img

Follow us on

Sunday, May 19, 2024

India Vs West Indies: দলে নেই রিঙ্কু! ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০-র স্কোয়াড ঘোষণা ভারতের

BCCI: নেতা হার্দিক, আগরকরের নেতৃত্বে বেছে নেওয়া দলে কারা ?

img

নেতা হার্দিক, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০-র স্কোয়াড ঘোষণা ভারতের।

  2023-07-06 10:24:28

মাধ্যম নিউজ ডেস্ক: গত কয়েক দিন ধরে আলোচনার কেন্দ্র বিন্দুতে ছিলেন তিনি। অনেকেরই ধারণা ছিল, আইপিলে কলকাতা নাইট রাইডর্সের হয়ে ভালো খেলার সুবাদে জাতীয় দলে ডাক পাবেন তিনি। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের (India Vs West Indies) বিরুদ্ধে ঘোষিত টি ২০ দলে জায়গা পেলেন না রিঙ্কু সিং। যা নিয়ে ক্রিকেট প্রেমীদের মধ্যে রয়েছে ক্ষোভ। অনেকে নির্বাচকদের সমালোচনা করে বলেছেন, একই যাত্রায় পৃথক ফল। ঋতুরাজ গায়কোয়ার যদি চেন্নাই সুপার কিংসের হয়ে ভালো খেলে টেস্ট দলে ডাক পেতে পারেন, তাহলে আইপিএলে ভালো খেলার পুরস্কার রিঙ্কু সিং পাবে না কেন?

অজিত আগারকারের নেতৃত্বে বেছে নেওয়া হয়েছে টি ২০ দল। রোহিত শর্মা, বিরাট কোহলির মতো সিনিয়র ক্রিকেটাররা দলে নেই। যা থেকে দুটি বিষয় স্পষ্ট, এক, আসন্ন একদিনের বিশ্বকাপের কথা মাথায় রেখে সিনিয়রদের বিশ্রাম দেওয়া হয়েছে। পাশাপাশি, আগামী টি ২০ বিশ্বকাপের প্রস্তুতিও একাধারে শুরু করে দিতে চাইছেন নির্বাচকরা। সে কারণেই তরুণদের উপর আস্থা রাখা হয়েছে। ক্যারিবিয়ান সফরে (India Vs West Indies) ভারতীয় দল দুটি টেস্ট, তিনটি একদিনের ম্যাচ খেলবে। তারপর রয়েছে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ। 

কেন নেই রিঙ্কু

এক দিন আগেই অজিত আগরকর প্রধান নির্বাচক হয়েছেন। তার পরের দিনই তিনি টি-টোয়েন্টি দল বেছে নিলেন। তবে এশিয়া কাপ এবং বিশ্বকাপের দল বাছাই তাঁর কাছে আসল পরীক্ষা হতে চলেছে বলে মনে করা হচ্ছে। অন্যদিকে, গত দুই মরসুমে কেকেআরের হয়ে খুবই ভাল খেলেছেন রিঙ্কু। বিশেষত গত মরসুমে তাঁর শেষ মুহূর্তে নেমে ম্যাচ শেষ করে আসার ক্ষমতা বার বার নজরে এসেছে। ভারতীয় বোর্ড তরুণদের সুযোগ দিতে চাইছে টি-টোয়েন্টি দলে। তাই অনেকেই মনে করেছিলেন টি-টোয়েন্টি দলে হয়তো রিঙ্কুকে নেওয়া হবে। কিন্তু সেই আশা অপূর্ণই থেকে গেল। রিঙ্কুকে আরও কিছুটা সময় দেওয়া দরকার বলে মনে করছেন নির্বাচকেরা।

আরও পড়ুন: প্রধান নির্বাচক! বিশ্বকাপের আগে পরীক্ষার সামনে অজিত আগরকর

দলে কারা:

দেখে নেওয়া যাক করা করা আছেন স্কোয়াডে হার্দিক পান্ডিয়া ( অধিনায়ক), সূর্য কুমার যাদব (সহ অধিনায়ক) , ঈশান কিষান, সঞ্জু স্যামসন, শুভমান গিল, যশ্বসী জয়সওয়াল, তিলক ভার্মা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, রবি বিষ্ণুই, অর্শদীপ সিং, উমরান মালিক, আবেশ খান ও মুকেশ কুমার ।

ভারতের সূচি:

টেস্ট সিরিজ: ১২-১৬ জুলাই (ডোমিনিকা) এবং ২০-২৪ জুলাই (ত্রিনিদাদ)।

এক দিনের সিরিজ: ২৭ এবং ২৯ জুলাই (বার্বাডোজ) এবং ১ অগস্ট (ত্রিনিদাদ)।

টি-টোয়েন্টি সিরিজ: ৩ অগস্ট (ত্রিনিদাদ), ৬ ও ৮ জুলাই (গায়ানা), ১২ ও ১৩ জুলাই (ফ্লোরিডা)।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

india vs west indies

Rinku Singh

Ajit Agarkar


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর