img

Follow us on

Monday, May 20, 2024

IPL 2024: নিলামে নজর গম্ভীরের! শ্রেয়স না নীতীশ, আইপিএলে নাইট অধিপতি কে? 

Kolkata Knight Riders: দল বাছাই থেকে নেতৃত্বের ব্যাটন! গম্ভীরের মতকে গুরুত্ব নাইটদের

img

আইপিএল নিলাম।

  2023-12-14 00:22:29

মাধ্যম নিউজ ডেস্ক: আগামী ১৯ ডিসেম্বর দুবাইতে রয়েছে  ২০২৪ সালের আইপিএল-এর (IPL 2024) ‘মিনি’ নিলাম। সব দলের কাছেই সুযোগ থাকছে নিজেদের স্কোয়াডের ফাঁকফোকর মেরামত করে নেওয়ার। পছন্দের খেলোয়াড়দের দলে নিয়ে আগামী মরসুমে ট্রফির জন্য ঝাঁপাতে মরিয়া সবকটি ফ্র্যাঞ্চাইজিই। ব্যতিক্রম নয় নাইট শিবিরও। শাহরুখ খানের দল এবার মেন্টর করে ঘরের ছেলে গৌতম গম্ভীরকে ফিরিয়ে এনেছে। দল বাছাই থেকে স্ট্রাটেজি নির্মাণ গম্ভীরের মতকে গুরুত্ব দিচ্ছে নাইটরা (Kolkata Knight Riders)।

নাইট-নেতা কে 

চোটের কারণে ২০২৩ সালের আইপিএল (IPL 2024) থেকে ছিটকে গিয়েছিলেন কেকেআরের (Kolkata Knight Riders) ঘোষিত অধিনায়ক শ্রেয়স আইয়ার। তাঁর পরিবর্তে গোটা টুর্নামেন্টে নেতৃত্বের ভুমিকা পালন করেন নীতীশ রানা। কিন্তু এবার দলে ফিরছেন শ্রেয়স। ২০২৩ সালে নীতীশ রানার নেতৃত্বে ১৪ ম্যাচের মধ্যে ছয়টিতে জয় পেয়ে সাত নম্বরে শেষ করে কেকেআর। গম্ভীর এবং নীতীশ উভয়ের দিল্লি বলয়ের ক্রিকেটার। নাইট দ‌লনেতা হিসাবে নীতীশের পক্ষেই ভোট দিতে পারেন গম্ভীর। এই ক্ষেত্রে গম্ভীরের যুক্তি হতে পারে, দলের সেরা ব্যাটসম্যান শ্রেয়সের উপর বাড়তি চাপ না দিয়ে তাঁকে খোলা মনে খেলতে দেওয়া হোক। কিন্তু নীতীশের থেকে শ্রেয়সের ক্রিকেটীয় দক্ষতা যেমন বেশি তেমনই তিনি ভারতীয় দলের অন্যতম তারকা। ফলে শ্রেয়সের মতো একজনকে দলে রেখে তাঁকে অধিনায়ক না করাটাও কঠিন হতে পারে নাইট শিবিরের পক্ষে।

আরও পড়ুন: ‘নিয়ম ভেঙে ছিনতাইয়ের’ অভিযোগ গুজরাট কর্তার! আইপিএলে কোন দলে শামি?

নিলামে কতজন প্লেয়ার

প্রায় ১১০০ জন প্লেয়ারের মধ্যে থেকে ৩৩৩ জনকে নিলামের জন্য বেছে নিয়েছে আইপিএল (IPL 2024) কর্তৃপক্ষ। এদের মধ্যে অবশ্য প্রত্যেকে নিলাম টেবিলে উঠতে পারবেন না। এদের মধ্যে থেকে ১০টা ফ্র্যাঞ্চাইজি যেই প্লেয়ারদের বেছে নেবে তাঁরাই উঠতে পারবেন। এই ৩৩৩ জনের মধ্যে বাংলা থেকে রয়েছেন ৯ জন ক্রিকেটার। তবে বাংলা থেকে ৯ জন ক্রিকেটার অংশ নিলেও প্রত্যেকে বাঙালি নন। বাঙালি হচ্ছেন মাত্র ৪ জন। বাকিরা বাংলার হয়ে খেললেও বাঙালি নন, ভিনরাজ্যের বাসিন্দা। বাংলাদেশ থেকে নিলামে ৬ জন নাম লেখালেও তাঁদের মধ্যে থেকে মাত্র ৩ জন সুযোগ পেয়েছেন। তাঁরা হলেন মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। এদের মধ্যে সবথেকে দামি মুস্তাফিজুর, তাঁর অভিজ্ঞতাও বেশি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

IPL

KKR

Madhyom

bangla news

IPL Auction

IPL 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর