img

Follow us on

Monday, May 20, 2024

India vs West Indies: চতুর্থ দিনে দাপট ভারতের! ত্রিনিদাদ টেস্টে জয়ের জন্য দরকার ৮ উইকেট

সিরাজের আগুনে বোলিং, রোহিত-কিষাণের ঝড়ো ইনিংস, জয়ের লক্ষ্যে টিম ইন্ডিয়া

img

আগুনে বোলিং মহম্মদ সিরাজের।

  2023-07-24 10:03:30

মাধ্যম নিউজ ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে (India Vs West Indies) দ্বিতীয় টেস্টে জয়ের দোরগোড়ায় ভারত। দরকার আর মাত্র ৮ উইকেট। হাতে একটা দিন। বৃষ্টি বাধ না আসলে এই ম্যাচ জেতা উচিত ভারতেরই। সেক্ষেত্রে প্রতিপক্ষকে হোয়াইট ওয়াশ করবেন রোহিতরা।

সিরাজের দাপট

প্রথম ইনিংসে ভারতের ৪৩৮ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ তোলে ২৫৬ রান। রবিবার, ম্যাচের চতুর্থ দিনের শুরুতেই তাসের ঘরের মতো ভেঙে পরে ক্যারিবিয়ান ব্যাটিং। ভারতীয় পেসার মহম্মদ সিরাজের আগুনে বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা। ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেটে ২২৯ রান নিয়ে শুরু করেছিল। কিন্তু তাদের প্রথম ইনিংস ২৫৫ রানেই থেমে যায়। অর্থাৎ ২৬ রানে শেষ পাঁচটি উইকেট পড়ে কারিবিয়ান ব্রিগেডের। সিরাজ ৫টি ও জাদেজা এবং মুকেশ কুমার ২ টি করে উইকেট পেয়েছেন।

দ্রুত রান ভারতের

দ্বিতীয় ইনিংসে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। টি ২০ মেজাজে ব্যাট করেন তিনি। হাফ সেঞ্চুরি পূর্ণ করতে তাঁর লাগে মাত্র ৩৫টি বল। টেস্ট ক্রিকেটে এটা রোহিতের দ্রুততম অর্ধশতরান। ভারতীয় দলের লক্ষ্য ছিল দ্রুত ইনিংস ছেড়ে দেওয়া। ১৮৩ রানের লিড থাকায় রোহিত জিততে মরিয়া হয়ে উঠেছেন। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে রোহিত (৫৭) ছাড়াও হাফ সেঞ্চুরি করেন ঈশান কিষান (৫২)। জয়সওয়াল ৩৭ করে আউট হন। গিল অপরাজিত থাকেন ২৯ রানে। ২ উইকেটে ১৮১ রান তুলে দ্বিতীয় ইনিংস ছেড়ে দেয় ভারত।

আরও পড়ুন: গাভাসকরের সঙ্গে কোহলির মিল, বিরাট-আবেগে ভাসলেন ক্যারিবিয়ান কিপারের মা

জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের ৩৬৫ রান প্রয়োজন। যে কোনও পিচেই চতুর্থ ইনিংসে ব্যাট করা কঠিন। মিলেছে তার প্রমাণ। এর মধ্যে ওয়েস্ট ইন্ডিজের ২ জন ব্যাটসম্যান ড্রেসিং রুমে ফিরে গিয়েছেন। আপাতত স্কোর ৭৬/২। আরও ২৮৯ রান দরকার। আউট হয়েছেন ক্যাপ্টেন ব্রেথওয়েট (২৮) ও মাকেঞ্জি (০)। জুনিয়র চন্দ্রপল ২৪ ও ব্ল্যাকউড ২০ রানে ক্রিজে। ভারতের হয়ে দুটো উইকেটই নিয়েছেন স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

india vs west indies

India Vs West Indies Score

Ishan Kishan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর