img

Follow us on

Tuesday, May 21, 2024

T20 World Cup 2024:  চার স্পিনার তাই বাদ! বিশ্বকাপের দলে রিঙুকুর না থাকার কারণ ব্যাখ্যা করলেন আগরকর

Rinku Singh: টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে কেন নেই রিঙ্কু স্পষ্ট করলেন জাতীয় নির্বাচক

img

সাংবাদিক সম্মেলনে রোহিত শর্মা ও অজিত আগরকর।

  2024-05-03 07:55:01

মাধ্যম নিউজ ডেস্ক: আর ঠিক এক মাস পরেই শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024)। আইসিসির এই মেগা টুর্নামেন্টের জন্য ইতিমধ্যেই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন সাম্প্রতিক কালে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে দেশের সবচেয়ে ধারাবাহিক প্লেয়ার রিঙ্কু সিং (Rinku Singh)। বৃহস্পতিবার বিসিসিআই-এর তরফে এ নিয়ে এক সাংবাদিক সম্মেলনে বিশ্বকাপের দল থেকে রিঙ্কুর বাদ পড়ার কারণ ব্যাখা করলেন জাতীয় নির্বাচক প্রধান অজিত আগরকর। টিম কম্বিনেশনের জন্যই বাদ যেতে হয়েছে রিঙ্কুকে (Rinku Singh) দাবি আগরকরের।

কেন বাদ রিঙ্কু

রিঙ্কু সিংকে (Rinku Singh) কেন টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) মূল দলে রাখা হয়নি? তা নিয়ে যুক্তি সাজানোর চেষ্টা করলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা এবং ভারতের প্রধান নির্বাচক অজিত আগরকর। বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সদর দফতরে সাংবাদিক বৈঠকে আগরকর দাবি করেন, রিঙ্কুকে মূল দলের বাইরে রাখার যে সিদ্ধান্তটা নেওয়া হয়েছে, সেটা সম্ভবত কঠিন কাজ ছিল। রিঙ্কু এমন কোনও কাজ করেননি, যে কারণে তাঁকে দলে রাখা হবে না। কিন্তু দলের কম্বিনেশনের কথা ভেবে রিঙ্কুকে ১৫ জনের দলে রাখা যায়নি বলে দাবি করেন আগরকরের। তিনি বলেন,   ‘খুব কঠিন একটা সিদ্ধান্ত নিতে হয়েছে আমাদের। এতে রিঙ্কুর কোনও হাত নেই। স্রেফ কম্বিনেশনের দিকে তাকিয়ে এটা করা হয়েছে। রোহিত বাড়তি স্পিনার চেয়েছিল। যাতে দু’জন রিস্ট স্পিনার থাকে। রিঙ্কুকে রিজার্ভে রাখা হয়েছে। ও কাছাকাছি থাকবে।’

রিঙ্কুর বাদ পড়া নিয়ে প্রশ্ন

ভারতের বিশ্বকাপের (T20 World Cup 2024) দল ঘোষণা করার কয়েক দিন আগে থেকে বিশেষজ্ঞেরা নিজেদের মতো করে দল নির্বাচন করছিলেন। এমন এক জনকেও চোখে পড়েনি, যিনি নিজের দল থেকে রিঙ্কুকে বাদ দিয়েছেন। সবাই ধরেই নিয়েছিলেন, ওয়েস্ট ইন্ডিজ় ও আমেরিকায় আয়োজিত বিশ্বকাপে ভারতীয় দলে ফিনিশারের ভূমিকায় দেখা যাবে আলিগড়ের ছেলেকে। কিন্তু তা হয়নি। শিবম দুবের কাছে হেরে গিয়েছেন রিঙ্কু। আইপিএল শুরু হওয়ার আগে ভারতের নির্বাচক প্রধান অজিত আগরকর স্পষ্ট করে দিয়েছিলেন, যে হেতু বিশ্বকাপের আগে ভারত আর কোনও সিরিজ় খেলবে না, তাই আইপিএলের পারফরম্যান্স দেখেই দল তৈরি হবে। রিঙ্কুর আইপিএলের পারফরম্যান্স এ বার রিঙ্কুচিত হয়নি। এ বার রিঙ্কু আটটি ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছেন। ১২৩ রান করেছেন তিনি। কিন্তু এবার রিঙ্কু বেশির ভাগ ম্যাচেই শেষ দিকে কয়েকটি বল খেলার সুযোগ পেয়েছেন। গত বার অনেক বেশি ব্যাট করার সুযোগ পেয়েছিলেন তিনি। 

বিশ্বকাপে ভারতীয় দল নির্বাচনের সমালোচনা করেছেন বিশ্বকাপজয়ী ক্রিকেটার কৃষ্ণমাচারি শ্রীকান্ত। তিনি বলেন, “দক্ষিণ আফ্রিকার উইকেটে ম্যাচ জেতানো ইনিংস খেলেছিল রিঙ্কু। আফগানিস্তানের বিরুদ্ধে ২২ রানে ৪ উইকেট পড়ে যাওয়ার পরে ২১২ রান করেছিল ভারত। রোহিত শতরান করেছিল। ওকে গোটা ইনিংস জুড়ে সঙ্গ দিয়েছিল রিঙ্কু। সেগুলো কি নির্বাচকদের চোখে পড়েনি? খুব খারাপ একটা দল হয়েছে। চার জন স্পিনারের কী দরকার? চার জনকেই তো খেলানো যাবে না। কয়েক জনকে খুশি করার জন্য এই দল নির্বাচন করা হয়েছে। জঘন্য।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

Rohit Sharma

press conference

Rinku Singh

Ajit Agarkar

T20 World Cup 2024

 India's Squad


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর