img

Follow us on

Monday, May 20, 2024

IPL 2023: জয়ের হ্যাটট্রিক করার হাতছানি নাইটদের সামনে! জিতলে প্লে-অফের দৌড়ে কলকাতা

প্লে-অফের দৌড়ে অনেকটাই এগিয়ে গিয়েছে চেন্নাই সুপার কিংস

img

জয়ের হ্যাটট্রিক চায় কলকাতা।

  2023-05-11 18:10:31

মাধ্যম নিউজ ডেস্ক: খাদের কিনারা থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। জিতেছে পর পর দু’টি ম্যাচ। আজ, বৃহস্পতিবার ইডেনে কেকেআরের প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস। চলতি আইপিএলে (IPL 2023) প্লে-অফের দৌড়ে টিকে থাকতে হলে এই ম্যাচ জিততেই হবে। এই অঙ্ক মাথা রেখে নামছে কলকাতা ও রাজস্থান। গত ছ’টি ম্যাচের মধ্যে রাজস্থান পাঁচটিতে হেরেছে। সেখানে জয়ের হ্যাটট্রিক করার হাতছানি নাইটদের সামনে।

প্লে-অফের দৌড়

কলকাতা নাইট রাইডার্স ১১টি ম্যাচে পেয়েছে ১০ পয়েন্ট। রয়েছে ষষ্ঠ স্থানে। সমসংখ্যক ম্যাচ খেলে রাজস্থান রয়্যালসের ঝুলিতে সেই ১০ পয়েন্ট। তবে নেট রান রেটের বিচারে তারা কেকেআরের উপরে, পঞ্চম স্থানে আছে। তবে আজ যারা ইডেনে জিতবে তাদের প্লে-অফে ওঠার পথ কিছুটা সহজ হবে। এবারের আইপিএলে (IPL 2023) জোর টক্কর চলছে। প্লে-অফের দৌড়ে কিছুটা এগিয়ে গুজরাট টাইটান্স। ১১ ম্যাচে তাদের ঝুলিতে ১৬ পয়েন্ট। বুধবার দিল্লিকে হারিয়ে প্লে-অফের দৌড়ে অনেকটাই এগিয়ে গিয়েছে চেন্নাই সুপার কিংস। ধোনির দলও ১১টি খেলেছে। তবে তাদের পয়েন্ট ১৫।

ঘুরে দাঁড়িয়েছে কলকাতা

একটা সময় পর পর ম্যাচ হেরে কেকেআর অনেকটাই পিছিয়ে পড়েছিল। তবে নীতীশ রানারা ঘুরে দাঁড়িয়েছেন। প্রত্যাশার পারদ নতুন করে চড়ছে রাসেল, রিঙ্কুদের ঘিরে। কারণ, গত ম্যাচে ইডেনে পাঞ্জাবের বিরুদ্ধে কেকেআরের জয়ের অন্যতম দুই কারিগর ছিল রিঙ্কু ও রাসেল। ২৩ বলে ঝোড়ো ৪২ রান করেছিলেন ক্যারিবিয়ান তারকা। অনেকদিন পর ব্যাটে বড় রান আসায় তিনি কিছুটা চাপমুক্ত। আর রিঙ্কু এখন কেকেআরের প্রাণভোমরা। অধিকাংশ ম্যাচে তিনি ফিনিশারের ভূমিকা পালন করছেন। পাঞ্জাবের বিরুদ্ধে শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে জিতিয়েছিলেন দলকে। তার আগে গুজরাটের বিরুদ্ধে শেষ ওভারে ২৯ রান তাড়া করতে নেমে মেরেছিলেন পাঁচটি ছক্কা। ছন্দে আছেন নীতীশ রানাও।

আরও পড়ুন: বাতাস থেকে জলীয় বাষ্প শুষে নিচ্ছে ‘মোকা’! দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহের ভ্রুকুটি

ব্যাটল অব স্পিন

ইডেনের পিচে ‘ব্যাটল অব স্পিন’ দেখা যেতে পারে। কেকেআর দলে রয়েছেন তিন স্পিনার বরুণ চক্রবর্তী, সুনীল নারিন ও সুয়াশ শর্মা। অন্যদিকে রাজস্থানে বোলিংয়ের বড় ভরসা যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, মুরুগান অশ্বিন ও অ্যাডাম জাম্পা। তবে রাজস্থানের ব্যাটিং বেশ শক্তিশালী। বাটলার, যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন বড় ইনিংস গড়তে পারেন। তাই কেকেআরের বোলারদের চেষ্টা করতে হবে শুরুতেই আঘাত হানতে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

KKR

rajasthan royals

ipl 2023

Eden Gardens


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর