞ্চাশ রানের মাথায় আউট হয়ে যান রুট ও স্টোকস। ৮২ রানের মাথায় পড়ে যায় ইংল্যান্ডের অষ্টম উইকেট। ৯১ রানের মাথায় পড়ে যায় নবম উইকেট। ১২২ রানে হয়ে যায় অল আউট (Rajkot Test)।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 
 

Tags:

Madhyom

Cricket

bangla news

Bengali news

test cricket

news in bengali

Rajkot Test

Indian skipper rohit Sharma


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর