img

Follow us on

Wednesday, Jun 19, 2024

Gautam Gambhir: গম্ভীরকে কোচ হওয়ার প্রস্তাব বিসিসিআই-এর! কেকেআর ছাড়া কি সময়ের অপেক্ষা?

BCCI: রোহিতদের কোচ গম্ভীর! বিসিসিআই-এর প্রস্তাবে কি রাজি নাইট-মেন্টর?

img

আলাপচারিতায় রোহিত শর্মা ও গৌতম গম্ভীর।

  2024-05-18 16:44:30

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বজয়ী ভারতীয় দলের সদস্য, কেকেআর মেন্টর গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) ভারতীয় দলের কোচ হওয়ার প্রস্তাব দিল বিসিসিআই। সম্প্রতি এক রিপোর্টে এই দাবি করা হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে খবর  বিসিসিআই-এর (BCCI) প্রস্তাব গ্রহণ করেছেন গম্ভীর। তিনি এখনই কোনও সিদ্ধান্ত না নিলেও ভেবে দেখছেন বলে জানা গিয়েছে। ফলে ভারতীয় কোচের পদে ভবিষ্যতে তাঁকে দেখার সম্ভাবনা ক্রমশ প্রবল হচ্ছে। 

গম্ভীরকে প্রস্তাব

আসন্ন টি-২০ বিশ্বকাপের পরই জাতীয় দলের কোচ হিসেবে মেয়াদ শেষ হচ্ছে রাহুল দ্রাবিড়ের। নতুন করে চুক্তি বাড়াতে রাজি নন 'মিস্টার ডিপেন্ডেবল'। ইতিমধ্যেই নতুন কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিজ্ঞাপন দেওয়ার পর থেকেই একাধিক নাম জল্পনায় উঠে আসে টিম ইন্ডিয়ার পরবর্তি কোচ হিসেবে। স্টিফেন ফ্লেমিং, জাস্টিন ল্যাঙ্গার, রিকি পন্টিং, বীরেন্দ্র সেওয়াগ, ভিভিএস লক্ষ্মণ সহ একাধিক নাম উঠে আসে সম্ভাব্য কোচ হিসেবে। সম্প্রতি শোনা যাচ্ছে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নাম। গৌতম গম্ভীরকে ভারতীয় দলের কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে বিসিসিআইয়ের তরফে। ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে গম্ভীরের কাছে তার উত্তর জানতে চাওয়া হয়েছে বলে খবর। সূত্র মারফত জানা গিয়েছে, সরাসরি কিছু না জানানো হলেও গম্ভীর বোর্ডের (BCCI) প্রস্তাব ফেরাননি বলেই খবর।  

কবে সিদ্ধান্ত

কেকেআরের আইপিএল শেষ হয়ে যাওয়ার পর বোর্ডকর্তাদের সঙ্গে আলোচনায় বসার কথা রয়েছে গম্ভীরের (Gautam Gambhir)। সেখানেই বিষয়টি চূড়ান্ত হওয়ার সম্ভাবনা। আগামী ২৭ জুন কোচ হওয়ার পদে আবেদন করার শেষ দিন। কেকেআর ফাইনালে উঠলেও হাতে এক দিন সময় পাবেন গম্ভীর। সে দিনই সিদ্ধান্ত নিতে পারেন গম্ভীর। কোনও জাতীয় দলের কোচিংয়ে অভিজ্ঞতা নেই গম্ভীরের। তবে আইপিএলে শেষ ২ বছর লখনউ ও এবার কলকাতা দলের মেন্টর হিসেবে কাজ করেছেন গম্ভীর।  প্রতিবারই দলকে প্লেঅফে তুলেছেন গৌতম গম্ভীর। চলতি বছর তো কেকেআর শিবিরের ভাষাটাই বদলে দিয়েছেন গোতি।

আরও পড়ুন: ফের গরম, কলকাতার পারদ ছুঁল ৩৮ ডিগ্রি! কবে বৃষ্টি, কী বলছে হাওয়া অফিস?

কেকেআর ছাড়ছেন

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ সালে এক দিনের বিশ্বকাপজয়ী দলে ছিলেন গম্ভীর (Gautam Gambhir)। দু’টি প্রতিযোগিতাতেই ফাইনালে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। তার পরে দু’বার কেকেআরকে অধিনায়ক হিসাবে আইপিএল জেতান। এ বার তাঁর সামনে আরও বড় চ্যালেঞ্জ। এখনও গৌতম গম্ভীর সরকারিভাবে কিছু জানাননি। কিন্তু যদি রাজি হন তাহলে এই আইপিএলের পরই কেকেআর ছাড়তে হবে গম্ভীরকে। শাহরুখ খানই গম্ভীরকে মেন্টর হতে রাজি করিয়েছিলেন। তিনি গম্ভীরকে এত তাড়াতাড়ি ছাড়তে চাইবেন কি না তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। একই সঙ্গে মনে হ করা হচ্ছে, আইপিএল মানে আড়াই মাসের কাজ আর জাতীয় দল (BCCI) মানে নয় মাসের। এটাই অনেককে পিছিয়ে দিচ্ছে। সঙ্গে রয়েছে স্টার প্লেয়ারদের চাপ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

KKR

Madhyom

bangla news

Gautam Gambhir

IPL 2024

BCCI Team India


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর