img

Follow us on

Monday, May 20, 2024

Team India: আয়ারল্যান্ড উড়ে গেল টিম ইন্ডিয়া, তরুণ দলে কারা রয়েছেন জানেন?

তিনটি ম্যাচ হবে ১৮ থেকে ২৩ অগাস্টের মধ্যে...

img

বুমরাহ, প্রসীদ এবং গায়কোয়াড়।

  2023-08-15 17:12:47

মাধ্যম নিউজ ডেস্ক: টি-২০ আই সিরিজের ম্যাচ খেলতে আয়ারল্যান্ড উড়ে গেল টিম ইন্ডিয়ার (Team India) নয়া দল। দলের নেতৃত্ব দিচ্ছেন যশপ্রীত বুমরাহ। সেখানে তিনটি ম্যাচ খেলবেন তাঁরা। খেলা হবে ডাবলিনে। সিরিজ শুরু হবে অগাস্টের ১৮ তারিখে। শেষ হবে এ মাসেরই ২৩ তারিখে।

তরুণ-দল

এবার যে নয়া দল আয়ারল্যান্ড উড়ে গিয়েছে, সেই দলটি তারুণ্যে ভরপুর। বুমরাহের নেতৃত্বেই খেলবে এই দল। দীর্ঘদিন চোটের জন্য দলের বাইরে ছিলেন বুমরাহ। ফিরেই দিচ্ছেন তরুণ-দলকে নেতৃত্ব। বিসিসিআইয়ের তরফে ক্রিকেট দলের দেশ ছেড়ে যাওয়ার ছবি আপলোড করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। বুমরাহ ছাড়াও দলে রয়েছেন রুতুরাজ গায়কোয়াড়, প্রসীদ কৃষ্ণ, রিঙ্কু সিংহ এবং শিবম দুবে। ভারত এবং আয়ারল্যান্ডের মধ্যে যে তিনটি ম্যাচ খেলা হবে, সেগুলি শুরু হবে ১৮ অগাস্ট। তিনটি ম্যাচই খেলা হবে ডাবলিনের দ্য ভিলেজে। ভারতের এই তরুণ দলে (Team India) রিঙ্কুর মতো নতুন মুখও রয়েছে। কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে খেলতে নেমে ক্রিকেট কর্তাদের নজর কাড়েন রিঙ্কু। আইপিএলে ১৪টি ম্যাচ খেলে তিনি করেছিলেন ৪৭৪ রান। চারটে হাফ সেঞ্চুরি সহ গড় রান ৫৯।

প্রসীদ, শিবম

২০২২ সালের অগাস্টে শেষবারের মতো টিম ইন্ডিয়ার হয়ে খেলেছিলেন পেসার প্রসীদ কৃষ্ণ। সেবার খেলা হয়েছিল জিম্বাবোয়ের সঙ্গে। ফ্র্যাকচারের কারণে চলতি বছর আইপিএল খেলতে পারেননি তিনি। রাজস্থান রয়েলসের হয়ে খেলার কথা ছিল তাঁর। ২০২০ সালের ফেব্রুয়ারিতে ভারতের হয়ে শেষবার খেলেছিলেন অল রাউন্ডার শিবম দুবে। চলতি বছর আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলে নজরে পড়েন ক্রিকেট কর্তাদের। ১৬টি ম্যাচ খেলে শিবম করেন ৪১৮ রান। এর মধ্যে ছিল তিনটি অর্ধ শতরানও।

আরও পড়ুুন: “হারতে শেখেনি আত্মবিশ্বাসে ভরপুর নয়া ভারত”, স্বাধীনতা দিবসে বললেন প্রধানমন্ত্রী

আয়ারল্যান্ড সফরে (Team India) কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছেন কর্তারা। সামনেই রয়েছে এশিয়া কাপ। সেই কারণেই বিশ্রাম দেওয়া হয়েছে তাঁদের। এদিন যে দলটি আয়ারল্যান্ডের উদ্দেশে রওনা দিয়েছে, সেই দলে রয়েছেন বুমরাহ, গায়কোয়াড়, যশবী জয়সওয়াল, তিলক ভার্মা, রিঙ্কু, সঞ্জু সামসন, জিতেশ শর্মা, শিবম, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, প্রসীদ, অর্শদীপ সিংহ, মুকেশ কুমার ও আবেশ খান।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

IPL

BCCI

bangla news

Bengali news

Team India

jaspirt bumrah

Ireland

t20i series


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর