img

Follow us on

Friday, Jun 21, 2024

BCCI: ভারতের নয়া কোচ নির্বাচনে ধোনির সাহায্য চায় বিসিসিআই! কেন জানেন?

MS Dhoni: টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ নির্বাচনে ভরসা মাহি! কীভাবে?

img

আলোচনায় ধোনি ও ফ্লেমিং।

  2024-05-21 20:13:46

মাধ্যম নিউজ ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট ও ভারতে কোচিংয়ের লম্বা অভিজ্ঞতার জন্য রাহুল পরবর্তী যুগে কোচ হিসেবে স্টিফেন ফ্লেমিং প্রথম পছন্দ বিসিসিআই-এর (BCCI)। কিন্তু আইপিএল-এর স্বল্প সময়ের কোচিং ছেড়ে নয় মাসের জন্য ফ্লেমিং জাতীয় দলের দায়িত্ব নিতে চাইছেন না। সূত্রের খবর, ফ্লেমিং প্রথমে না বলে দিলেও বিসিসিআই (BCCI) তাঁকে পাওয়ার ব্যাপারে আশাবাদী। টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ নির্বাচনের ক্ষেত্রে এখন এমএস ধোনির (MS Dhoni) সঙ্গে যোগাযোগ করছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

কেন ধোনির সঙ্গে কথা

ভারতীয় বোর্ড স্টিফেন ফ্লেমিংকে পরবর্তী প্রধান কোচ করতে চায়। সেই জন্য ধোনির ভূমিকা খুব গুরুত্বপূর্ণ হতে পারে। বিসিসিআই এবং সিএসকে ম্যানেজমেন্টের মধ্যে সেতু হিসেবে কাজ করতে পারেন মাহি। আইপিএল থেকে বাদ পড়েছে ধোনির (MS Dhoni) দল চেন্নাই সুপার কিংস। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে হেরে নিজের বাড়ি রাঁচিতে ফিরেছেন ধোনি। এদিকে মাহির সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে বিসিসিআই। মাহির সঙ্গে ফ্লেমিং-এর সম্পর্ক খুব ভাল। দীর্ঘদিন দুজনে একসঙ্গে কাজ করেছেন। চেন্নাইকে সাফল্যের শীর্ষে নিয়ে গিয়েছেন তাঁরা। তাই ফ্লেমিংকে রাজি করাতে মাহিই ভরসা বিসিসিআই-এর।

কেন ফ্লেমিং-এর জন্য চেষ্টা

রোহিত-কোহলি কেরিয়ারের শেষের দিকে। নতুন ক্রিকেটাররা উঠে আসছেন। এই সন্ধিক্ষণে বোর্ডের তরফে অভিজ্ঞ কোচের উপর ভরসা রাখা হচ্ছে। ক্রিকেটারদের সেরাটা বের করে আনা, দলে পজিটিভ পরিবেশ বজায় রাখা, সিএসকেকে দীর্ঘদিন সাফল্য এনে দেওয়া- স্টিফেন ফ্লেমিংয়ে মুগ্ধ ভারতীয় ক্রিকেট বোর্ড। খেলোয়াড়ি জীবনে চতুর অধিনায়ক ছিলেন ফ্লেমিং। কোচ হিসেবে দেখিয়ে দিয়েছেন, কীভাবে দীর্ঘদিন একই মন্ত্রে এক দলকে সাফল্যের চূড়ায় পৌঁছে দেওয়া সম্ভব। দুবার চ্যাম্পিয়ন্স ট্রফি, পাঁচবার দলকে আইপিএল চ্যাম্পিয়ন করেছেন। আইপিএলে কোনও ফ্র্যাঞ্চাইজিতে সবথেকে বেশি সময় কোচিং করানোর নজির তাঁর দখলে।

কেন আপত্তি ফ্লেমিং-এর

সিএসকের কোচ হওয়ার পরে ফ্লেমিং দুনিয়া চষে বেড়িয়েছেন। বিগব্যাশে মেলবোর্ন স্টার্স-এ চার বছর কোচিং করিয়েছেন। দক্ষিণ আফ্রিকায় টি২০ লিগে জো’বার্গ সুপার কিংসের কোচ হয়েছেন। এমনকি মেজর লিগ ক্রিকেটের টেক্সাস সুপার কিংসের কোচ হিসেবে দেখা গিয়েছে। দুই ফ্র্যাঞ্চাইজিই সিএসকের সিস্টার ফ্র্যাঞ্চাইজি। এছাড়াও হান্ড্রেড লিগে সাদার্ন ব্রেভ-এর হেড কোচ হয়েছেন। জুলাইয়ে একই সঙ্গে মেজর লিগ ক্রিকেট এবং হান্ড্রেড হওয়ায় দুই টুর্নামেন্টেই ব্যস্ত সময় কাটাবেন তিনি। ঘটনা হল, দুনিয়া জুড়ে একাধিক ফ্র্যাঞ্চাইজির কোচ হলেও পরিবারের সঙ্গে নিয়ম করে সময় কাটাতে পারেন তিনি। তবে ভারতের কোচ হলে একদম বিচ্ছিন্ন হয়ে পড়তে হবে তাঁকে। সেই কারণেই তিনি প্রাথমিকভাবে নিমরাজি।

আরও পড়ুন: সুনীলের জন্যই কুয়েত ম্যাচ জিততে চান স্টিমাচ, দল নিয়ে কী বললেন কোচ?

বোর্ডের আশা

টিম ইন্ডিয়ার কোচ কে হবে সেটা এখন কোটি টাকার প্রশ্ন। রাহুল দ্রাবিড় বেরিয়ে যাওয়ার আগেই পরের কোচের নাম চূড়ান্ত করতে চায় বিসিসিআই (BCCI)। এই জন্য আইপিএল-এর মাঝেই কোচের খোঁজ শুরু হয়েছে। বিজ্ঞাপন যেমন বোর্ড দিয়েছে তেমনই নিজেদের দিক থেকেও কোচ খোঁজার কাজ শুরু করে দিয়েছেন বোর্ড কর্তারা। আর এখানে সবার আগে রয়েছে স্টিফেন ফ্লেমিংয়ের নাম। বোর্ড সূত্রে খবর, ফ্লেমিং না বলেননি, তিনি চুক্তির দৈর্ঘ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। এমনকী রাহুল দ্রাবিড়ও শুরুতে কোচ হতে আগ্রহী ছিলেন না। পরে সৌরভ গঙ্গোপাধ্যায় তাঁকে আশ্বস্ত করেন। স্টিফেন ফ্লেমিং-এর ক্ষেত্রেও তেমনটা ঘটলে অবাক হওয়ার কিছু থাকবে না। আর এক্ষেত্রে বিসিসিআই-এর ভরসা বিশ্বজয়ী ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

BCCI

bangla news

Rahul Dravid

Team India

MS Dhoni

Stephen Fleming


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর