img

Follow us on

Friday, May 17, 2024

India vs South Africa: শুরু টেস্ট-প্রস্তুতি! বিশ্বকাপের পর ভারতীয় শিবিরে যোগ দিলেন বিরাট-রোহিত

কাল থেকে শুরু ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট! অনুশীলনে যোগ দিলেন বিরাট-রোহিত

img

অনুশীলনে বিরাট কোহলি ও রোহিত শর্মা।

  2023-12-25 13:26:46

মাধ্যম নিউজ ডেস্ক: রাত পোহালেই ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) প্রথম টেস্ট। ৩১ বছরের ইতিহাসে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ জেতেনি ভারত। তাই কঠোর অনুশীলনে ব্যস্ত টিম ইন্ডিয়া। প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিততে মরিয়া ভারত। বিশ্বকাপ ফাইনালের সেই রাতের পর আবার মাঠে ফিরলেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। চলল পুরোদমে প্রস্তুতি।

নেটে বিরাট

পরিবারের সঙ্গে দেখা করতে ছুটি নিয়ে কিছু দিন লন্ডনে কাটিয়ে এসেছেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার (India vs South Africa) বিরুদ্ধে মাঠে নামার আগে অনুশীলন নেটে বোলারদের খেলার পাশাপাশি কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে আলোচনা করতে দেখা যায় কোহলিকে। অফ স্টাম্পের বাইরের বল ছাড়ায় মনোযোগ দেন তিনি। বাউন্স এবং পেস সহায়ক উইকেটে যা বেশ গুরুত্বপূর্ণ। এক বার থিতু হয়ে যাওয়ার পর বেশ কিছু আগ্রাসী শট খেলেন। পেসারদের বিরুদ্ধেও আত্মবিশ্বাসী দেখিয়েছে তাঁকে।  প্রসিদ্ধ কৃষ্ণের সঙ্গে অনেক ক্ষণ কথা বলেন। তা বোর্ডের ভিডিয়োতেও দেখা গিয়েছে। পরে রোহিতও অনেক ক্ষণ কথা বলেন প্রসিদ্ধের সঙ্গে। দেখে মনে হয়েছে প্রথম টেস্টে খেলতে পারেন প্রসিদ্ধ।

অনুশীলনে রোহিত

মনোযোগ দিয়ে অনুশীলন সারলেন ভারত অধিনায়ক রোহিত শর্মাও। বিকল্প উইকেটকিপার কেএস ভরতকে কিপিং করতে দেখাই যায়নি। রাহুলই সেই দায়িত্ব নেন। স্লিপে রাখা হয় শুভমন গিল এবং যশস্বী জয়সওয়ালকে। রবিচন্দ্রন অশ্বিনের বিরুদ্ধে সাবলীল ব্যাট করেন রোহিত। শার্দূল ঠাকুরকেও খেলতে দেখা যায়।

আরও পড়ুন: ২০৩৬ অলিম্পিক্স আয়োজনে ভারত! কোথায় বসবে আসর? কী বললেন অমিত শাহ

প্রথম টেস্ট ম্যাচের আগে জোড়া ধাক্কা খেয়েছে ভারতীয় দল। আঙুলের চোটের জন্য টেস্ট সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন ঋতুরাজ গায়কোয়াড়। এই চোটের কারণেই তিনি তৃতীয় ওয়ান ডে ম্যাচেও খেলতে পারেননি। ঋতুরাজের পাশাপাশি মানসিক স্বাস্থ্যজনিত কারণে ঈশান কিষাণ টেস্ট সিরিজ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। বোর্ডের তরফ থেকে অফিশিয়াল বিবৃতিতে কিছু জানানো না হলেও  সূত্রের খবর,  টানা আন্তর্জাতিক ক্রিকেটের ক্রীড়া সূচি ও সফর করার ফলে এই মুহূর্তে ক্রিকেট থেকে কিছুটা সময় বিরতি নিতে চাইছেন ঈশান কিষাণ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

India vs South Africa

Rohit Sharma

Shubman Gill

Prasidh Krishna


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর