img

Follow us on

Monday, May 06, 2024

Rohit Sharma: আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট আর নয়! বিসিসিআই-এর সঙ্গে আলোচনায় রোহিত

BCCI: সাদা-বলের ক্রিকেটে রোহিতের ভবিষ্যত ও আগামী দিনের অধিনায়ক বাছতেই বৈঠকে বিসিসিআই 

img

রোহিত শর্মা।

  2023-11-23 09:45:41

মাধ্যম নিউজ ডেস্ক: অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং প্রধান নির্বাচক অজিত আগরকরের সঙ্গে পরবর্তী চার বছরের পরিকল্পনা নিয়ে আলোচনায় বসবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। সেই বৈঠকে সাদা বলের ক্রিকেটে রোহিত নিজের ভবিষ্যৎ নিয়ে কী ভাবছেন সেটাই জানতে চাওয়া হতে পারে। একই সঙ্গে আগামী দিনে রোহিতের পরবর্তী অধিনায়ক হিসেবেও কথা হতে পারে। 

আগামীর অধিনায়ক

বিসিসিআই-এর কাছে এখন একটি বড় চ্যালেঞ্জ হল দীর্ঘমেয়াদী অধিনায়ক তৈরি করা। ২০২৭ সালে দক্ষিণ আফ্রিকায় পরবর্তী ওয়ানডে বিশ্বকাপের সময়ে রোহিতের বয়স প্রায় ৪০ হবে। পরবর্তী বড় ওডিআই টুর্নামেন্টটি হবে ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি, যা পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা। বাকি আগামী এক বছরে ভারতের মাত্র ছ'টি ওয়ানডে খেলার কথা রয়েছে। পরবর্তী বিশ্বকাপের কথা মাথায় রাখলে আগামীর নেতা বাছতেই হবে। হার্দিক পান্ডিয়া চোট প্রবণ তাই বিকল্প খুঁজতে চাইছে বিসিসিআই। রোহিতকে ২০২৫ সাল পর্যন্ত টেস্টে অধিনায়ক রেখে দেওয়া হবেই। বিসিসিআই-এর এক কর্তা বলেন, “রোহিতকে টেস্টে ব্যবহার করা হবে। ২০২৫ পর্যন্ত টেস্টে লাগবে রোহিতকে। এই সময়ের মধ্যে নতুন অধিনায়ককে তৈরি করা হবে। আর এক দিনের ক্রিকেটের জন্য নতুন অধিনায়ক খুঁজতে হবে।

টি-টোয়েন্টিতে রোহিত

বিসিসিআই (BCCI) সূত্রে খবর বিশ্বকাপ শুরুর আগেই 'হিটম্যান' নিজের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ভবিষ্যত নিয়ে বোর্ডের সঙ্গে যাবতীয় আলোচনা সেরে ফেলেছেন। সূত্রের মতে, রোহিত (Rohit Sharma) ইতিমধ্যেই নির্বাচকদের জানিয়ে দিয়েছেন যে, টি-টোয়েন্টিতে তাঁকে বিবেচনা না করার জন্য, তাঁর কোনও সমস্যা নেই। আর নির্বাচকেরাও টি-টোয়েন্টিতে তরুণদের সুযোগ দিতে আগ্রহী। বোর্ডের ওই কর্তা বলেন, “গত এক বছর ধরে তরুণদের টি-টোয়েন্টিতে খেলানো হচ্ছে। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। তরুণদের সেখানে খেলার সম্ভাবনা বেশি।” নির্বাচন কমিটি খুব স্পষ্ট যে, তারা এমন খেলোয়াড়দের তৈরি করতে চায়, যাদের দীর্ঘ সময়ের জন্য একসঙ্গে খেলানো যাবে। শ্রেয়স আইয়ার টেস্ট দলে ফিরেছেন। এবং শুভমান গিল ওপেন করছেন। তিনে রাহানের জন্য সুযোগ কম। কেএল রাহুলকেও টেস্ট ম্যাচের জন্য বিবেচনা করা যেতে পারে, কারণ তিনি ব্যাকআপ উইকেটকিপিং বিকল্প হতে পারেন।

আরও পড়ুন: ‘‘আমাদের সাফল্য ওদের সহ্য হয় না’’, পাকিস্তানকে তোপ মহম্মদ শামির

একদিনের ফরম্যাটে রোহিত

বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটে ঠাসা কর্মসূচির জন্য তিন ফরম্যাটে ক্রিকেট দীর্ঘদিন ধরে চালিয়ে যাওয়া প্রায় অসম্ভব। তবে, যেহেতু ২০২৪ এ টি-টোয়েন্টি বিশ্বকাপ, আর রোহিত বা কোহলি দুজনেই দুরন্ত ফর্মে রয়েছেন, তাই এখনই চূড়ান্ত কিছু ভাবা হচ্ছে না। তবে পুরোটাই রোহিতদের ওপর ছেড়ে দেওয়া হচ্ছে, বলেই মত বোর্ডের ওই কর্তার। রোহিত তাঁর ওয়ানডে ক্যারিয়ার নিয়ে কী সিদ্ধান্ত নেবেন, সেটা নিয়েও জল্পনা রয়েছে। 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Team India

Rohit Sharma

ODI Cricket


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর