img

Follow us on

Tuesday, May 21, 2024

IPL 2023: আইপিএল-এর মর্যাদা নষ্ট! গম্ভীর, বিরাট ও নবীনকে শাস্তি দিল বিসিসিআই

লখনউ মেন্টর গৌতম গম্ভীরকে তাঁর ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে। আরসিবি ব্যাটসম্যান বিরাট কোহলিরও ১০০ শতাংশ ম্যাচ ফি কাটা যাবে।

img

বিরাট-গম্ভীর দ্বন্দ্ব।

  2023-05-02 15:57:09

মাধ্যম নিউজ ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ আইপিএল-এর মর্যাদা নষ্ট করেছেন গম্ভীর, বিরাট ও নবীন তাই ম্যাচের পর এই তিনজনকেই শাস্তি দিল বিসিসিআই। লখনউয়ের একানা স্টেডিয়ামে ম্যাচের মধ্যে ঝামেলায় জড়ান লখনউ সুপার জায়ান্টসের ফাস্ট বোলার নবীন-উল-হক ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্যাটসম্যান বিরাট কোহলি। এরপর ম্যাচ শেষ হতেই সেই ঘটনার রেশ টেনে বিতর্কে জড়ান বিরাট কোহলি (Virat Kohli) ও গৌতম গম্ভীর (Goutam Gambhir)। এই তিনজনকেই জরিমানা করেছে বিসিসিআই। আইপিএলের আচরণবিধি লঙ্ঘনের জন্য লখনউ মেন্টর গৌতম গম্ভীরকে তাঁর ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে। আরসিবি ব্যাটসম্যান বিরাট কোহলিরও ১০০ শতাংশ ম্যাচ ফি কাটা যাবে। এছাড়া ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা দিতে হবে নবীন-উল-হককে। 

স্লেজিংয়ের ভিডিও

ম্যাচ চলাকালীন স্লেজিংয়ের একটি ভিডিও সামনে এসেছে। ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, সোমবার একানা স্টেডিয়ামে লখনউ সুপার জায়েন্টস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচের মধ্যে বিরাটের সঙ্গে নবীনের উত্তপ্ত বাক্য বিনিময় হয়। সেইসময় ২৩ বছরের আফগানিস্তানের ক্রিকেটারকে বিরাট জুতো দেখান বলে অভিযোগ উঠেছে।

এই ঘটনার রেশ ম্যাচের শেষে হাত মেলানোর পর্বেও ছিল। হাত মেলানোর সময় নবীন এবং বিরাটের একপ্রস্থ ঝামেলা হয়। শেষে বিরাট এবং গম্ভীরকে উত্তপ্ত বাক্যবিনিময়ে জড়িয়ে পড়তে দেখা যায়। দু'জনেই একে অপরের দিকে তেড়ে যান। এমনই পরিস্থিতি তৈরি হয় যে দুই দলের খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফরা হস্তক্ষেপ করতে বাধ্য হন। তাঁদের দু’জনকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। 

আরও পড়ুন: সোনার ছেলে সাত্ত্বিক-চিরাগ! ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপে শীর্ষে ভারত

কঠোর পদক্ষেপ বোর্ডের

এই ঘটনার পরেই কঠোর পদক্ষেপ করল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎ বিসিসিআই এবং আইপিএলের আয়োজক কমিটি। জানা গেছে, খেলার মাঠের মর্যাদা ভঙ্গের জন্য বিরাট-গম্ভীর দু’জনকেই মোটা অঙ্কের টাকা জরিমানা দিতে হবে। ম্যাচের কয়েক ঘণ্টা পর এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা গেছে। শুরুটা হয়েছিল সেই ২০১৩ সালের আইপিএলে। কেকেআর বনাম আরসিবি ম্যাচে। এরপরও একাধিকবার বিতর্কে জড়িয়েছেন এই দুই তারকা ক্রিকেটার। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

IPL

Virat Kohli

RCB

Gautam Gambhir

ipl 2023

lsg

Naveen-ul-Haq

Virat Kohli fined

Gautam Gambhir fined


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর