img

Follow us on

Wednesday, May 01, 2024

Lionel Messi: পিএসজি ছাড়ছেন! দু’সপ্তাহের জন্য নির্বাসিত মেসি কি ফের বার্সেলোনায়?

মেসি-মহলে গুঞ্জন, পিএসজি’র জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলেছেন লিও। তিনি আর প্যারিসে ফিরতে রাজি নন।

img

লিওনেল মেসি।

  2023-05-03 16:56:37

মাধ্যম নিউজ ডেস্ক: দূরত্ব ক্রমশ বাড়ছিল। তবে এভাবে হুট করে মেসিকে (Lionel Messi) দু’সপ্তাহের জন্য নির্বাসিত করবে পিএসজি, তা ফুটবল মহলের ধারণার মধ্যে ছিল না। ক্লাবকে না জানিয়ে সৌদি আরব সফরের কারণেই এই কড়া পদক্ষেপ বলে ফরাসি মিডিয়ার দাবি। তবে পরিস্থিতি যে দিকে এগোচ্ছে, তাতে মেসির পক্ষে প্যারিসের ক্লাবে খেলা চালিয়ে যাওয়া কার্যত অসম্ভব। তিনি হয়তো নতুন কোনও ক্লাবে যোগ দেবেন আগামী দিনে। খুব সম্ভবত কেরিয়ার যেখান থেকে শুরু করেছিলেন, সেই বার্সেলোনাতেই ফিরে যাবেন তিনি। সেটা হলে ফুটবলার মেসির একটা বৃত্ত পূর্ণ হবে।

পিএসজি ছাড়ছেন!

পিএসজি’র পক্ষ থেকে এখনও সরকারিভাবে কিছু জানানো হয়নি। ফরাসি মিডিয়ায় প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছে, মেসি আপাতত দু’সপ্তাহ ক্লাবে অনুশীলন করতে পারবে না। খেলতে পারবেন না কমপক্ষে লিগ ওয়ানের দু’টি ম্যাচ। কাটা যাবে বেতনও। বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন মহাতারকার পা থেকে ফুটবল কেড়ে নেওয়ার এই পদ্ধতিতে অনেকেই ক্ষোভ উগরে দিয়েছেন। মেসি (Lionel Messi) ঘনিষ্ঠরা বলছেন, পিএসজি’র জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলেছেন লিও। তিনি আর প্যারিসে ফিরতে রাজি নন। তবে চাইলেই তো আর পিএসজি’র সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে পারবেন না তিনি, তাঁকে বেশ কিছু নিয়ম মেনেই রিলিজ নিতে হবে।

সৌদি আরবে মেসি

আপাতত এসব থেকে দূরে সৌদি আরবে ছুটি কাটাচেছন মেসি (Lionel Messi)। সঙ্গে রয়েছেন তাঁর স্ত্রী, পুত্ররা। সৌদি সরকারের আমন্ত্রণেই সেখানে গিয়েছেন তিনি। কারণ, মেসি ওই দেশের  ট্যুরিজিমের ব্র্যান্ড অ্যাম্বাসাডর। একটি বিজ্ঞাপনের শ্যুটিংয়ের কাজেই তিনি তড়িঘড়ি রিয়াধ পৌঁছন বলে খবর। দ্রুত কাজ সেরে পিএসজি’র অনুশীলনে যোগ দেওয়ার কথা ছিল মেসির। ঘনিষ্ঠ মহলে তিনি দাবি করেছেন, লরিঁয়ের বিরুদ্ধে ম্যাচ খেলার পর দু’দিন বিশ্রাম পাওয়ার কথা ছিল। তাই তিনি সৌদি ট্যুরিজিমের শ্যুটিং সেরে নিতে চেয়েছিলেন ওই সময়ে। কিন্তু ক্লাব হঠাৎ করে অনুশীলন ডেকে দেয়। মেসির পক্ষে অনুশীলনে যোগ দেওয়া সম্ভব ছিল না। তাঁকে প্র্যাকটিসে দেখতে না পেয়ে ক্লাব কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন কোচ। তার পরেই শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মেসিকে দু’সপ্তাহ সাসপেন্ড করার সিদ্ধান্ত নেয় পিএসজি।

আরও পড়ুন: আইপিএল-এর মর্যাদা নষ্ট! গম্ভীর, বিরাট ও নবীনকে শাস্তি দিল বিসিসিআই

বিরক্ত মেসি

২০২১ সালে পিএসজি’তে যোগ দিয়েছিলেন মেসি (Lionel Messi)। এই মরশুমে তিনি ১৫টি গোল করেছেন। গোলের জন্য সহযোগিতা করেছেন ১৫ বার। তবুও প্যারিসের জনতার মন জয় করতে পারেননি মেসি। তাঁকে শুনতে হয়েছে কটাক্ষ। বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ার পর তার তীব্রতা ক্রমশ বাড়ছিল। স্বভাবতই বেশ বিরক্ত ছিলেন মেসি। তলে তলে তিনি যোগযোগ শুরু করেছিলেন অন্য ক্লাবে। যা বুঝতে পারছিল পিএসজিও। এখন ফাটল আরও চওড়া। যা জোড়া লাগার কোনও সম্ভাবনাই নেই। পিএসজি’র সঙ্গে মেসির বিচ্ছেদ শুধু সময়ের অপেক্ষা।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Saudi Arabia

Suspension

Lionel Messi

PSG

Paris Saint-Germain


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর