img

Follow us on

Tuesday, May 21, 2024

T20 World Cup: জায়গা হল না গিল, রিঙ্কুর! কাম ব্যাক পন্থ-হার্দিকের, টি-২০ বিশ্বকাপের ভারতীয় দল ঘোষিত

Team India: আইপিএল-এর পারফরম্যান্সের উপর গুরুত্ব, টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ফিরলেন ঋষভ পন্থ

img

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল ঘোষিত।

  2024-04-30 17:02:38

মাধ্যম নিউজ ডেস্ক: জল্পনার অবসান। অবশেষে আসন্ন টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) স্কোয়াড ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। দলে একঝাঁক চমক রয়েছে। আমেদাবাদে বোর্ডের দল নির্বাচনী বৈঠক হয়। সেখানে উপস্থিত ছিলেন বোর্ড সচিব জয় শাহ, নির্বাচক প্রধান অজিত আগরকর। বৈঠকে দল বাছাইয়ের ক্ষেত্রে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পারফরম্যান্সকে যে গুরুত্ব দেওয়া হয়েছে তা বোঝা যায়।  ১৫ জনের মূল স্কোয়াডে জায়গা হল না রিঙ্কু সিংয়ের। সুযোগ পেলেন না শুভমন গিলের মতো তারকা ওপেনার। বাদ পড়লেন অভিজ্ঞ লোকেশ রাহুল। দলে ফিরলেন ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া।

বিরাট ভরসা রোহিতের

রোহিত শর্মার জন্মদিনের দিনেই ভারতীয় দল ঘোষণা করল বোর্ড। ২ জুন থেকে শুরু এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup)। আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে হবে সেই প্রতিযোগিতা। রোহিত শর্মার নেতৃত্বে খেলবে ভারত। ১৫ জনের দলে রয়েছেন বিরাট কোহলি, যশপ্রীত বুমরার মতো অভিজ্ঞ ক্রিকেটারেরা। রয়েছেন যশস্বী জয়সওয়ালের মতো তরুণ ক্রিকেটারেরা। ১৬ মাস পর ভারতীয় দলে প্রত্যাবর্তন ঋষভ পন্থের। এ বারের আইপিএলে ফর্মে রয়েছেন বিরাট। সব থেকে বেশি রান তাঁর ব্যাট থেকেই এসেছে। বিরাটকে দলে চেয়েছিলেন রোহিতও। তাই তাঁকে বাদ দেওয়ার প্রশ্নই ওঠে না।

আরও পড়ুন: ইডেনে সৌরভের দিল্লিকে হারিয়ে জয়ী শাহরুখের কেকেআর, প্লে-অফের আরও কাছে নাইটরা

সহ অধিনায়ক হার্দিক

ভারতীয় দলে (Team India) রয়েছেন টি-টোয়েন্টি (T20 World Cup) ক্রমতালিকায় এক নম্বরে থাকা ব্যাটার সূর্যকুমার যাদব। উইকেটরক্ষক হিসাবে দলে জায়গা হল পন্থের। সেই সঙ্গে দলে রয়েছেন সঞ্জু স্যামসনও। আইপিএলে ভাল খেলে ভারতীয় দলে জায়গা করে নিলেন তিনি। হার্দিকের ওপর ভরসা রেখেছে বোর্ড। তাঁকে সহ-অধিনায়ক করা হয়েছে। উল্লেখ্য, ভারত আসন্ন টি-২০ বিশ্বকাপের এ-গ্রুপে রয়েছে। যুগ্ম আয়োজক আমেরিকার সঙ্গে এই গ্রুপে রয়েছে পাকিস্তান, কানাডা ও আয়ারল্যান্ড। ভারত তাদের চারটি গ্রুপ ম্যাচই খেলবে আমেরিকায়।  ভারত পাকিস্তান ম্যাচ রয়েছে ৯ জুন।

পুরো টিম: রোহিত শর্মা (ক্যাপ্টেন), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (কিপার), সঞ্জু স্যামসন (কিপার), হার্দিক পান্ডিয়া (ভাইস ক্যাপ্টেন), শিবম দুবে, রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ।

রিজার্ভ: শুভমন গিল, রিঙ্কু সিং, খলিল আহমেদ, আবেশ খান।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

Cricket

bangla news

Team India

Rohit Sharma

India Squad

T20 World Cup

T20 World Cup 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর