img

Follow us on

Monday, May 20, 2024

IPL 2023: চলতি আইপিএলে ফের গড়াপেটার ছায়া! সিরাজকে কেন ফোন করেছিলেন জুয়াড়ি?

ফোন পাওয়ার সঙ্গে সঙ্গে সিরাজ অ্য়ান্টি করাপশন ইউনিটে অভিযোগ জানান।

img

মহম্মদ সিরাজ।

  2023-04-19 19:03:16

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি আইপিএলে (IPL 2023) ফের ম্যাচ ফিক্সিংয়ের ঘটনা সামনে এল। আইপিএল বাজিতে টাকা হেরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ফাস্ট বোলার মহম্মদ সিরাজের সঙ্গে যোগাযোগ করেছিলেন এক ব্যাক্তি। তিনি সিরাজকে প্রলুব্ধ করেছিলেন, সিরাজ যদি তাঁকে দলের ভিতরের জিনিসগুলি বলেন, তাহলে তাঁকে মোটা অঙ্কের টাকা দিতে পারেন। কিন্তু মহম্মদ সিরাজ পুরো বিষয়টি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) দুর্নীতি দমন ইউনিটকে (এসিইউ) জানিয়ে দেন।

সিরাজকে ফোন

বিসিসিআই সূত্রে খবর, সিরাজের কাছে একটি অপরিচিত নম্বর থেকে ফোন আসে। যেখানে তাঁর কাছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অন্দরের খবর জানতে চাওয়া হয়। জানানো হয়, সেই ব্যক্তি জুয়া খেলতে গিয়ে বড় অঙ্কের ক্ষতির মুখে পড়েছেন। তাই ক্ষতি মেটাতে দলের অন্দরের খবর জানতে চান। ফোন পাওয়ার সঙ্গে সঙ্গে সিরাজ অ্য়ান্টি করাপশন ইউনিটে অভিযোগ জানান। বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছে, “সিরাজকে যে বার্তা পাঠিয়েছিল, সে পেশাদার কোনও জুয়াড়ি নয়। হায়দরাবাদের একজন বাসচালক, যে ভারতের ম্যাচে নিয়মিত জুয়া খেলে। একাধিক জুয়ায় হেরে যাওয়ার পর হতাশা থেকেই সিরাজকে হোয়াটসঅ্যাপ করেছিল।” সিরাজের অভিযোগ পাওয়ার পরেই অন্ধ্রপ্রদেশের পুলিশ ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে।

আরও পড়ুন: বিরাট-তিক্ততা! সমাজমাধ্যমের পাতায় একে অপরকে অনুসরণ করা বন্ধ করলেন সৌরভ-কোহলি

অতীতে ম্যাচ গড়াপেটাকাণ্ডে কলঙ্কিত হয়েছে আইপিএল। এস শ্রীসন্থ, অঙ্কিত চহ্বান এবং অজিত চাণ্ডিলাকে গ্রেফতার করা হয়েছিল ২০১৩ সালে। তারপরে চেন্নাই দলের তৎকালীন মুখ্যকর্তা গুরুনাথ মেইয়াপ্পানকেও গ্রেফতার করা হয়। চেন্নাই এবং রাজস্থান দলকে ম্যাচ গড়াপেটায় জড়িত থাকার অপরাধে দু’বছর করে নির্বাসিত করা হয়। তারপর থেকে আইপিএল-সহ সব ধরনের ক্রিকেটে দুর্নীতি আটকাতে সক্রিয় বোর্ড। আইপিএলে প্রতিটি দলের সঙ্গে একজন অ্যান্টি করাপশন অফিসার রয়েছেন। যিনি দলের প্রতিটি মুভমেন্টে নজর রাখেন। কী করতে হবে আর কী করতে হবে না, প্রতিটি প্লেয়ারকে তা জানিয়ে দেন সেই অফিসার।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

RCB

Mohammed Siraj

ipl 2023

Cricket Betting


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর