img

Follow us on

Tuesday, May 21, 2024

IPL 2024: জাতীয় দলের ক্রিকেটারের সঙ্গে এমন আচরণ! রাহুলরা কি গোয়েঙ্কাদের কর্মচারী?

LSG Owner Sanjeev Goenka: দলের হারে অসন্তুষ্ট, মাঠেই ক্ষোভ উগরে দিলেন সঞ্জীব গোয়েঙ্কা! লখনউ-এর অধিনায়কত্ব ছাড়ছেন রাহুল?

img

চলতি আইপিএলে হায়দরাবাদ ও লখনউ-এর ম্যাচ শেষে সঞ্জীব গোয়েঙ্কা ও লোকেশ রাহুলের বার্তালাপ।

  2024-05-10 11:29:37

মাধ্যম নিউজ ডেস্ক: ফ্র্যাঞ্চাইজি লিগে সবই সম্ভব। রাতারাতি কোটিপতি হয়ে যান ক্রিকেটাররা। চলে আসেন প্রচারের আলোয়। তবে দিনের শেষে দলের সঙ্গে তাঁদের সম্পর্কটা মালিক-কর্মচারীর মধ্যেই সীমাবদ্ধ থাকে। মোদ্দা কথা হল, আমি তোমার পিছনে কোটি কোটি টাকা খরচ করছি, যেমনটা চাইব সেভাবে চলতে হবে। পান থেকে চুন খসা যাবে না। দল ব্যর্থ হলেই নেমে আসবে খাড়া। অন স্পট বরখাস্ত করার ক্ষমতাও মালিকের হাতে। বড়ই নিষ্ঠুর আইপিএল (IPL 2024) মঞ্চ। এখানে কোনও আবেগ কাজ করে না। সেই কারণেই হয়তো প্রিয় দল হারলেও চোখে জল আসে না সমর্থকরদের। দিনের শেষে সবাই হইহুল্লোড় করতে করতেই বাড়ি ফিরে যান। আসলে সবাই যে ক্রিকেট আর বিনোদনের ককটেল তারিয়ে তারিয়ে উপভোগ করার জন্যই মাঠে আসেন।

বড়ই নিষ্ঠুর আইপিএল মঞ্চ

প্রদীপের নীচে অন্ধকার থাকে। ক্রিকেটাররা (IPL 2024) কোটি কোটি টাকা উপার্জন করেও ভয় পান চাকরি হারানোর। সেই অবস্থা এখন লোকেশ রাহুলের। সানরাইজার্স হায়দরাবাদের কাছে ১০ উইকেটে হেরে প্লে-অফে অনিশ্চিত হয়ে পড়েছে লখনউ সুপার জায়ান্টস। স্বাভাবিকভাবেই রোষানলে ক্যাপ্টেন লোকেশ রাহুল। সাত হাজার কোটি টাকা দিয়ে দল কেনার পর ফল যদি এরকম হয়, কোন মালিকের মাথা ঠিক থাকবে! তাই সটান ভিআইপি বক্স থেকে ম্যাচ শেষে মাঠে ছুটে গিয়েছেন লখনউ সুপার জায়ান্টসের মালিক সঞ্জীব গোয়েঙ্কা (LSG Owner Sanjeev Goenka)। ক্যাপ্টেন লোকেশ রাহুলকে তিনি চড়া ধাতে বুঝিয়ে দিয়েছেন, দলের পারফরম্যান্সে তিনি খুশি নন। মালিক যখন উত্তপ্ত, তখন চুপ করে থাকাই শ্রেয়। লোকেশ তাই চুপ করে শুনে গিয়েছেন। তবে সঞ্জীব গোয়েঙ্কা যেভাবে উত্তেজিত হয়ে হাত নাড়ছিলেন, তা দেখে শঙ্কিত ক্রিকেট মহল। অনেকেই ভদ্রলোকের ক্রিকেটে এমন আচরণে বিস্মিত এবং ক্ষুব্ধ। কেউ কেউ বলছেন, এটা মোটেও ভালো বিজ্ঞাপন নয়। যদি কিছু বলার থাকে সেটা চার দেওয়ালের মধ্যেই বলা যেত। 

সমালোচনায় ফ্র্যাঞ্চাইজি মালিক

এই ঘটনা অন্য ফ্র্যাঞ্চাইজি মালিকদেরও উদ্ধত (IPL 2024) করে তুলবে। ক্রিকেটাররা আশঙ্কায় ভুগবে। তার প্রভাব পড়বে পারফরম্যান্সে। আখেরে ক্ষতি হবে দেশের। কারণ, লোকেশ রাহুলরা তো দিনের শেষে ভারতের ক্রিকেটার। লিগ শেষে ফের গায়ে চাপাবেন নীল জার্সি। কিন্তু এই অপমান কি মন থেকে ঘুচিয়ে ফেলা যাবে? 

লোকেশ রাহুলের ভবিষ্যৎ 

প্রশ্ন উঠছে লোকেশ রাহুলের ভবিষ্যৎ নিয়েও। স্বাভাবিকভাবেই জল্পনা তুঙ্গে। কারণ, মালিক রুষ্ট (LSG Owner Sanjeev Goenka)। চাকরি যাওয়ার সম্ভাবনা প্রবল। লখনউয়ের বাকি দু’টি ম্যাচ। শোনা যাচ্ছে, ব্যাটসম্যান হিসেবে নাকি লোকেশকে খেলানো হবে। সেক্ষেত্রে অধিনাকত্ব করবেন নিকোলাস পুরান। শুধু তাই নয়, পরের মরশুমে লোকেশ রাহুলকে আর হয়তো লখনউ শিবিরে (IPL 2024) দেখা যাবে না। সেটাই তো প্রত্যাশিত। দল তাড়িয়ে না দিলেও লোকেশের উচিত মুখের উপর না বলা। এই অপমান সহ্য করে কি টাকার জন্য খেলা চালিয়ে যাওয়া সম্ভব?

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

KL Rahul

Lucknow Super Giants

IPL 2024

Sanjeev Goenka


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর