img

Follow us on

Tuesday, May 21, 2024

ISL 2024: স্বপ্নভঙ্গ যুবভারতীর! ত্রিমুকুট জয় হল না মোহনবাগানের, আইএসএল চ্যাম্পিয়ন মুম্বই

Mohun Bagan: এগিয়ে থেকেও রক্ষণের ভুলে ট্রফি হাতছাড়া মোহনবাগানের, কাঁদল কলকাতা

img

আইএসএল চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসি। হতাশাই সঙ্গী মোহনবাগানের।

  2024-05-04 22:49:40

মাধ্যম নিউজ ডেস্ক: কাঁদল কলকাতা। যুবভারতীতে ৬০ হাজার মোহনবাগান সমর্থককে চুপ করিয়ে দিল মুম্বই সিটি এফসি। ত্রিমুকুট জয়ের স্বপ্ন অধরাই থাকল মোহনবাগানের। ২৩ বছর পর যে সুযোগ এসেছিল সবুজ-মেরুনের কাছে, তা তারা কাজে লাগাতে পারল না। ডুরান্ড কাপ, আইএসএল (ISL 2024) লিগ-শিল্ডেই সন্তুষ্ট থাকতে হল তাদের। আইএসএলের ফাইনালে বদলা নিল মুম্বই সিটি এফসি। শনিবার সল্টলেক স্টেডিয়ামে আয়োজিত এই ম্যাচে মুম্বইয়ের হয়ে একটি করে গোল করলেন জর্জ পেরেইরা দিয়াজ, বিপিন সিং এবং জ্যাকুব ভোজতাস। মোহনবাগানের হয়ে একমাত্র গোলটি করলেন জেসন কামিন্স। 

যোগ্য দল মুম্বই

শনিবার যোগ্য দল হিসাবে জিতেছে মুম্বই। দুই অর্ধেই তাদের দাপট ছিল। ম্যাচের বেশির ভাগ সময়ে বল নিয়ন্ত্রণ করেছে তারাই। নিখুঁত পরিকল্পনামাফিক ফুটবল খেলেছে। এক দিকে যেমন একের পর এক আক্রমণ শাণিয়েছে শুভাশিস বসুর দিক থেকে, তেমনই অকেজো করে দেওয়া হয়েছে জনি কাউকোকে। খেলতে পারেননি দিমিত্রি পেত্রাতোস বা লিস্টন কোলাসোরাও। লিগ-শিল্ডের ম্যাচে যে খেলা মোহনবাগান খেলেছিল, তার ছিটেফোঁটাও দেখা গেল না এ দিন। দেখা গেল অন্য মুম্বইকে। 

মুম্বইয়ের দাপট

মোহনবাগান দল প্রথম থেকে গোলের সুযোগ পায়। তারা ৪১ মিনিটে একটি আক্রমণ করে। লিস্টন কোলাসো আক্রমণ শানান, কিন্তু আটকে যান। এরপর ৪৩ মিনিটে আক্রমণ করেন দিমিত্রি পেত্রাতোস। দূরপাল্লার শট নেন তিনি। বলটা মুম্বইয়ের গোলরক্ষক ফুরবা। কিন্তু তাঁর হাতে লাগায় বলটা চলে যায় কামিন্সের কাছে। আর তিনি সেটা থেকে গোল করতে কোনও ভুল করেননি। গোল করে দলকে এগিয়ে দেন। ম্যাচের প্রথমার্ধে পিছিয়ে পড়েও ৫৩ মিনিটে মুম্বই সিটি এফসি সমতা ফেরায়। বাগানের ডিফেন্ডারদের অনেকটাই ক্লান্ত দেখায় এদিন। শুভশিস, হেক্টর সকলেই মুম্বইকে যথেষ্ট জায়গা ছেড়ে দিয়েছে।

মোহনবাগান সমর্থকদের এদিন আবারও কাঁদালেন মুম্বই সিটি এফসির বিপিন সিং। ২০২০-২১ মরশুমে তিনি বাগানের ট্রফি জয়ের পথে কাঁটা হয়ে দাঁড়িয়েছিলেন। এবারও ম্যাচের ৮১ মিনিটে তাঁর পা থেকেই বেরিয়ে আসে দুর্দান্ত একটা গোল। একেবারে শেষ বেলায় বাগানের কফিনে শেষ পেরেক পুঁতলেন জ্যাকুব ইয়াকুবু। ৯০+৭ মিনিটে জ্যাকুবের গোল যে মোহনবাগানের লজ্জা বাড়াল, তা নিয়ে কোনও সন্দেহ নেই। বাগানের রক্ষণের কারণে এই ফাইনাল ম্যাচটা মেরিনার্সদের হাতছাড়া করতে হল।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Mohun Bagan

Mumbai City FC

Jason Cummings

ISL 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর