img

Follow us on

Sunday, May 19, 2024

IPL 2024: কলকাতায় মুম্বইকে হারালেই প্লে অফে কেকেআর! লখনউ-এর বিপক্ষে বড় জয় নাইটদের

KKR vs LSG: আইপিএলে জয়ের হ্যাটট্রিক, লখনউকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে কেকেআর

img

চলতি আইপিএলে জয়ের হ্যাটট্রিক টিম কেকেআর-এর।

  2024-05-06 09:45:53

মাধ্যম নিউজ ডেস্ক: দিল্লি, মুম্বই-এর পর লখনউকেও তাদের ঘরের মাঠে হারিয়ে দিল কেকেআর (KKR vs LSG)। পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এল তারা। চলতি আইপিএলে (IPL 2024) জয়ের হ্যাটট্রিক করে কলকাতায় ফিরছে নাইটরা। আগামী শুক্রবার, ১১ মে ইডেনে নাইটদের প্রতিপক্ষ মুম্বই। শেষ হোম ম্যাচটা জিততে পারলেই প্লে অফে পৌঁছে যাবে নাইটরা। ফের একবার শাহরুখ-শো দেখার অপেক্ষায় কলকাতা।

লিগ টেবিলের শীর্ষে

এত দিন লিগ এক নম্বর জায়গা ছিল রাজস্থান রয়্যালসের। রবিবার লখনউকে হারিয়ে লিগ শীর্ষে কলকাতা। এখন তাদের পয়েন্ট ১৬। একই পয়েন্ট পেয়েছে রাজস্থানও। যদিও তারা কলকাতার থেকে একটি ম্যাচ কম খেলেছে। এই দুই দলের প্লে-অফে ওঠা প্রায় নিশ্চিত। কলকাতা ১১টি ম্যাচের মধ্যে আটটি জিতেছে। আরও একটি জিতলে কলকাতার ১৮ পয়েন্ট হবে। প্লে-অফে জায়গা পাকা করতে ১৮ পয়েন্ট প্রয়োজন। কলকাতার পরের ম্যাচ মুম্বইয়ের বিরুদ্ধে। সেই ম্যাচ জিতলেই ১৮ পয়েন্ট হয়ে যাবে কেকেআরের। তা হলেই প্লে-অফে জায়গা করে ফেলবে তারা। 

লজ্জার নজির

রবিবার আইপিএল ২০২৪-এ (IPL 2024) কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে লজ্জার নজির গড়ে ফেলল লখনউ সুপার জায়ান্টস। এদিন নিজেদের ঘরের মাঠেই হেরে বসে কেএল রাহুলের টিম। তাও ৯৮ রানের বিশাল ব্যবধানে। কেএল রাহুলের নেতৃত্বাধীন লখনউ সুপার জায়ান্টস টুর্নামেন্টের ইতিহাসে এই প্রথম বার এত বড় রানের ব্যবধানে কোনও ম্যাচ হারল। রানের ব্যবধানের ক্ষেত্রে এটি তাদের সবচেয়ে বড় পরাজয়।

মুম্বইয়ের রেকর্ডে ভাগ

এক আইপিএল (IPL 2024) মরশুমে এই নিয়ে মোট ছ'বার ২০০ বা তার বেশি রান করার নজির গড়ে ফেলেছে কেকেআর। ছুঁয়ে ফেলেছে মুম্বই ইন্ডিয়ান্সের রেকর্ড। এর আগে ২০২৩ সালে মুম্বইয়েরও এক আইপিএল মরশুমে মোট ছ'বার ২০০ বা তার বেশি রান করার নজির ছিল। যা টুর্নামেন্টের ইতিহাসে এক বিরল কৃতিত্ব। সেই কৃতিত্বে রবিবার (৫ মে) ভাগ বসাল কেকেআর। এদিন তারা একানা স্টেডিয়ামে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ৬ উইকেটে ২৩৫ রান করে। চলতি আইপিএলে এর আগে সানরাইজার্স হায়দরাবাদ, দিল্লি ক্যাপিটালস, রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং পঞ্জাব কিংসের বিরুদ্ধেও ২০০-এর বেশি রান সংগ্রহ করেছিল কেকেআর।

ম্যাচ আপডেট

এদিন টসে হেরে প্রথমে ব্যাট করে কেকেআর (KKR vs LSG)। ফিল সল্ট ও সুনীল নারিনের ব্যাটিং তান্ডব দেখে মনে হয়েছিল, আড়াইশো পেরোনে নিশ্চিত। যদিও নারিন ফিরতেই কেকেআরের রানে লাগাম। শেষ অবধি ৬ উইকেটে ২৩৫ করে কেকেআর। লখনউতে এটিই সর্বাধিক স্কোরের রেকর্ড। রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় লখনউ। ব্যাট হাতে এই ম্যাচে বড় রান পাননি আন্দ্রে রাসেল। বোলিংয়ে পুষিয়ে দিয়েছেন। দুটি গুরুত্বপূর্ণ উইকেট নেন তিনি। নির্বাসন কাটিয়ে ফেরা হর্ষিত রানা নেন তিন উইকেট। ধারাবাহিকতা বজায় রেখেছেন মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তীও। তাঁর নামেও তিন উইকেট। এর মধ্যে একটা দুর্দান্ত কট অ্যান্ড বোল রয়েছে। শেষ পর্যন্ত ১৩৭ রানেই অলআউট হয়ে যায় লখনউ। আর প্লে-অফ প্রায় নিশ্চিত করে ফেলে কেকেআর।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

KKR

Madhyom

bangla news

Kolkata Knight Riders

lsg

IPL 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর