img

Follow us on

Saturday, May 18, 2024

Neeraj Chopra: দুরন্ত থ্রোয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে নীরজ, সঙ্গে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতাও

World Athletics Championship: এক বছর বাকি থাকতেই অলিম্পিক্স ২০২৪-এর যোগ্যতা অর্জন করলেন নীরজ

img

নীরজ চোপরা।

  2023-08-25 18:23:50

মাধ্যম নিউজ ডেস্ক: প্যারিস অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করে ফেললেন সোনার ছেলে নীরজ চোপড়া (Neeraj Chopra)। ট্র্যাক অ্যান্ড ফিল্ডে ফের স্বমহিমায় টোকিয়ো অলিম্পিক্সের সোনা জয়ী নীরজ। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনা জয়ের লক্ষ্যে আরও এক ধাপ এগোলেন ভারতীয় অ্যাথলিট।

মরসুমে সেরা থ্রো

শুক্রবার বিশ্ব চ্যাম্পিয়নশিপে জ্যাভলিনে গ্রুপ এ-র লড়াই ছিল। সেখানে ৮৩ মিটার দূরে জ্যাভলিন ছুড়তে পারলে সরাসরি ফাইনালে ওঠার সুযোগ ছিল। নীরজ ৮৮.৭৭ মিটার ছুড়ে সেই কাজটাই করে ফেললেন। অলিম্পিক্সে সোনা জয়ের জন্য নীরজ ছুড়েছিলেন ৮৭.৫৮ মিটার। তার থেকেও বেশি দূরে জ্যাভলিন ছুড়লেন নীরজ। এই মরসুমে এখনও পর্যন্ত সব থেকে দূরে জ্যাভলিন ছুড়লেন তিনি। আগামী রবিবার ফাইনালে নামবেন নীরজ। অলিম্পিক্স-সহ নানা প্রতিযোগিতায় সোনার পদক পেলেও, বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে এখনও প্রথম স্থান অধিকার করতে পারেননি নীরজ।

হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছেন নীরজ-সহ তিনজন ভারতীয় জ্যাভলিন থ্রোয়ার। ৩৭ জনের মধ্যে ১২ জন ফাইনালে উঠতে পারবেন। তার মধ্যেই প্রথম হিসাবে ফাইনালে জায়গা করে নিলেন এই প্রতিযোগিতায় গতবারের রুপোজয়ী নীরজ। বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে যোগ্যতা অর্জন করার জন্য যে দূরত্বে জ্যাভলিন ছুড়েছিলেন , তাতেই পরের অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করলেন তিনি। ২০২৪ সালে প্যারিস অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করার জন্য এই বছর ১ জুলাইয়ের পর কোনও প্রতিযোগিতায় ৮৫.৫ মিটার দূরে জ্যাভলিন ছুড়তে হত। সেটাই করলেন নীরজ। বিশ্ব চ্যাম্পিয়নশিপে যোগ্যতা অর্জন করার সঙ্গে প্যারিস অলিম্পিক্সেও নিজের জায়গা পাকা করে ফেললেন তিনি।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Neeraj Chopra

Javelin

Javelin throw

Paris Olympics 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর