img

Follow us on

Monday, May 20, 2024

Wriddhiman Saha: বিরাট প্রশংসা! ঋদ্ধিকে টেস্ট বিশ্বকাপ দলে ফেরানোর দাবি জোরদার

গুজরাট টাইটান্সের হয়ে ৮১ রানের বিধ্বংসী ইনিংস ঋদ্ধির

img

ঝড়ো ইনিংস ঋদ্ধিমান সাহার।

  2023-05-08 15:01:14

মাধ্যম নিউজ ডেস্ক: সিনিয়র টেস্ট দল থেকে উপেক্ষিত হওয়ার জবাবটা যেন দিলেন ঋদ্ধি (Wriddhiman Saha)। গুজরাট টাইটান্সের হয়ে ৮১ রানের বিধ্বংসী ইনিংস, মনে থাকবে অনেক দিন। রবিবার, কার্যত খুনে মেজাজে আমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের ২২ গজে ব্যাটিং করলেন ঋদ্ধিমান সাহা। তাঁর ব্যাটিং দেখার পর আপ্লুত ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। আইপিএলে দুরন্ত ফর্মে রয়েছেন বাংলার কিপার। আইপিএল শেষ হলেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আসর। লর্ডসে অস্ট্রেলিয়ার বিপক্ষে উইকেটের পিছনে ঋদ্ধিকেই দেখতে চান সমর্থকরা।  

দুরন্ত ছন্দে ঋদ্ধি

মহেন্দ্র সিং ধোনি পরবর্তী অধ্যায়ে ভারতীয় সিনিয়র দলের সেরা উইকেট রক্ষকের নাম হতে পারে ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। ভক্তরা তাঁকে আদর করে 'পাপালি' বলে ডাকেন। একটা সময়ে ভারতীয় সিনিয়র টেস্ট দলের নিয়মিত সদস্য ঋদ্ধিমান সাহা আজ ব্রাত্য। শেষবার তিনি ২০২১ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়াংখেড়েতে টেস্ট ম্যাচ খেলেন। তারপর থেকে আর সুযোগ পাননি। এরপর তাঁকে জাতীয় দল থেকে যেমন বাদ দেওয়া হয় তেমনই সদ্য প্রকাশিত কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে সরিয়ে দেওয়া হয়। কিন্তু তিনি ৩৮ বছরে ফর্মে থেকে বারবার নির্বাচকদের দরজায় কড়া নাড়ছেন।

সিনিয়র দলে নেওয়ার দাবি

এবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে মাত্র একজন উইকেটকিপার নিয়ে খেলতে নামবে ভারত। শ্রীকার ভরতকে উইকেটকিপার হিসেবে রাখা হয়েছে। পার্টটাইম উইকেটকিপার হিসেবে ছিলেন কেএল রাহুল। কিন্তু রাহুল চোট পেয়ে দলের বাইরে? ভরতের চোট লাগলে কী হবে? সেটাই এখন বড় প্রশ্ন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য দল ঘোষণার পর থেকেই উইকেটরক্ষক হিসেবে কেএস ভরতের নাম দেখে প্রশ্ন তুলেছিলেন অনেকে। দেশের মাটিতে যার রেকর্ড ভালো নয় তিনি ইংল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়ার সামনে কী খেলবেন তা জানতে চেয়েছেন সমর্থকরা। বর্ডার গাভাসকার ট্রফিতেও উইকেটের পিছনে একাধিক ভুল করেছিলেন ভরত।

আরও পড়ুন: ঘূর্ণিঝড় ‘মোখা’ নিয়ে উদ্বেগের মধ্যেই পারদ চড়ছে শহরে! কী বলছে হাওয়া অফিস?

ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) ভালো ছন্দে রয়েছেন। চলতি আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ম্যাচে তিনি দ্রুততম হাফসেঞ্চুরি করেছেন। এছাড়া প্রতিটা ম্যাচে ভালো শুরু দিচ্ছেন। উইকেটের পিছনে নিজের অভিজ্ঞতার সঙ্গে ফিটনেসকে কাজে লাগিয়ে বিপক্ষকে রুখে দিচ্ছেন। তাঁকে ছন্দে দেখে সমর্থকরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দলে ঋদ্ধিকে রাখার দাবি তুলছেন।

বিরাট-সার্টিফিকেট

রবিবার ঋদ্ধিমান সাহার (Wriddhiman Saha) ব্যাটিং দেখার পর তাঁকে দরাজ সার্টিফিকেট দিয়েছেন বিরাট কোহলি। ভারতের প্রাক্তন অধিনায়ক উচ্ছ্বসিত তাঁর এক সময়ের সতীর্থের ইনিংস দেখে। শুভেচ্ছা জানালেন ঋদ্ধিকে। রবিবার ঋদ্ধিমান সাহা শুরু থেকেই মারমুখী ছিলেন। টিভিতে তাঁর ব্যাটিং দেখে ইনস্টাগ্রামে পোস্ট করেন কোহলি। ঋদ্ধির ইনিংসের ছবি পোস্ট করে বিরাট লেখেন, “কী অসাধারণ ক্রিকেটার!”

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

IPL

Gujarat titans

Virat Kohli

Team India

ipl 2023

Wriddhiman Saha

test cricket

Lucknow Super Giants


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর