img

Follow us on

Sunday, May 19, 2024

Rahul Dravid: চুক্তি বাড়াতে আগ্রহী নন দ্রাবিড়! হেড কোচের পদে কি এবার লক্ষ্মণ?

VVS Laxman: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতের ভারপ্রাপ্ত কোচ ভিভিএস লক্ষ্মণ, জাতীয় দলের পাকাপাকি দায়িত্ব নেবেন কি?

img

লক্ষ্মণ ও দ্রাবিড়।

  2023-11-23 13:34:30

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতীয় দলের কোচ হিসাবে আর থাকতে চাইছেন না রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। ইতিমধ্যেই ভারতীয় বোর্ডের সঙ্গে মেয়াদ শেষ হয়েছে মিস্টার ডিপেন্ডবলের। আর সেই চুক্তি বাড়াতে নারাজ তিনি। বিসিসিআই'-র একাধিক সূত্র মারফত জানা গিয়েছে, বিশ্বকাপ ফাইনালের ম্যাচটি হেড কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের শেষ ম্যাচ এবং প্রাক্তন হেড কোচ নিজের সিদ্ধান্তের কথা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন বোর্ডকে। তাঁর পরিবর্তে এবার এই গুরুত্বপূর্ণ দায়িত্ব পাচ্ছেন তাঁর সতীর্থ, প্রাক্তন ভারতীয় তারকা ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)। 

আগ্রহী লক্ষ্মণ

দ্রাবিড় (Rahul Dravid) কোচ থাকাকালীনও মাঝে মধ্যে ভারতীয় দলের দায়িত্ব সামলেছেন লক্ষ্মণ। তিনি এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। দ্রাবিড়ও ভারতের কোচ হওয়ার আগে সেই দায়িত্বেই ছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতের ভারপ্রাপ্ত কোচ লক্ষ্মণ। এর আগে আয়ারল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ এবং নিউ জিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজেও অন্তর্বর্তিকালীন কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। বিসিসিআই সূত্রে খবর, ভারতীয় দলের কোচ হওয়ার বিষয়ে চরম আগ্রহ দেখিয়েছেন লক্ষ্মণ (VVS Laxman)। বিশ্বকাপ চলাকালীন তিনি আমেদাবাদে গিয়ে বিসিসিআইয়ের শীর্ষ আধিকারিকদের সঙ্গে এই বিষয়ে আলোচনাও করেছিলেন। খুব শীঘ্রই উনি একটি দীর্ঘমেয়াদী চুক্তি স্বাক্ষর করবেন এবং দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা যাবেন স্থায়ী কোচ হিসেবে।

আরও পড়ুন: আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট আর নয়! বিসিসিআই-এর সঙ্গে আলোচনায় রোহিত

দ্রাবিড়ের ইচ্ছা

বিশ্বকাপের পরেই তাঁর সঙ্গে বোর্ডের চুক্তি শেষ হয়ে গিয়েছে। দ্রাবিড় (Rahul Dravid) সেই চুক্তি আর বাড়াতে আগ্রহী নন বলেই জানা গিয়েছে। দ্রাবিড় বেঙ্গালুরুর বাসিন্দা। তিনি ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধানের দায়িত্ব পালনে অবশ্য আগ্রহী বলেই জানা যাচ্ছে। এর আগেও তিনি এই দায়িত্ব সামলেছেন। এনসিএ প্রধান হিসাবে কাজ করলে নিজের শহর বেঙ্গালুরুতেই থাকতে পারবেন রাহুল। তাঁর ইচ্ছা, মাঝেমধ্যে দলকে কোচিং করাবেন তবে ফুল-টাইম কোচ আর থাকবেন না। তবে উল্লেখযোগ্য বিষয় হল, শুধু দ্রাবিড়ের বদলে লক্ষ্মণ নন, অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাকি কোচদেরও বদল করা হয়েছে। ভারতের ব্যাটিং কোচের ভূমিকায় বিক্রম রাঠৌরের জায়গায় আনা হয়েছে সীতাংশু কোটককে। তিনি ভারতের হয়ে ১৩০টি প্রথম শ্রেণি ও ৮৯টি লিস্ট এ ম্যাচ খেলেছেন। পরশ মামব্রের জায়গায় বোলিং কোচ করা হয়েছে সাইরাজ বাহুতুলেকে। টি দিলীপের বদলে ফিল্ডিং কোচ হয়েছেন মুনীশ বালি।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

Cricket

bangla news

Rahul Dravid

Indian Cricket Team

VVS Laxman


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর