img

Follow us on

Wednesday, May 22, 2024

ISL Final 2024: বদলার লড়াই মুম্বইয়ের, আজ যুবভারতীতে ত্রিমুকুটে নজর মোহনবাগানের

Mohun Bagan vs Mumbai City: সমর্থকরা বড় ভরসা মোহনবাগানের, খেতাবে চোখ মুম্বইয়ের

img

পাখির চোখ আইএসএল ট্রফি। কোচ হাবাসের পরিকল্পনা, দিমিত্রি পেত্রাতোসের অনুশীলন।

  2024-05-04 12:22:21

মাধ্যম নিউজ ডেস্ক: আইএসএলে (ISL Final 2024) লিগ-শিল্ড জিতেছে মোহনবাগান। এবার খেতাব জিততে পারলে ষোলকলা পূর্ণ হবে সবুজ-মেরুন শিবিরের। যুবভারতীতে মোট ৬৬ হাজার দর্শকের সামনে খেলতে নামা মানে মানসিকভাবে অনেকটা এগিয়ে যাওয়া। দলের অধিনায়ক শুভাশিস বসু থেকে গোলমেশিন দিমিত্রি পেত্রাতোসও সমর্থকদের কথা বললেন। জানালেন অনুরাগীদের জন্যই ভাল খেলতে হবে। ২০২৪ সালে মুম্বইয়ের সঙ্গে একবারই খেলেছে মোহনবাগান। সেই ম্যাচে ২-১ গোলে জেতে মোহনবাগান। ২০২৩ সালে দুইবার মুখোমুখি খেলেছিল এই দল। দুটি ম্যাচই ২-১ ও ১-০ গোলে জিতে মুম্বই। ২০২২ সালেও দুইবার মুখোমুখি খেলেছে এই দুই দল। দুটি ম্যাচই স্কোর ড্র হয়। এবার খেতাবি লড়াই।

সমর্থকরা মনোবল বাগানের

মোহনবাগান (Mohun Bagan vs Mumbai City) ফুটবলাররা নিজেদের মাঠে নামছেন বলে বাড়তি চাঙ্গা। মুম্বই দলের খেলোয়াড়রা মাঠে নেমে বাজিমাতের অপেক্ষায়। বিপক্ষ দল নিয়ে অবশ্য সমীহের সুর মোহন ফুটবলারদের মুখে। দলের অধিনায়ক শুভাশিস বসু বলেন, "ওরা ফাইনালে উঠেছে, ভাল দল বলেই। তবে আমরা আমাদের ছক অনুযায়ী খেলব। আমাদের লক্ষ্য হল ট্রফি। এত সমর্থকের সামনে খেলতে নামলেই আমরা চাঙ্গা হয়ে উঠি। সমর্থকদের জন্যই আমাদের ভাল খেলতে হবে।" অনুরাগীদের ভালবাসার কথা তুলে ধরেন, সবুজ-মেরুনের গোলমেশিন দিমিত্রি পেত্রাতোস। তাঁর কথায়, ‘‘ কলকাতার সমর্থকদের ভালবাসা অন্যরকম, অনেক বেশি আবেগ। আমি এত দেশে খেলেছি, তাই পার্থক্যটা বুঝতে পারি।’’ কোচ হাবাসের প্রশংসা করে শুভাশিস বলেন, "হাবাস স্যার আছে মানে আমরা কাপ জিতব। ওঁর যা কৌশল, সেটি সবাই আমরা বুঝতে পারি। ওই কৌশলে আমাদের খেলাও ভাল হয়। উনি আমাদের দলকে বদলে দিয়েছেন। ট্রফি জিতে আমরা কোচ ও সমর্থকদের উৎসর্গ করব।"

বদলার ম্যাচ মুম্বইয়ের

মোহনবাগান (Mohun Bagan vs Mumbai City) এসজি-র বিরুদ্ধে আইএসএলের লিগের শেষ ম্যাচ হেরে শিল্ড জয়ের স্বপ্নভঙ্গ হয়েছিল মুম্বই সিটি এফসি-র। সেই ধাক্কা কাটিয়ে সেমিফাইনালে প্রতিপক্ষ এফসি গোয়াকে দুই লেগেই হারিয়ে ফাইনালে ওঠে মুম্বই। ফাইনালে ফের তারা মুখোমুখি মোহনবাগানের। আবার সেই যুবভারতীতেই ফাইনাল খেলতে হবে মুম্বইকে। এই মাঠেই তো লিগ শিল্ড হাতছাড়া করেছিল আর সাগরের পারের টিম। তবে এবার ফাইনালে বাগানকে হারিয়ে লিগ শিল্ডের বদলা নিতে মরিয়া মুম্বই সিটি এফসি। জয়ের জন্য মরিয়া থাকলেও, মোহনবাগানকে সমীহ করে মুম্বই কোচ ক্রাটকি বলেন, ‘মোহনবাগান ভালো দল। গোটা ম্যাচেই আক্রমণ এবং রক্ষণে নিখুঁত থাকতে হবে। তবে আমি আর আমার দলের খেলোয়াড়েরা শান্ত রাখছি। কোনও চাপ নেই দলে। আমি জানি ফুটবলারেরা কী করতে পারে।’

আরও পড়ুন: বোলারদের দিনে ৪ উইকেট নিয়ে জবাব স্টার্কের, এক যুগ পর ওয়াংখেড়েতে জয় কলকাতার

কখন দেখবেন

আজ, শনিবার সন্ধ্যা সাড়ে সাতটা থেকে যুবভারতীতে ভারত সেরার দৌড়ে নামেব মোহনবাগান ও মুম্বই সিটি। টেলিভিশনে আইএসএলের ম্যাচ সরাসরি দেখানো হয় স্পোর্টস ১৮ চ্যানেলে। তা ছাড়া জিয়ো সিনেম্যা অ্যাপেও খেলা দেখা যায়। কিন্তু শনিবারের ফাইনাল আরও একটি চ্যানেলে দেখানো হবে। বাঙালি দর্শকদের কথা মাথায় রেখে কালার্স বাংলা সিনেমা চ্যানেলেও সরাসরি দেখানো হবে আইএসএলের ফাইনাল। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Mohun Bagan

Bangal News

ISL 2023-24

Mumbai City FC


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর