img

Follow us on

Monday, May 06, 2024

IPL 2024: কেকেআর-এর খেলা দেখে রাতে বাড়ি ফেরার জন্য বিশেষ ট্রেন দিল পূর্ব রেল

Eastern Railway: কলকাতার খেলা দেখে ইডেন থেকে রাতে বাড়ি ফেরা আরও সহজ, বিশেষ ট্রেন পূর্ব রেলের

img

ইডেনে নাইটদের বিশেষ প্রস্তুতি।

  2024-04-24 17:02:33

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি আইপিএলে (IPL 2024) সাড়া জাগিয়ে শুরু করেছে কেকেআর। সামনেই ইডেনে তিনটে ঘরের ম্যাচ খেলবে নাইটরা। ইডেনে কলকাতার ম্যাচ মানেই অন্য উন্মাদনা। খেলা পাগল বাঙালি ভিড় করে ময়দানে। তবে ইডেনে রাতে ম্যাচ হলে একটাই চিন্তা থাকে বাড়ি ফেরা। অত রাতে বাস বা গাড়ি খুব কম মেলে। তবে এর আগে রাতে কলকাতার খেলা হলে বিশেষ মেট্রো পরিষেবার কথা জানানো হয়েছিল। এবার বাড়ি ফেরা নিয়ে চিন্তা দূর করতে এগিয়ে এলো পূর্ব রেল (Eastern Railway) ।

বিশেষ ট্রেন

পূর্ব রেলের মুখ্য (Eastern Railway) জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র আজ জানিয়েছেন, কেকেআরের আসন্ন তিনটি ম্যাচ মাঠে গিয়ে দেখার ক্ষেত্রে আর বাড়ি ফেরার চিন্তা করতে হবে না। ওই ৩ দিনই বিশেষ ইএমইউ ট্রেন পরিষেবার বন্দোবস্ত করা হয়েছে। ওই দিনগুলিতে রাত ১১টা ৫০ মিনিটে একটি ১২ কোচের ইএমইউ ট্রেন প্রিন্সেপ ঘাট থেকে ছেড়ে বারাসত পৌঁছবে রাত ১ টায়। এই ট্রেনটি প্রিন্সেপ ঘাট থেকে ছেড়ে ইডেন গার্ডেন্স, বিবাদী বাগ, বাগবাজার, কলকাতা, দমদম জংশন, দমদম ক্যান্টনমেন্ট, বিরাটি , মধ্যমগ্রাম হয়ে বারাসত পৌঁছবে। এ ছাড়া ওই দিনগুলিতেই অপর একটি ১২ কোচের ট্রেন মধ্যরাতে ১২ টা ০২ মিনিটে বিবাদী বাগ থেকে ছেড়ে বারুইপুর পৌছবে রাত ১টা ৩২ মিনিটে। ট্রেনটি বিবাদী বাগ থেকে ছেড়ে ইডেন গার্ডেন্স, প্রিন্সেপঘাট, মাঝেরহাট, নিউ আলিপুর, বালিগঞ্জ, সোনারপুর হয়ে বারুইপুর পৌঁছবে। যেহেতু ইডেনের কাছে প্রিন্সেপ ঘাট ও বিবাদী বাগ স্টেশন, সেই কারণে সেখান থেকে ট্রেন ধরতে সুবিধা হবে দর্শকদের। উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনার সমর্থকদের কথা মাথায় রেখে এই ব্যবস্থা করা হয়েছে।

ঘরের মাঠে দুরন্ত কেকেআর

কলকাতা নাইট রাইডার্স ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় (IPL 2024)  এখন দ্বিতীয় স্থানে রয়েছে। শীর্ষে রয়েছে রাজস্থান রয়্যালস (৭ ম্যাচে ১৪ পয়েন্ট)। ফলে পরের দুটি হোম ম্যাচ জিতলেই প্লে-অফের দিকে এক পা বাড়াবে শ্রেয়স আইয়ারের দল। নাইটদের নেট রান রেট ১.২০৬। ২৬ এপ্রিল অর্থাৎ আগামী শুক্রবার ইডেনে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচ রয়েছে কেকেআরের।  কলকাতা-পাঞ্জাব লড়াইয়ে বারবার অন্য মাত্রা যোগ করে মাঠে বীর-জারা শাহরুখ খান ও প্রীতি জিন্টার উপস্থিতি। ২৯ এপ্রিল অর্থাৎ আগামী সোমবার নাইটদের প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটালস। ১১ মে মুম্ব ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচ খেলবে কেকেআর। পাঞ্জাব ও দিল্লি ম্যাচ খেলে কেকেআর যাবে মুম্বই। অ্যাওয়ে ম্যাচে নামার আগে আগামী দুটি ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিশ্চিত করতে মরিয়া নাইটরা। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

KKR

Madhyom

bangla news

Eastern Railway

Eden Gardens

IPL 2024

KKR match at Eden Gardens


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর