img

Follow us on

Friday, May 17, 2024

ICC World Cup 2023: হাসপাতাল থেকে ছাড়া পেলেন ডেঙ্গি আক্রান্ত শুভমান! কবে ফিরবেন বাইশ গজে?

Shubman Gill: পাকিস্তান ম্যাচেও অনিশ্চিত! সুস্থ হলেও আমেদাবাদের গরমে ১০০ ওভার খেলাটা বেশ চাপের হবে গিলের পক্ষে

img

শুভমান গিল।

  2023-10-10 11:38:00

মাধ্যম নিউজ ডেস্ক: আন্দাজ করা গিয়েছিল ভাল নেই শুভমান গিল (Shubman Gill)। এবার জানা গেল, সোমবার বিকেলেই চেন্নাইয়ের কাবেরী হাসপাতালে ভরতি করা হয়েছে ভারতীয় দলের তারকা ওপেনারকে। তাঁর প্লেটলেট কাউন্ট সাংঘাতিকভাবে কমে গিয়েছিল। তড়িঘড়ি চেন্নাইয়ের হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। সূত্রের খবর, হু হু করে শুভমানের প্লেটলেট কমছিল তাঁর। তাই চিকিৎসকেরা অপেক্ষা করেননি। তবে আপাতত তাঁর প্লেটলেট ঠিক হওয়ায় তাঁকে মঙ্গলবার সকালে ছেড়ে দেওয়া হয়েছে। যদিও এখনও অসুস্থ তিনি। শনিবার পাকিস্তানের বিরুদ্ধে না খেলার সম্ভাবনা বেশি। আপাতত বোর্ডের চিকিৎসকেরা তাঁকে নজরে রেখেছেন।

কেন হাসপাতালে গিল

বিশ্বকাপের (ICC World Cup 2023) প্রথম ম্যাচে চিপকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারেননি। টিম হোটেলে নিজের রুমেই থেকে গিয়েছিলেন। ডেঙ্গি আক্রান্তকে প্রথম কয়েকটা দিন টানা স‌্যালাইন ড্রিপ দিয়ে যেতে হয়। যেহেতু প্রথম দিকে শরীরে তরল পদার্থের অভাব দেখা দেয়। সোমবার বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছিল, আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে খেলতে পারবেন না টিম ইন্ডিয়ার (Team India) তরুণ ওপেনার। তবে শুভমানের যা অবস্থা তাতে আগামী শনিবার পাকিস্তানের বিরুদ্ধেও গিল খেলতে পারবেন কিনা, তা নিয়ে ধন্দ আছে। এখনও সে বিষয়ে ভারতীয় বোর্ডের তরফে সরকারিভাবে কিছু জানানো না হলেও গিলের না থাকার সম্ভাবনাই বেশি বলে সংশ্লিষ্ট মহলের মত। 

আরও পড়ুন: কোহলি-রাহুল জুটিতে একাধিক রেকর্ড! এক নজরে ভারতের ভালো-খারাপ নজির

বাইশ গজে ফিরবেন কবে

গত কয়েকদিন ধরেই গিলের প্লেটলেটের সংখ্যা কম থাকছে। সেই পরিস্থিতিতে গিলকে বিমানে না ওঠার পরামর্শ দেন চিকিৎসকরা। তাই আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলার জন্য দলের সঙ্গে দিল্লিতে যাননি গিল। সুস্থ হয়ে উঠে কবে ফের খেলার মাঠে নামবেন শুভমান, তা এখন ধোঁয়াশায়। তাঁর মেডিক্যাল রিপোর্টও প্রকাশ্যে আনা হয়নি। এই পরিস্থিতিতে গিলের মাঠে ফেরা অনিশ্চিত। কারণ প্লেটলেট ঠিক হলেও তাঁর দুর্বলতা থাকবে। ম্য়াচের জন্য় ফিট হতে আরও সময় লাগবে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, গিল যদি পাকিস্তান ম্যাচের আগে সুস্থ হয়ে যান, তাহলে তাঁকে আমেদাবাদে যেতে হবে ১৩ তারিখের মধ্যে। তিনি গেলেও তাঁর ম্য়াচ ফিটনেস বড় প্রশ্ন হবে। আমেদাবাদের গরমে ১০০ ওভার খেলাটা বেশ চাপের হবে গিলের পক্ষে।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Sports news

Cricket News

 Bengali news

India Cricket Team

ICC World Cup 2023

Shubhman Gill


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর