img

Follow us on

Saturday, May 18, 2024

PM Modi: ভারতে হবে অলিম্পিক! কবে? কী বললেন প্রধানমন্ত্রী?

ভারত যুব অলিম্পিকের আয়োজনও করতে চায়...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2023-10-15 14:24:21

মাধ্যম নিউজ ডেস্ক: অলিম্পিকের আয়োজন করতে চায় ভারত। তবে এখনই নয়, ২০৩৬ সালে। শনিবার মুম্বইয়ে জিও ওয়ার্ল্ড সেন্টারে ১৪১ তম আন্তর্জাতিক অলিম্পিক কমিটির উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে এ কথা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। ২০২৯ সালে রয়েছে যুব অলিম্পিক। ভারত এই অলিম্পিকের আয়োজনও করতে চায় বলে জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

অলিম্পিকের আয়োজক দেশ

প্রসঙ্গত, ২০২৪ সালের অলিম্পিক হওয়ার কথা ফ্রান্সের প্যারিসে। তার পরের অলিম্পিকের আয়োজক দেশ আমেরিকা, হবে লস অ্যাঞ্জেলসে। ২০৩২ সালের অলিম্পিক হওয়ার কথা অস্ট্রেলিয়ার ব্রিসবেনে। ২০৩৬ সালের অলিম্পিক কোথায় হবে, তা এখনও ঠিক হয়নি। তাই ওই বছর ভারত যে অলিম্পিক আয়োজনে উন্মুখ, তা জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী (PM Modi) বলেন, “অলিম্পিকের আয়োজন করতে ভারত খুব আগ্রহী। ২০৩৬ সালে অলিম্পিক আয়োজন করার প্রচেষ্টায় ভারত কোনও ত্রুটি রাখবে না। এটা ১৪০ কোটি ভারতবাসীর স্বপ্ন। আইওসির সহায়তায় আমরা এই স্বপ্ন পূরণ করতে চাই।” তিনি বলেন, “খেলাধূলা কেবল পদক জয়ের জন্য নয়, এটি হৃদয় জয় করারও সেরা উপায়। এটি কেবল চ্যাম্পিয়নদের জন্ম দেয় না, শান্তিরও প্রচার করে।”

খেলা নিয়ে কী বললেন প্রধানমন্ত্রী?

আইওসির প্রেসিডেন্ট থমাস বাচের উপস্থিতিতে প্রধানমন্ত্রী বলেন, “আমি নিশ্চিত যে আইওসি ভারতকে সমর্থন জানাবে।” তিনি বলেন, “গত কয়েক বছরে দেশ ক্রীড়া মহাশক্তিগুলির মধ্যে একটি হিসেবে আবির্ভূত হতে চলেছে। ভারত কখনও অলিম্পক গেমসের আয়োজন করেনি। ভারত শেষবার কমনওয়েলথ গেমসের আয়োজন করেছিল ২০১০ সালে। আমরা আপনাদের সহযোগিতা ও সমর্থন দিয়ে এই স্বপ্নটি বাস্তবায়ন করতে চাই। আমি নিশ্চিত যে ভারত আইওসির সমর্থন পাবে।” প্রসঙ্গত, ২০৩৬ সালে অলিম্পিক আয়োজন করার দাবি জানিয়েছে পোল্যান্ড, ইন্দোনেশিয়া এবং মোক্সিকোও।

আরও পড়ুুন: পুরীর পর বৈষ্ণোদেবী, অশালীন পোশাক পরে প্রবেশ নিষেধ মন্দিরে

সম্প্রতি এশিয়ান গেমসের সমাপ্তি অনুষ্ঠানে ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রধান পিটি ঊষাও বলেছিলেন, ২০৩৬ সালের অলিম্পিক আয়োজনের জন্য অবশ্যই দাবি জানাতে হবে। আমি নিশ্চিত, টোকিওর তুলনায় প্যারিস গেমসে আমরা আরও বেশি পদক পাব। আর সেই পারফরম্যান্সের ভিত্তিতে আমরা ২০৩৬ অলিম্পিকের আয়োজন করতেই পারি (PM Modi)।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

India

PM Modi

bangla news

Bengali news

Olympics 2036


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর