img

Follow us on

Sunday, May 19, 2024

INDW vs BANGW T20I: বাংলাদেশকে ৮ রানে হারিয়ে টি২০ সিরিজ জিতল ভারতের মেয়েরা

৯৫-তে আটকে গিয়েও জয় হরমনপ্রীতদের, ম্যাচের সেরা দীপ্তি

img

জয়ের উচ্ছ্বাস।

  2023-07-12 15:59:52

মাধ্যম নিউজ ডেস্ক: ট্রফি হাতে তোলা এখন সময়ের অপেক্ষা। প্রথম ম্যাচের মতোই মীরপুরে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও বাংলাদেশের বিরুদ্ধে জিতল ভারতের (INDW vs BANGW T20I) মেয়েরা। ৮ উইকেটে মাত্র ৯৫ রান করলেও দুরন্ত বোলিংয়ের সুবাদে ৮ রানে বাংলাদেশের প্রমীলাবাহিনীকে উড়িয়ে দিল হরমনপ্রীত কৌরের দল। তিন ম্যাচের সিরিজে পরপর দুটো ম্যাচে জিতে সিরিজ পকেটে পুরল ভারত। দুর্দান্ত একটা ম্যাচ দেখল গোটা ক্রিকেট বিশ্ব। ১২ রানে ৩ উইকেট নেওয়ার সুবাদে ম্যাচের সেরা হয়েছেন বাংলার দীপ্তি শর্মা। 

ভারতের ইনিংস

এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত (INDW vs BANGW T20I) অধিনায়ত হরমনপ্রীত কৌর। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ বোলারদের আক্রমণে ল্যাজে-গোবরে পরিস্থিতি সৃষ্টি হয় ভারতের। পরিস্থিতি এতটাই খারাপ হয়ে যায় যে, মনে করা হয়েছিল এই ম্যাচ হারতে চলেছে ভারত। কারণ এই ম্যাচে ভারতের দৌড় থামে মাত্র ৯৫ রানে। এদিন ভারতীয় ব্যাটাররা কেউ বড় রান করতে পারেননি। শেফালি ভর্মা ১৪ বলে ১৯ রান করেন। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ৪টি বাউন্ডারির সৌজন্যে। ভারতের ইনিংসে এটাই সবচেয়ে বেশি রান। 

আরও পড়ুন: ‘টিম ইন্ডিয়া নাকি টিম ড্রিম ১১?’ রোহিতদের নতুন জার্সি দেখে ক্ষুব্ধ ক্রিকেটপ্রেমীরা

বাংলাদেশের ইনিংস

ভারতের (INDW vs BANGW T20I) রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই পাঁচ রানে আউট হন শামিমা সুলতানা। তাঁকে সাজঘরে ফেরত পাঠান মিন্নু মানি। পরের ওভারেই দীপ্তি শর্মা ভারতকে দ্বিতীয় সাফল্য এনে দেন। পরপর দুই উইকেট হারানোর পর বাংলাদেশের রানের গতি একেবারেই কমে যায়। তবে তাতে উইকেট পরার গতি কমেনি। নিরন্তর ব্যবধানে উইকেট হারাতে থাকে বাংলাদেশ।  ৮৭ রানেই অল আউট হয়ে যায় বাংলাদেশ।  দুর্দান্ত বোলিং করেন দীপ্তি শর্মা। ৪ ওভার বল করে ১২ রান দিয়ে ৩ উইকেট নেন দীপ্তি। পাশাপাশি শেফালিও ৩ ওভার হাত ঘুরিয়ে ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন। ম্য়াচের সেরা দীপ্তি বলেন, 'এটা স্পিনারদের জন্য সেরা পিচ। আমি খুব ভালো ভাবে উপভোগ করেছি। আমাদের অনেক সাহায্য় করেছে। তবে আমি একটা পরিকল্পনা মাথায় নিয়ে খেলতে নেমেছি। যা খুবই সাধারণ। বিশেষ করে লো স্কোরিং ম্যাচে নিজেদের স্নায়ু ধরে রাখতে হয়। এই ম্যাচেও ঠিক সেটাই করেছি। আমরা আমাদের স্নায়ু ধরে রেখেছিলাম এবং পরিস্থিতি অনুযায়ী বোলিং করেছি।'

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Cricket

bangla news

Harmanpreet Kaur

bangladesh w vs india w

deepti sharma

shefali verma


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর