img

Follow us on

Monday, May 20, 2024

India Vs Ireland: রিঙ্কু, ঋতুরাজের দাপটে সহজ জয়! আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতল ভারত

এক ম্যাচ বাকি থাকতেই পরপর দুই ম্যাচে দাদাগিরি দেখিয়ে সিরিজ জয় টিম ইন্ডিয়ার

img

দুরন্ত ছন্দে তরুণ ভারত।

  2023-08-21 09:56:48

মাধ্যম নিউজ ডেস্ক: এক ম্যাচ বাকি থাকতেই আয়ারল্যান্ডের (India Vs Ireland) বিরুদ্ধে টি ২০ সিরিজ জিতে নিল ভারত। প্রথমে ব্যাট করে জসপ্রীত বুমরাহার দল ৫ উইকেটে তোলে ১৮৫ রান। জবাবে আয়ারল্যান্ড ভালো লড়াই করেও শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৫২ রানেই থেমে যায়। টিম ইন্ডিয়া জেতে ৩৩ রানে।

ছন্দে বুমরাহ

এশিয়া কাপ ও বিশ্বকাপের দল নির্বাচনের আগে এই সিরিজ বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল বেশ কিছু ক্রিকেটারের কাছে। বিশেষ করে বুমরাহ, যিনি আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছেন ১১ মাস পরে। অনেকের মনে এই প্রশ্ন ছিল যে, বুমরাহ কি আগের ফর্মে আছেন? তার উত্তর পেয়ে গিয়েছে ক্রিকেট দুনিয়া। আগুনে গতি ও বিষাক্ত ইয়র্কার দিয়ে প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানদের তিনি বার বার চাপে ফেলেছেন। নিয়েছেন উইকেটও। যা শুধু বুমরাহর নয়, ভারতীয় টিম ম্যানেজমেন্টকে অনেকটাই স্বস্তি দেবে।

দাপট ভারতের

অনেক দিন পর বেশ গোছানো লাগলো ভারতীয় ব্যাটিং। যশস্বী শুরুটা বেশ ভালোই করেছিলেন। কিন্তু বেশি আগ্রাসী হতে গিয়ে তিনি আউট হন ১৮ রানে। তবে ফের হতাশ করলেন তিলক ভার্মা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাঁর দুর্ধর্ষ ব্যাটিং দেখে অনেকেই বলেছিলেন ছেলেটাকে বিশ্বকাপ দলে রাখা উচিত। কিন্তু আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুটি ম্যাচই নামের প্রতি সুবিচার করতে পারলেন না এই বাঁহাতি। মাত্র এক রান করে মাঠ ছাড়তে হয় তিলককে। এর পর দলকে টানেন ঋতুরাজও সঞ্জু স্যামসন। তৃতীয় উইকেটে তাঁরা যোগ করেন ৬৮ রান। ঋতুরাজের সংগ্রহ  ৪৩ বলে ৫৮। আর সঞ্জু অনেক দিন পর ভালো ব্যাট করলেন। ২৬ বলে তিনি ৪০ রান করে আউট হন। ঋতুরাজ যখন আউট হলেন তখন ভারতের রান ছিল ১৫.১ ওভারে ৪ উইকেটে ১২৯। সেখান থেকে স্কোর ১৮৫তে নিয়ে যাওয়ার ক্ষেত্রে বড় অবদান রয়েছে রিঙ্কু সিংয়ের।

কলকাতা নাইট রাইডার্সের এই বাঁহাতি ব্যাটসম্যান আইপিএলে নজর কেড়েছিলেন। যার সুবাদে সুযোগ পেয়েছেন ভারতীয় দলে। গত ম্যাচে অভিষেক হলেও বৃষ্টির জন্য ব্যাট করতে পারেননি। রবিবার ডাবলিনে রিঙ্কু ঝোড়ো ব্যাটিংয়ে দর্কশদের মন জিতে নেন। ২১ বলে তিনি করেছেন ৩৮ রান। তাঁকে যোগ্য সঙ্গত দিয়েছেন শিবম দুবে। যিনি ২২ রানে অপরাজিত থাকেন। 

আরও পড়ুন: বুধবার সন্ধেয় চাঁদে পা ‘চন্দ্রযান ৩’-এর! কখন-কোথায় সরাসরি সম্প্রচার, জেনে নিন

দুরন্ত বোলিং

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেনি আয়ারল্যান্ড। অধিনায়ক পল স্টার্লিং শূন্য রানে ফেরেন। এরপর একই ওভারে আউট হন লরকান টাকার। দুটো উইকেটই নেন প্রসিদ্ধ কৃষ্ণা। এরপর হ্যারি টেক্টরকে ফেরান রবি বিষ্ণোই। তিনি সাত রান করেন। আয়ারল্য়ান্ডের হয়ে নজর কাড়েন ওপেনার অ্যান্ড্রু বালব্রিনি। তিনি ৫১ বলে ৭২ রানের ইনিংস খেলেন। আর্শদীপ সিংয়ের বলে তিনি ক্যাচ আউট হন। এই ম্য়াচে নজর কাড়েন রবি বিষ্ণোই। তিনি ৪ ওভার বল করে ৩৭ রান দিয়ে ২ উইকেট নেন। প্রসিদ্ধ কৃষ্ণা নেন দুটি উইকেট। একটি উইকেট নেন আর্শদীপ সিং। জসপ্রীত বুমরাহ নেন ২টি উইকেট।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Jasprit Bumrah

ruturaj gaikwad

Rinku Singh

India Vs Ireland


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর