img

Follow us on

Monday, May 20, 2024

IPL Auction: বোলিংয়ে বিশেষ নজর! আইপিএল নিলামে নাইটদের ভাবনায় কারা?

Gautam Gambhir: নিলামে অনেকটাই বেশি টাকা নাইটদের হাতে! মেন্টর হিসাবে দলকে ঢেলে সাজাতে ব্যস্ত গৌতম গম্ভীর

img

নাইটদের হয়ে খেতাব জয়ী গৌতম গম্ভীরের নয়া পরিকল্পনা।

  2023-11-27 15:43:57

মাধ্যম নিউজ ডেস্ক: গত আইপিএলে পারফরম্যান্স ভালো হয়নি। তাই এবার দল ঢেলে সাজানোর কাজে নেমে পড়েছে কলকাতা নাইট রাইডার্স। মেন্টর হিসাবে ফেরানো হয়েছে গৌতম গম্ভীরকে। তিনিই দুবার চ্যাম্পিয়ন করেছিলেন কেকেআর-কে। তাঁর পরামর্শ মেনে এবার নিলামে ঝাঁপাবে নাইট রাইডার্স। বিশেষ নজর দেওয়া হয়েছে বোলিংয়ে। তাই শর্দুল ঠাকুর, লকি ফার্গুসন, টিম সাউদি সহ ১২ জন ক্রিকেটারকে রিলিজ করে দিয়েছে কেকেআর। আর তার জায়গায় শাহরুখ খানের দল নিতে পারে বেশ কয়েকজন আন্তর্জাতিক তারকা ক্রিকেটারকে। 

কাদেরকে নিতে পারে কেকেআর

নিউজিল্যান্ডের অল রাউন্ডার রাচিন রবীন্দ্র বিশ্বকাপে বড় চমক দিয়েছিলেন। ওপেনার হিসাবে যেমন তিনি দ্রুত রান তুলতে পারেন, তেমনি স্পিনার হিসাবে উইকেট নিয়ে দলকে সাহায্য করেন। তাই ভারতীয় বংশোদ্ভূত রাচিন রবীন্দ্রকে নিতে চাইছে কেকেআর। আর এক নিউজিল্যান্ড ক্রিকেটার ড্যারেল মিচেলের যার দিকে নাইটদের নজর থাকবে ১৯ ডিসেম্বরের নিলামে। বিশ্বকাপে তিনিও নজর কেড়েছেন। টপ অর্ডার ব্যাটিংয়ে তিনি কিন্তু খুবই দক্ষ। তাই মিচেলের জন্য অনেক দলই মোটা দর হাঁকবে। শ্রীলঙ্কার ক্রিকেটার হসরাঙ্গাকে ছেড়ে দিয়েছে আরসিবি। যা রীতিমতো চমকে দেওয়ার মতো। সেই সুযোগ কাজে লাগাতে চাইছে কেকেআর। সেক্ষেত্রে স্পিন বিভাগ আরও শক্তিশালী হবে। পেস বোলিং মজবুত করতে মরিয়া নাইট রাইডার্স। ফার্গুসন, উমেশ, শারদুলকে ছেড়ে দেওয়ার কারণ সেটাই। তাই হার্শল প্যাটেলের কথা ভাবছে নাইট রাইডার্স। কারণ ডেথ ওভারে উইকেট নিয়ে ম্যাচ বের করে আনার ব্যাপারে তাঁর অভিজ্ঞতা রয়েছে। আবার নাইট রাইডার্সের জার্সি পরে খেলতে দেখা যেতে পারে অজি অধিনায়ক প্যাট কামিন্সকে। বিশ্বকাপ জেতার পর তিনি আইপিএলে খেলার কথা ঘোষণা করে দিয়েছেন। আগে তিনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন সুনামের সঙ্গে। তাই তাঁর অভিজ্ঞাতা কাজে লাগবে। কামিন্সকে ফেরাতে তাই মরিয়া কেকেআর।

কেকেআর-এ রইলেন কারা

আইপিএল ২০২৪-এর নিলামের আগে ট্রেড উইন্ডো দিয়ে দল গুছিয়ে নেওয়া শুরু করেছে ফ্র্যাঞ্চাইজিগুলি। তবে রবিবার জানা যায় কোন কোন ক্রিকেটারদের নতুন মরশুমের জন্যও ধরে রাখে দলগুলি। আগামী মাসের নিলামে অনেকটাই বেশি টাকা হাতে থাকছে নাইটদের। ৩২.৭ কোটি টাকা রয়েছে শাহরুখ খানের টিমের পার্সে। আগামী মরশুমের জন্য গৌতম গম্ভীরকে মেন্টর করেছেন কিং খান। অধিনায়ক বদলের সম্ভাবনা রয়েছে। নাইট শিবিরে রয়ে গিয়েছেন নীতীশ রানা, রিঙ্কু সিং, শ্রেয়াস আইয়ার, জেসন রয়, সুনীল নারিন, সুজস শর্মা, অনুকুল রায়, আন্দ্রে রাসেল, ভেঙ্কটেশ আইয়ার, হর্ষিত রানা, বৈভব অরোরা ,বরুণ চক্রবর্তী। 

কাদের ছাড়ল নাইট শিবির

নতুন মরসুমের আগে মোট ১২ জন প্লেয়ারকে ছেড়ে দিল কেকেআর (Kolkata Knight Riders)। তাঁদের মধ্যে রয়েছেন- শাকিব আল হাসান, লিটন দাস, ডেভিড উইজি, আর্য দেশাই, নারায়ণ জগদীশান, কুলওন্ত খেজরিওয়ালিয়া, শার্দুল ঠাকুর, লকি ফার্গুসন, উমেশ যাদব, টিম সাউদি, জনসন চার্লস।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

KKR

Madhyom

bangla news

Gautam Gambhir

IPL Auction

IPL 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর