img

Follow us on

Monday, May 20, 2024

IPL 2024: সামনে লোকসভা ভোট, কবে থেকে শুরু আইপিএল? সম্ভাব্য দিন জানাল বোর্ড

IPL Auction: আজ দুবাইয়ে নিলামের আসর! কবে থেকে শুরু আইপিএল, কী বলছে বিসিসিআই?

img

আইপিএল নিলাম।

  2023-12-19 11:08:18

মাধ্যম নিউজ ডেস্ক: কিছুক্ষণের মধ্যে বসবে আইপিএল মিনি নিলামের আসর। তার আগেই পরের বছরের প্রতিযোগিতা শুরু হওয়ার সম্ভাব্য দিন জানা গেল। সব ঠিকঠাক থাকলে ২২ মার্চের পর যে কোনও দিন থেকে শুরু হতে পারে আইপিএল। চলবে মে মাসের শেষ পর্যন্ত। এই মর্মে চিঠি পাঠিয়ে সব দলগুলিকে জানিয়ে দিয়েছে ভারতীয় বোর্ড। আগামী বছর লোকসভা নির্বাচন। শুধু তাই নয়, জুন মাসে টি২০ বিশ্বকাপও আছে। সবকিছু মাথায় রেখেই আইপিএল সূচি তৈরি করতে হবে বিসিসিআইকে।

কবে থেকে শুরু আইপিএল

সূত্রের খবর, ২২ মার্চ থেকে শুরু হবে আইপিএলের পরবর্তী সংস্করণ। আর ফাইনাল হবে মে-র শেষ দিকে। আইপিএলের চূড়ান্ত সূচি স্থির হবে লোকসভা নির্বাচনের দিন ঘোষণার পরই। এর আগে যে তিন বার লোকসভা নির্বাচনের মধ্যে আইপিএল পড়েছে, তার মধ্যে দু’বারই অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে প্রতিযোগিতা। ২০০৯ সালে গোটা আইপিএলই হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। ২০১৪ সালে প্রথম পর্ব সংযুক্ত আরব আমিরশাহিতে হয়। পরের পর্ব হয় ভারতে। তবে ২০১৯ সালে পুরো প্রতিযোগিতাই ভারতে আয়োজিত হয়। আইপিএল শুরুর সম্ভাব্য তারিখ ইতিমধ্যেই ১০ ফ্র্যাঞ্চাইজিকে জানিয়ে দেওয়া হয়েছে। যাতে তারা সেই তারিখ মাথায় রেখে নিজেদের পরিকল্পনা স্থির করতে পারে। পাশাপাশি, কোন ক্রিকেটারকে কত দিনের জন্য পাওয়া যাবে, তাও জানিয়ে দেওয়া হয়েছে আইপিএলের গভর্নিং বডির তরফে। 

আরও পড়ুন: ক্রিকেটে বিনিয়োগ করলেন বিগ-বি! টেনসি বলের প্রতিযোগিতায় মুম্বই দলের মালিক অমিতাভ

আইপিএল নিলাম

আজ, মঙ্গলবার ভারতীয় সময় দুপুর ১ থেকে দুবাইয়ে শুরু হবে আইপিএলের মিনি নিলাম। আইপিএলের নিলাম পর্ব টিভিতে স্টার স্পোর্টসে দেখা যাবে। এছাড়া লাইভ স্ট্রিমিং দেখা যাবে জিও সিনেমায়। এবারের নিলামে মোট ৩৩৩ জন প্লেয়ার তাঁর নাম দিয়েছেন। সেখান থেকে মোট ৭৭ জন প্লেয়ারকে বেছে নেবে ১০টি দল। ফ্র্যাঞ্চাইজিদের মধ্যে চেন্নাইয় সুপারকিংসের (Chenai Super Kings) কাছে রয়েছে ৩১.৪ কোটি টাকা। দিল্লি ক্যাপিটালসের কাছে রয়েছে ২৮.৯৫ কোটি, গুজরাট টাইটান্সের কাছে রয়েছে ৩৮.১৫ কোটি টাকা, কেকেআরের হাতে ৩২.৭ কোটি টাকা, লখনউ সুপার জায়ান্টসের ১৩.১৫ কোটি টাকা, মুম্বই ইন্ডিয়ান্সের রয়েছে ১৭.৭৫ কোটি টাকা, পঞ্জাব কিংসের রয়েছে ২৯.১ কোটি টাকা, আরসিবির হাতে রয়েছে ২৩.২৫ কোটি টাকা। এছাড়া রাজস্থান রয়্যালসের হাতে রয়েছে ১৪.৫ কোটি টাকা ও সানরাইজার্স হায়দরাবাদের কাছে রয়েছে ৩৪ কোটি টাকা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

IPL 2024

IPL 2024 Auction

General Election


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর