img

Follow us on

Friday, May 17, 2024

Shubman Gill: আফগানিস্তানের বিরুদ্ধেও নেই শুভমান! ভারত-পাক মহারণে থাকবেন কি গিল?

দলের সঙ্গে দিল্লিও গেলেন না শুভমান, চেন্নাইতেই চিকিৎসকের নজরে তারকা ওপেনার

img

শুভমান গিল।

  2023-10-09 17:23:03

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বকাপের (ICC World Cup 2023) দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধেও খেলতে পারবেন না শুভমান গিল (Shubman Gill)। শুভমানের শারীরিক অবস্থার কথা জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। তিনি বলেন, ‘‘সোমবার দলের সঙ্গে দিল্লি যায়নি শুভমান। বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারেনি শুভমান। বুধবার আফগানিস্তানের বিরুদ্ধেও শুভমান খেলতে পারবে না। ও চেন্নাইয়েই রয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল দল ওর উপর নজর রেখেছে।’’

কবে খেলবেন গিল

ডেঙ্গির জন্য বিশ্বকাপের (ICC World Cup 2023)  প্রথম ম্যাচে গিলকে পাওয়া যায়নি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চেন্নাইয়ে চাপে পড়লেও বিরাট কোহলি (Virat Kohli) ও লোকেশ রাহুল (KL Rahul) জুটিতে ম্যাচ জিতেছে ভারত। তবে টপ অর্ডার ব্যর্থ হয়েছে। রোহিত শর্মা, ঈশান কিষাণ, শ্রেয়স আইয়ার রান পাননি। যা নিয়ে চলছে আলোচনা। দুরন্ত ছন্দে থাকা শুভমান গিলের (Shubman Gill) না থাকা খানিকটা হলেও পরিকল্পনা ঘেঁটে দিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের। চলতি বছর একদিনের ক্রিকেটে দুর্দান্ত ব্যাটিং ফর্মে রয়েছেন। সেই জায়গায় দাঁড়িয়ে পরপর ২ ম্যাচে টিম ইন্ডিয়ার এই তরুণ তুর্কির অনুপস্থিতি রোহিতদের কাছে যে একটা বড় ধাক্কা। আইসিসি বিশ্ব ক্রিকেট ব়্যাঙ্কিংয়ে শুভমান গিল আপাতত দ্বিতীয় স্থানে রয়েছেন।

আরও পড়ুন: কোহলি-রাহুল জুটিতে একাধিক রেকর্ড! এক নজরে ভারতের ভালো-খারাপ নজির

কেমন আছেন শুভমান

বোর্ড সূত্রে খবর, আপাতত দুটো দিন গিলকে চেন্নাইয়ে থাকতে হবে। ভারতীয় ক্রিকেট দলের মেডিক্যাল টিমের নজরদারিতেই থাকবেন তিনি। প্রথম দুই ম্যাচে শুভমান (Shubman Gill) না খেলতে পারলেও তৃতীয় ম্যাচের আগে তাঁকে দলে চাইছেন রোহিতেরা। কারণ, আগামী শনিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলবে ভারত। ডেঙ্গি হলে সাধারণত সাতদিন লাগে জ্বর কমতে। অধিকাংশ ক্ষেত্রেই তা বেড়ে যায়। যে কারণে আশঙ্কা করা হচ্ছে, পাকিস্তান ম্যাচেও হয়তো পাওয়া যাবে না তাঁকে। আফগানিস্তানের পর আমদেবাদে পাকিস্তানকে হারাতে পারলে ভারতীয় টিমের মনোবল আরও বেড়ে যাবে। যে কারণে সেরা টিম নিয়েই পাক-বধের পরিকল্পনা সাজাতে চায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

India Cricket

Shubman Gill

ICC ODI World Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর