img

Follow us on

Monday, May 20, 2024

Asian Games 2023: এশিয়ান গেমসে জোড়া পদকের সামনে বাংলার মেয়ে প্রণতি! হকিতে ১৬ গোল ভারতের

Pranati Nayak: ভল্ট ও আর্টিস্টিক জিমন্যাস্টিক্সের ফাইনালে প্রণতি, স্কোয়াশে ও ভলিবলে আজ মুখোমুখি ভারত ও পাকিস্তান

img

এশিয়ান গেমসের আসরে বাংলার মেয়ে প্রণতি নায়েক।

  2023-09-26 10:29:15

মাধ্যম নিউজ ডেস্ক: এশিয়ান গেমসে (Asian Games 2023) জোড়া পদকের সামনে বাংলার মেয়ে প্রণতি নায়েক। ২৭ সেপ্টেম্বর প্রণতি আর্টিস্টিক জিমন্যাস্টিক্সের অলরাউন্ডের ফাইনালে এবং ২৮ সেপ্টেম্বর তিনি ভল্টের ফাইনালে নামবেন। এবারের এশিয়ান গেমসে জিমন্যাস্টিক্সে তিনিই ভারতের একমাত্র প্রতিযোগী। সোমবারের দিনটা চলতি এশিয়ান গেমসে চিনের হাংঝাউতে বেশ ভালোই কেটেছে ভারতের। মাল্টি স্পোর্টস ইভেন্টের প্রথম দিন ভারতে এসেছিল ৫টি পদক। এশিয়াডের দ্বিতীয় দিন আসে আরও ৬টি পদক। যার মধ্যে এসেছে শ্যুটিং ও ক্রিকেটে সোনা। এশিয়ান গেমসের দ্বিতীয় দিনের শেষে পদক তালিকায় ৬ নম্বরে রয়েছে ভারত। ২টি সোনা, ৩টি রুপো এবং ৬টি ব্রোঞ্জ এসেছে। 

হকিতে দাপটে জয়

মঙ্গলবারও শুরুটা ভাল হয়েছে ভারতের। সিঙ্গাপুরকে ১৬ গোল দিয়েছে ভারত। প্রথম ম্যাচে উজবেকিস্তানকে ১৬ গোল। ফল হয়েছিল ১৬-০। দ্বিতীয় ম্যাচে ফল ১৬-১। এই সামান্য পরিবর্তন না থাকলে মনে হত যেন গত ম্যাচের রিপিট টেলিকাস্ট দেখছেন। চলতি এশিয়ান গেমসে (Asian Games 2023) দাপট দেখিয়ে জয় যেন ভারতীয় পুরুষ হকি দলের এক প্রকার অভ্যাসে পরিণত হয়েছে। মঙ্গলবার পুল এ ম্যাচে সিঙ্গাপুরকে দাঁড়াতেই দেননি হরমনপ্রীত সিং, বিবেক প্রসাদ, মনপ্রীত সিং, ললিত উপাধ্যায়রা। ভারতীয় পুরুষ হকি দল আগামী বৃহস্পতিবার ডিফেন্ডিং এশিয়ান গেমসের চ্যাম্পিয়ন জাপানের বিরুদ্ধে খেলবে।

প্রণতির সাফল্য

২৩ সেপ্টেম্বর নিজের অভিযান শুরু করেছিলেন প্রণতি নায়েক। আর ২৫ সেপ্টেম্বর তা পূর্ণতা পেল ফাইনালে পৌছানোর মধ্যে দিয়ে। সাবডিভিশন ৩-এ প্রণতি সেরা আট জনের মধ্যে ষষ্ঠ স্থানে থেকে ভল্টের ফাইনালে ওঠেন। তাঁর মোট পয়েন্ট ১২.৭১৬। অল রাউন্ড বিভাগে যে ১৮ জন ফাইনালে উঠেছেন, তাঁদের মধ্যেও জায়গা করে নেন প্রণতি। ফাইনাল আগামী বুধবার। ভল্টে প্রথম বারে ১২.৮৬৬ স্কোর করেন প্রণতি। পরের বারে তাঁর পয়েন্ট হয় ১২.৫৬৬। এর ফলে ১২.৭১৬ গড় করে তিনি ফাইনালে ওঠেন।

মেয়ের সাফল্যে খুশি প্রণতির পরিবার। গরিব ঘরের মেয়ে। প্রতিদিন ঠিকমতো খাওয়ারও জোটেনি। তবু লক্ষ্যে অবিচল থেকে এই সাফল্য। ইতিমধ্যেই মেয়ে ফাইনালের প্রস্তুতি শুরু করে দিয়েছে বলে জানান প্রণতির বাবা শ্রীমন্ত।

আরও পড়ুন: 'চক দে'! বাংলার মেয়ে তিতাসের হাত ধরে এশিয়ান গেমসে ক্রিকেটে সোনা ভারতের

আজকের খেলা

১৯তম এশিয়ান গেমসের (Asian Games 2023) আজ তৃতীয় দিন। আজ এশিয়াডের তৃতীয় দিনে মোট ১৫টি খেলায় দেখা যাবে ভারতের অ্যাথলিটদের। তার মধ্যে ১০৯ জন অ্যাথলিটকে পারফর্ম করতে দেখা যাবে। সাঁতার, বক্সিং, দাবা, সাইক্লিং, ইস্পোর্টস, ইকুস্ট্রিয়ান, ফেন্সিং, হকি, জুডো, সেইলিং, শুটিং, স্কোয়াশ, টেনিস, উসু ও ভলিবলে পারফর্ম করবেন ভারতের একাধিক অ্যাথলিট। এছাড়া আজ মেয়েদের স্কোয়াশে ও পুরুষদের ভলিবলে মুখোমুখি ভারত ও পাকিস্তান।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Asian Games 2023

Pranati Nayak

Gymanstics

Indian Hockey


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর