img

Follow us on

Monday, May 20, 2024

IPL Auction 2024: রেকর্ড মূল্যে কলকাতায় স্টার্ক! আইপিএল নিলামে আর কোন দলে কে?

স্টার্ক-কামিন্সকে ঘরে তুলতে জোর লড়াই ফ্র্যাঞ্চাইজিদের! চেন্নাইয়ের চমক রাচিন রবীন্দ্র, ড্যারিল মিচেল

img

রেকর্ড মূল্যে কেকেআর-এ মিচেল স্টার্ক।

  2023-12-19 18:54:01

মাধ্যম নিউজ ডেস্ক: আইপিএলে ইতিহাস গড়ল কলকাতা। প্রতিযোগিতার ইতিহাসে সব থেকে দামি ক্রিকেটারকে কিনল কেকেআর। মঙ্গলবার আইপিএল নিলামে (IPL Auction 2024) অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ককে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় কিনল কলকাতা নাইট রাইডার্স। এদিন প্রথমে বিশ্বকাপজয়ী অধিনায়ক অস্ট্রেলিয়ার প্যাট কামিন্সকে নিয়ে লড়াই শুরু হয়। শেষেমেশ, রেকর্ড ২০ কোটি ৫০ লাখে সানরাইজার্স হায়দারবাদ কিনে নেয় কামিন্সকে। কিন্তু এক ঘণ্টার মধ্যেই কামিন্সের সেই রেকর্ড ভেঙে দেন স্বদেশীয় স্টার্ক।

স্টার্ক-কে নিয়ে লড়াই

স্টার্কের ন্যূনতম দাম ছিল ২ কোটি টাকা। তাঁকে নিয়ে লড়াই শুরু হয় মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালসের মধ্যে। সেই লড়াই স্টার্কের দাম ১০ কোটি টাকায় নিয়ে চলে যায়। তার পরে সেই লড়াইয়ে আসে কলকাতা নাইট রাইডার্স ও গুজরাট টাইটান্স। দু’দলই টাকা বাড়াতে থাকে। কেউ লড়াই ছাড়ছিল না। একটা সময় পরে স্টার্কের দাম ওঠে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকা। তার পরে রণে ভঙ্গ দেয় গুজরাট। শেষ পর্যন্ত স্টার্ককে কেনে কেকেআর। নিলাম শুরুর সময় কেকেআর-এর হাতে ছিল ৩২.৭০ কোটি টাকা। একজনের জন্যই পৌনে ২৫ কোটি খরচ করলেন গম্ভীররা। এর আগে ৩ বছর আগে কলকাতা সব থেকে বেশি ১৫ কোটি ৫০ লক্ষ টাকায় কিনেছিল প্যাট কামিন্সকে। তিনিই এখনও পর্যন্ত এই ফ্র্যাঞ্চাইজির ইতিহাসে সব থেকে বেশি দামি ক্রিকেটার ছিলেন। তাকে ছাপিয়ে গেলেন স্টার্ক। এদিন স্টার্ক ছাড়া শ্রীকর ভরত ও চেতন সাকারিয়াকে ৫০ লক্ষ করে টাকা দিয়ে কেনে নাইট শিবির। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা অঙ্গকৃশ রঘুবংশী ও অনামী রমনদীপ সিংহকে ২০ লক্ষ করে টাকা দিয়ে কিনল কলকাতা।

আরও পড়ুন: সামনে লোকসভা ভোট, কবে থেকে শুরু আইপিএল? সম্ভাব্য দিন জানাল বোর্ড

কোন দলে কে

বিশ্বকাপ মাতানো কিউই ক্রিকেটার রাচিন রবীন্দ্রকে নিয়ে প্রথমে লড়াই হয় দিল্লি এবং চেন্নাইয়ের। এর পরে লড়াইয়ে আসে পাঞ্জাব। শেষ হাসি হাসে ধোনির দল। ১ কোটি ৮০ লক্ষে রাচিনকে কিনে নেয় তারা। নিউজিল্যান্ডের ড্যারিল মিচেলকেও ১৪ কোটি টাকায় কিনে নেয় চেন্নাই। কলকাতা থেকে পুরনো দল চেন্নাইয়ে ফিরলেন শার্দূল ঠাকুরও। ৪ কোটিতে চেন্নাইয়ে গেলেন তিনি। ৪ কোটি টাকায় ইংরেজ ব্যাটার হ্যারি ব্রুককে কিনল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দল লখনউ সুপার জায়ান্টস। ৬ কোটি ৮০ লাখে হায়দরাবাদে ট্রাভিস হেড। চেন্নাইয়ের সঙ্গে লড়াই করে বিশ্বকাপ ফাইনালের নায়ককে ছিনিয়ে নেয় নবাবের শহর। বেঙ্গালুরু থেকে পাঞ্জাবে গেলেন হর্ষল প্যাটেল। ১১ কোটি ৭৫ লাখে প্রীতি জিন্টার দল তাঁকে কিনল। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার কোয়েৎজিকে ৫ কোটিতে কেনে মুম্বই। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার আলজারি জোসেফকে ১১ কোটি ৫০ লাখে কিনল আরসিবি। কলকাতার প্রাক্তন ক্রিকেটার উমেশ যাদবকে ৫ কোটি ৮০ লাখে কিনল গুজরাট। আফগানিস্তানের ক্রিকেটার আজমাতুল্লা ওমরজাইকে ৫০ লাখে কিনল গুজরাট। ৫ কোটি ৮০ লাখে শুভম দুবেকে কিনল রাজস্থান। অনামী ভারতীয় ক্রিকেটার সমীর রিজভি ৮ কোটি ৪০ লাখ টাকায় কিনল চেন্নাই।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

KKR

Madhyom

bangla news

IPL 2024

IPL Auction 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর