img

Follow us on

Monday, May 20, 2024

Asian Games: চিনা দুই বিশ্বচ্যাম্পিয়নকে হারিয়ে টেবিল টেনিসে পদক জয় দুই বঙ্গ ললনার  

এই পদক জয়ের সঙ্গে সঙ্গে ইতিহাস গড়েছেন নৈহাটির এই দুই ক্রীড়াবিদ...

img

প্রতীকী ছবি।

  2023-10-01 13:42:16

মাধ্যম নিউজ ডেস্ক: চিনের মাটিতে দাঁড়িয়ে চিনকেই ধরাশায়ী করল দুই বঙ্গ কন্যা। এশিয়ান গেমস (Asian Games) টেবিল টেনিসে মেয়েদের ডাবলসের সেমিফাইনালে উঠে আপাতত ব্রোঞ্জ নিশ্চিত করে ফেলেছেন এই দুই টেবিল টেনিস খেলোয়াড়। নৈহাটির এই দুই কন্যা হারিয়েছেন চিনের বিশ্বচ্যাম্পিয়ন জুটি জেন মেং এবং ওয়াং ইয়াদিকে। এই চেন মেং টোকিও অলিম্পিক্সের জোড়া সোনা জয়ী। ওয়াংয়ের সঙ্গে জুটি বেঁধে মাস কয়েক আগে ডারবানে বিশ্বচ্যাম্পিয়নও হয়েছেন।

দুজনেই নৈহাটির বাসিন্দা

পদক জিতে দেশকে গর্বিত করেছেন যে দুই বঙ্গ ললনা, ঘটনাচক্রে তাঁরা দুজনেই নৈহাটির বাসিন্দা। নৈহাটি রেল স্টেশনের এক ও চার নম্বর গেটের কাছে বাড়ি সুতীর্থা মুখোপাধ্যায় এবং ঐহিকা মুখোপাধ্যায়ের। এদিন চিনা জুটি (Asian Games) চেন মেং এবং ওয়াং ইয়াদিকে ১১-৫, ১১-৫, ৫-১১, ১১-৯ পয়েন্টে হারিয়ে এশিয়ান গেমসে ব্রোঞ্জ নিশ্চিত করেছেন এই দুই বাঙালি। এই পদক জয়ের সঙ্গে সঙ্গে ইতিহাস গড়েছেন নৈহাটির এই দুই ক্রীড়াবিদ।

চিনা ললনাদের পরাস্ত করলেন বঙ্গ ললনারা

এর আগে কোনও দিন টেবিল টেনিসে মহিলাদের ডাবলসে পদক জেতেনি ভারত। এতদিন কোয়ার্টার ফাইনালে বরাবর দাপট দেখিয়েছেন চিনের খেলোয়াড়রা। সেখানেই চিনা ললনাদের পরাস্ত করে ইতিহাস গড়ে ফেললেন নৈহাটির এই দুই ললনা। এশিয়ান গেমসে শনিবার দুটি সোনা এসেছে। একটি শ্যুটিং এবং অন্যটি টেনিস থেকে। রুপো এসেছে দুটি। ব্রোঞ্জ একটিতে। হাংঝৌ থেকে ফোনে সুতীর্থা বলেন, “পদক জেতার লক্ষ্যেই এখানে এসেছিলাম। বিশ্বসেরাদের হারিয়ে সেটা করতে পারছি বলে স্বপ্নের মতো লাগছে।” ঐহিকার কথায়, “অনেকদিন ধরেই আমরা চিনাদের কাছে লড়ে হারছি। তাতেই অভিজ্ঞতা বেড়েছিল। তা থেকেই এই জয়। এই আত্মবিশ্বাস নিয়ে সেমিফাইনালের গন্ডি টপকানোই এখন একমাত্র লক্ষ্য।” প্রসঙ্গত, এই দুজনেরই টেবিল টেনিসের হাতেখড়ি কোচ মিহির ঘোষের কাছে।

আরও পড়ুুন: 'দিল্লি চলো' হুঙ্কার ছেড়ে নিজের রাজ্যেই ক্লাবের অনুদান বন্ধ করলেন মমতা!

ভারতীয় টিমের (Asian Games) কোচ বাগুইহাটির সৌরভ চক্রবর্তী। ফোনে তিনি বলেন, “গোংশু ক্যানাল স্পোর্টস পার্কের জিমন্যাসিয়ামে যেখানে টিটি হচ্ছে, সেখানে চিনারা টেবিলে নামলেই, গ্যালারি থেকে চিৎকার ভেসে আসে – জো চিন, যার অর্থ কাম অন চায়না। আজ সুতীর্থারা যখন চিনাদের বিরুদ্ধে নামে, তখন আমরা পাল্টা চেঁচাতে থাকি, জো ইন্ডিয়া বলে। তাতে দর্শকরা একটু দমে যায়।”

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Asian Games

Sutirtha Mukherjee

ayhika mukherjee

table tennis 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর