img

Follow us on

Sunday, May 19, 2024

Asian Games 2023: 'চক দে'! বাংলার মেয়ে তিতাসের হাত ধরে এশিয়ান গেমসে ক্রিকেটে সোনা ভারতের 

প্রথমবার নেমেই সোনা জয়! পদক তালিকায় পঞ্চম স্থানে ভারত

img

এশিয়ান গোমসে সোনার মেয়েরা। বাংলার তিতাস সাধু।

  2023-09-25 17:56:19

মাধ্যম নিউজ ডেস্ক: বাংলার মেয়ে তিতাসের তীরেই ঘায়েল শ্রীলঙ্কা। এশিয়ান গেমসে দ্বিতীয় সোনা জয় ভারতের। কমনওয়েলথে পারেনি তারা। কিন্তু এশিয়ান গেমসের মঞ্চে কোনওরকম ভুল করেনি ভারতীয় মহিলা ক্রিকেট দল। চুঁচুড়ার তিতাস সাধুর হাত ধরে সোনার স্বপ্ন সফল হল হরমনপ্রীতদের। এশিয়ান গেমসে সোনা জিতে ইতিহাস রচনা করল ভারতের মেয়েরা। সোশ্যাল সাইটে তাঁদের শুভেচ্ছা জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। 

দুরন্ত তিতাস

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। মন্ধানা এবং জেমাইমা রডরিগেজের ব্যাটে ভর করে ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১১৬ রান ওঠে। ব্যাট হাতে ৪৫ বলে ৪৬ করেন মন্ধানা এবং ৪০ বলে ৪২ করেন রডরিগেজ। বাংলার মেয়ে রিচা ঘোষ একটা ছয় মেরে ৯ রানে আউট হয়ে যান। ব্যর্থ হয়েছেন অধিনায়ক হরমনপ্রীতও। রিচা ব্যর্থ হলেও বাংলার আর এক মেয়ে কাঁপিয়ে দিয়েছেন। চার ওভার বল করে মাত্র ৬ রান দিয়ে তুলে নিয়েছেন ৩ উইকেট। শ্রীলঙ্কার টপ অর্ডারকে একাই আউট করেন তিনি। সেই ধাক্কা সামলাতে পারেনি শ্রীলঙ্কা। চুঁচুড়ার মেয়ের দুরন্ত বোলিংয়েই নতিস্বীকার করেছেন শ্রীলঙ্কার মেয়েরা।

দীপ্তি শর্মা, পূজা বস্ত্রকাররা ওভারপ্রতি ছয়ের উপর রান দিচ্ছিলেন। ম্যাচ নিয়ে যাচ্ছিল লঙ্কানরা।  প্রথম ওভারেই ১২ রান করেন শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আতাপাত্তু। ভারতীয় সমর্থকদের মনে চাপ বাড়ার আগেই অবশ্য তিতাস এসে রানের গতিতে ব্রেক লাগিয়ে দিলেন। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ রান করেন হাসিনি পেরেরা (২২ বলে ২৫)। দ্বিতীয় সোনা জয়ের ফলে পদক তালিকায় উন্নতি হয়েছে ভারতের। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২টি সোনা, ৩টি রুপো ও ৬টি ব্রোঞ্জ, অর্থাৎ মোট ১১টি পদক নিয়ে হংকংয়ের সঙ্গে যুগ্ম ভাবে পঞ্চম স্থানে রয়েছে ভারত। পদক তালিকার শীর্ষে চিন। ৩২টি সোনা, ১৩টি রুপো ও ৫টি ব্রোঞ্জ, অর্থাৎ মোট ৫০টি পদক জিতে ফেলেছে তারা।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Harmanpreet Kaur

Titas Sadhu

Team India Women

Asian Games 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর