img

Follow us on

Friday, Jun 21, 2024

Igor Stimac: সুনীলের জন্যই কুয়েত ম্যাচ জিততে চান স্টিমাচ, দল নিয়ে কী বললেন কোচ?

Sunil Chhetri: "দেশের জার্সির কাছে সম্পুর্ণ অঙ্গীকারবদ্ধ সুনীল" আবেগে ভাসলেন স্টিমাচ

img

অনুশীলন সুনীলের। কড়া নজর স্টিমাচের।

  2024-05-21 18:23:19

মাধ্যম নিউজ ডেস্ক: আগামী মাসের ৬তারিখ যুবভারতী ক্রীড়াঙ্গনে ফিফা বিশ্বকাপ কোয়ালিফায়ারে ভারতের (Indian Football Team) মুখোমুখি কুয়েত। সেই ম্যাচের আগে ভুবনেশ্বরে চার সপ্তাহের প্রস্তুতি শিবির চলছে ভারতীয় দলের। হবে সেই জাতীয় শিবির। ভুবনেশ্বর থেকে  চূড়ান্ত স্কোয়াড ২ জুন কলকাতায় পা রাখবে। তার চারদিন পরই বিশ্বকাপের যোগ্যতা পর্বে ভারতের সামনে কুয়েত (Kuwait)। ওই ম্যাচের পরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী (Sunil Chhetri)। সুনীলের জন্যই ওই ম্যাচ জিততে চান ভারতের কোচ ইগর স্টিমাচ (Igor Stimac)। দলের ছেলেদের নিয়েও আশাবাদী তিনি।

স্টিমাচের আশা

দলের সিনিয়র প্লেয়াররা শিবিরে অংশ নিয়েছে। তাঁরাও প্রতিদিন অনুশীলন করছে এবং কুয়েত ম্যাচে নিজেদের সেরাটা দিতে বদ্ধ পরিকর বলে জানান স্টিমাচ (Igor Stimac)। তিনি বলেন, "সুনীল বড়ো ফুটবলার। ও জানে কোন সময় অবসরের সিদ্ধান্ত নেওয়া উচিত। ওর মনের কথা তো একমাত্র ওরই জানার কথা। আমি সম্মান জানাই ওর সিদ্ধান্তকে। আমি চাই, ৬ জুন ওর বিদায়ী ম্যাচকে যেন সব দিক দিয়ে সবার কাছে স্মরণীয় করে রাখতে পারি আমরা। খেলতে খেলতেই ও কিংবদন্তি হয়ে উঠেছে। এমন কৃতিত্ব ক’জনেরই বা আছে? প্রত্যেকের কাছেই ও প্রেরণা। দেশের জার্সির কাছে সম্পুর্ণ অঙ্গীকারবদ্ধ একজন খেলোয়াড় সুনীল। এখনকার তরুণ ফুটবলারদের ওকে অনুসরণ করা উচিত। আবেগ ও ভালোবাসা নিয়ে দেশের হয়ে মাঠে নামে ও। এতে যে অসীম আনন্দ পায় ও, তা তো নিজেই বলেছে"। সুনীল ছেত্রীর (Sunil Chhetri) সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে স্টিমাচ বলেন, "ওর মতো অসাধারণ এক মানুষের সঙ্গে কাজ করে আমি খুবই আনন্দ পেয়েছি। আমাদের মধ্যে কোচ-খেলোয়াড় সম্পর্কের চেয়েও বেশি কিছু ছিল। আমার বিশ্বাস, ফুটবল ছাড়ার পর ও সমাজের ওপর ভালো প্রভাব ফেলার মতো কিছু করবে। সর্বকালের সেরা হওয়ার জন্যই জন্মেছে সুনীল"।

দর্শকপূর্ণ স্টেডিয়ামের আশা

ইগর স্টিমাচ (Igor Stimac) ঘরের মাঠে দর্শকপূর্ণ স্টেডিয়ামে ম্যাচ খেলার পক্ষপাতী। কুয়েতকে হারাতে যুবভারতীর জনগর্জনই ভারতীয়  কোচের ভরসা। এই ম্যাচটি কলকাতায় খেলতে আগ্রহ প্রকাশ করেছিলেন স্টিমাচ। ফেডারেশনও তাঁর দাবি মেনে নেয়। এরপরই অবসরের কথা জানান সুনীল (Sunil Chhetri)। সবদিক থেকে ৬ জুন ভারতীয় ফুটবলের একটি বিশেষ দিন হতে চলেছে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Sunil Chhetri

Indian Football Team

Igor Štimac


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর