img

Follow us on

Sunday, May 19, 2024

Liverpool vs Manchester United: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ৭-০ গোলে হারিয়ে নয়া নজির লিভারপুলের

দুটি করে গোল কোডি গ্যাকপো, ডারউইন নুনেজ ও মহম্মদ সালার। এক গোল রবার্তো ফিরমিনোর।

img

জয়ের উচ্ছ্বাস।

  2023-03-06 14:37:18

মাধ্যম নিউজ ডেস্ক: গোলের বন্যা। ইংলিশ প্রিমিয়ার লিগ খেতাবি দৌড়ে ঢুকে পড়া ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ৭-০ গোলে হারিয়ে দিল লিভারপুল (Man Utd vs Liverpool)। খেতাবি দৌড় থেকে অনেকটা পিছিয়ে পড়া লিভারপুলের কাছে এই ম্যাচ ছিল নিজেদের পায়ের নীচে মাটি ফিরে পাওয়ার। সেই লক্ষ্যে ম্যাচের শুরু থেকে প্রতিআক্রমণ নির্ভর ফুটবলেই ম্যান ইউ রক্ষণকে প্রবল চাপে ফেলে দিলেন সালাহরা। এক আধটা গোল নয়, একেবারে হাফ ডজনেরও বেশি গোল। রবিবার অ্যানফিল্ডে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে(Man Utd vs Liverpool) নিয়ে রীতিমতো ছেলেখেলা করল লিভারপুল। 

লিভারপুলের জয়ের নজির

দুটি করে গোল কোডি গ্যাকপো, ডারউইন নুনেজ ও মহম্মদ সালার। এক গোল রবার্তো ফিরমিনোর। র্গেন ক্লপের দলের অভূতপূর্ব সাফল্য সোশ্যাল মিডিয়ায় হইচই ফেলে দিয়েছে। এরিক টেন হ্যাগের দল ১১ ম্য়াচ অপরাজিত থেকে এই ম্যাচে নেমেছিল। সেই সঙ্গে ৬ বছরের ট্রফি খরাও কাটিয়েছে ম্যান ইউ। আর সেই দলই কি না দ্বিতীয়ার্ধে ৬ গোল খেয়ে বসল!অবিশ্বাস্য হলেও সত্যি। এর আগে ১৮৯৫ সালে দ্বিতীয় ডিভিশনের ম্যাচে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে তারা ৭-১ জয় পেয়েছিল। কিন্তু এদিন লিভারপুল কোনও গোল হজম করেনি। ইউনাইটেডের বিরুদ্ধে এই জয় লিভারপুলের সবচেয়ে বড় জয়ের নজির।  

আরও পড়ুন: ভারতীয় ফুটবলে ইতিহাস! সন্তোষ ট্রফিতে ব্যবহার করা হল ‘ভার’ প্রযুক্তি

চলতি ইপিএল আরম্ভ হওয়ার পর নিজেদের তৃতীয় ম্যাচে লিভারপুলের মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। লিগের প্রথম দুই ম্যাচে হারার পর লিভারপুলকে হারিয়ে ছন্দে ফেরা শুরু করেছিল তারা। এরপরের লিগ যত এগিয়েছে ততো ম্যানচেস্টার ইউনাইটেডের উন্নতি এবং লিভারপুলের অবনতি ঘটেছে। তাই কাল লিভারপুলের ঘরের মাঠ ‘এনফিল্ডে’ও খাতায়-কলমে এগিয়েছিল রেড ডেভিলসরাই। ।

ম্যাচের ৪৩ মিনিট পর্যন্ত রেড ডেভিলসরা কিন্তু লিভারপুলের চোখে চোখ রেখেই খেলেছে। এগিয়েও যেতে পারত তারা। কাসেমিরো লিভারপুলের জালে বলও জড়িয়েছিলেন। কিন্তু অফসাইডের কারণে সেটি বাতিল হয়ে যায়। আর ইউনাইটেডের গোল বাতিল হওয়ার পরপরই গ্যাকপোর ১-০ এগিয়ে দেন লিভারপুলকে। ৪৭ মিনিটের মাথায় ২-০ করেন নুনেজ। এর ঠিক মিনিট তিনেক পরেই নিজের দ্বিতীয় গোলটি করে ৩-০ করেন গ্যাকপো। এরপর ৬৬ মিনিটে লিভারপুলের হয়ে চার নম্বর গোলটি করেন সালাহ। ৭৫ মিনিটে ফের গোল করেন নুনেজ। ৮৩ মিনিটে ৬-০ করেন সালাহ। ৮৮ মিনিটে ব্রাজিলীয় ফিরমিনো ৭-০ করেন।  

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ। 

Tags:

Manchester United

Football

Liverpool

Liverpool vs Manchester United

Mohamed Salah

Darwin Nunez

Roberto Firmino


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর