img

Follow us on

Friday, May 17, 2024

ICC World Cup 2023: স্বপ্নভঙ্গ, অসহায় আত্মসমর্পণ! ভারতকে ৬ উইকেটে হারিয়ে ষষ্ঠবার বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

India vs Australia: চোখে জল শাহরুখ থেকে অনুষ্কা, রোহিত থেকে কোহলির! তৃতীয়বারের স্বপ্ন হল না সফল

img

জয়ের উচ্ছ্বাস। একা হাতে ভারতকে থামালেন ট্র্যাভিস হেড।

  2023-11-19 21:51:16

মাধ্যম নিউজ ডেস্ক: শেষবেলায় স্বপ্নভঙ্গ! ফের একবার ফিরে এল ২০০৩-এর রাত। ২০ বছর আগের প্রতিশোধ নিতে পারলেন না রোহিতরা। ১২ বছর পর ফের বিশ্বকাপ স্পর্শ করা হল না কোহলির। টানা ১০ ম্যাচ জিতেও ১০ বছর ধরে আসিসি ট্রফি না পাওয়ার খরা কাটাতে পারলেন না শামি। আমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনালে ৬ উইকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে গেল ভারত। এ বারের বিশ্বকাপে একটি মাত্র ম্যাচ হারল টিম ইন্ডিয়া। আর সেটা ফাইনাল ম্যাচ। প্রথমে ব্যাট করে ২৪০ রান করেছিল ভারত। একা হাতে দলকে সেই বৈতরণী পার করে দিলেন ট্র্যাভিস হেড। হয়তো বিরাটের ৫০টি শতরানের থেকেও বড় এই শতরান। যা দেশকে কাপ এনে দিল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে সেরা, চলতি বিশ্বকাপের সেমিফাইনালে সেরা, ফাইনালেও অনবদ্য। হেডের কাছেই হার মানল ১৪০ কোটির বিরাট-আবেগ।

দুরন্ত চ্যাম্পিয়ন

রোহিত এ বারের বিশ্বকাপে যে ভাবে খেলছিলেন, এই ম্যাচেও তার অন্যথা হল না। নেমেই দ্রুত রান তুলতে শুরু করেন তিনি। বড় শট খেলতে গিয়েই আউট হলেন। তখন তাঁর ৪৭ রান। কিন্তু নিজের ৫০ নয়, দলকে বড় রান দেওয়াই ছিল রোহিতের লক্ষ্য। সেটা করতে গিয়েই উইকেট দিলেন। রোহিতের ক্যাচ ধরেই যেন ম্যাচের ভাগ্য লিখে দিলেন হেড। বিরাট এদিন অর্ধ শতরান করলেও দলকে শক্ত ভিতে দাঁড় করাতে ব্যর্থ। কোহলির থমথমে মুখই যেন বলে দিচ্ছিল ম্যাচের ফল। 

খেলতে নেমে শুরুটা ভালই করে অস্ট্রেলিয়া। তবে, শামি এসেই উইকেট তুলে নেন। তাঁর বলে ওয়ার্নার ক্যাচ দিলেন স্লিপে দাঁড়ানো বিরাটের হাতে। বুমরার বলে আউট মার্শ। ১৫ বলে ১৫ রান করে আউট হলেন তিনি। স্টিভ স্মিথ এলবিডব্লিউ হলেন। ক্ষণিকের জন্য নেচে উঠল গ্যালারি। হয়তো বা ফের আটকে দেওয়া যাবে অজিদের। আশা ছুটবে রোহিতদের ঘোড়া। কিন্তু না, এবার যে খেলা চ্যাম্পিয়নদের সঙ্গে। পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন তারা। এদিনও চ্যাম্পিয়নদের মতোই খেললেন হেড। তাঁর কাছে মাথা নত করতে বাধ্য হলেন শামি, সিরাজ, বুমরারা। 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Team India

ICC ODI World Cup 2023

IND vs AUS

ICC World Cup

icc cricket world cup


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর