img

Follow us on

Monday, May 20, 2024

IPL 2023: শেষ ওভারে বরুণই বাজি নীতীশের! বোলারদের দাপটে হায়দ্রাবাদের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় কলকাতার

অরেঞ্জ আর্মিকে ৫ রানে হারিয়ে প্লে অফে যাওয়ার রাস্তা এখনও খোলা রাখল নাইটরা

img

জয়ের উচ্ছ্বাস।

  2023-05-05 15:20:46

মাধ্যম  নিউজ ডেস্ক: ডু অর ডাই ম্যাচে (IPL 2023) সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে কার্যত পরাজয়ের মুখ থেকে জয় ছিনিয়ে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স (SRH vs KKR)। ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭১ রান করে কলকাতা। জবাবে ২০ ওভারে ৮ উইকেটে ১৬৬ রান করে হায়দ্রাবাদ। অরেঞ্জ আর্মিকে ৫ রানে হারিয়ে প্লে অফে যাওয়ার রাস্তা এখনও খোলা রাখল নাইটরা।

নীতীশের বাজি বরুণ

শেষ ওভারে বাকি ছিল ৯ রান। এই পরিস্থিতিতে স্পিনারের হাতে বল দিয়ে বাজি ধরেন নাইট অধিনায়ক নীতীশ রানা। বাজি ১০০ শতাংশ সফল। ম্যাচ শেষে চওড়া হাসি অধিনায়কের মুখে। বৃষ্টি পড়ার ফলে হাত থেকে বল পিছলে যাচ্ছিল। তাই শেষ ওভারে বল বেশি ঘোরানোর চেষ্টাই করেননি বরুণ। উইকেটের সোজাসুজি বল করেই যে সফল হয়েছেন, তা ম্যাচ সেরার পুরস্কার নিতে এসে বলেও দিলেন। তাঁর কথায়, ‘‘নীতীশ আমার হাতে যখন বল তুলে দেয়, হৃদস্পন্দন ২০০ ছাড়িয়ে গিয়েছিল মনে হয়। বুঝতে পারছিলাম না কী করা উচিত। লক্ষ্য করে দেখি মাঠের একটা দিক বড়। ব্যাটসম্যান যাতে সেই দিকে শট খেলার চেষ্টা করে, সেই অনুযায়ী বল করেছি। সেই ফাঁদে পা দিয়ে শট খেলতে যায় সামাদ। ওর উইকেট পাওয়ার পরেই আমরা আত্মবিশ্বাসী হয়ে উঠি।’’

আরও পড়ুন: পিএসজি ছাড়ছেন! দু’সপ্তাহের জন্য নির্বাসিত মেসি কি ফের বার্সেলোনায়?

স্পিনেই আস্থা

শেষ ওভারে কেন বরুণই পছন্দ? ম্যাচ শেষে নীতীশ বলেন, ‘‘ইনিংসের মাঝপথে আমরা কয়েকটা ওভারে বেশ রান খরচ করি। আমি শার্দুল ও বৈভবের হাতে সেই সময় বল তুলে দিয়ে একটা সুযোগ নিয়েছিলাম। ওরা দুই সেট ব্যাটারকেই সাজঘরে ফেরত পাঠায়। এর ফলেই আমরা ম্যাচে ফিরে আসতে পারি। ওরা যদি আরও কয়েকটি ওভার ব্যাট করত, তাহলে আমাদের ম্যাচ জেতার আশা মাটি হয়ে যেত। সত্যি বলতে শেষ ওভারে স্পিনার না ফাস্ট বোলার, কাকে দিয়ে বল করাব, সেই নিয়ে আমার মনে দ্বিধা ছিলই। আমি শেষমেশ আমার স্পিনারের দক্ষতাতেই আস্থা রাখি। বরুণ ভাল বল করছিল। তাই আর ভাবিনি।" কেকেআরের পরের ম্যাচ ৮ মে। প্রতিপক্ষ পাঞ্জাব কিংস। প্লে-অফে (IPL 2023) যেতে গেলে ঘরের মাঠ ইডেনেও সেই ম্যাচ জিততে হবে নাইটদের।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

KKR

Kolkata Knight Riders

ipl 2023

Nitish Rana

varun chakravarthy

SRH vs KKR


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর