img

Follow us on

Monday, May 20, 2024

Mohammed Shami on Maldives Row: মলদ্বীপ বিতর্কে প্রধানমন্ত্রীর পাশে 'অর্জুন' শামি, কী বললেন তারকা পেসার

Arjuna Award: নিলেন অর্জুন সম্মান! মলদ্বীপ প্রসঙ্গে প্রধানমন্ত্রীর পাশে দাঁড়ানোর আর্জি শামির

img

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে অর্জুন সম্মান গ্রহণ করলেন মহম্মদ শামি। প্রধানমন্ত্রী মোদির সঙ্গে।

  2024-01-09 21:15:33

মাধ্যম নিউজ ডেস্ক: মলদ্বীপ প্রসঙ্গে এবার মুখ খুললেন সদ্য 'অর্জুন' পুরস্কারপ্রাপ্ত ভারতের পেস বোলার মহম্মদ শামি। তিনি বলেন, 'প্রধানমন্ত্রী যখন চাইছেন দেশকে এগিয়ে নিয়ে যেতে, আমাদেরও উচিত তাঁর পাশে দাঁড়ানো!' রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে মঙ্গলবারই অর্জুন পুরস্কার নেন শামি। মেরুন শুটে বেশ মানিয়েছিল তাঁকে। সদ্য সমাপ্ত একদিনের আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপে ২৪টি উইকেট নিয়ে তাক লাগিয়ে দেন 'সাহসপুর এক্সপ্রেস'।

কী বললেন শামি

মঙ্গলবার সংবাদসংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে শামি বলেন, 'আমরা ভারতীয়। আমাদের সবার আগে দেখা উচিৎ দেশের স্বার্থ। আমি মনে করি দেশের পর্যটনকে বিশ্বের কাছে তুলে ধরা উচিৎ। এটা দেশের জন্য ভাল। আমাদের প্রধানমন্ত্রী চাইছেন দেশকে এগিয়ে নিয়ে যেতে। আমাদের উচিৎ তাঁর পাশে দাঁড়ানো।'কিছু দিন আগে প্রধানমন্ত্রী লাক্ষাদ্বীপে গিয়ে ছবি পোস্ট করেন। তার পর থেকেই সকলে লাক্ষাদ্বীপ নিয়ে পোস্ট করতে শুরু করেন। এর মাঝেই শুরু হয় মলদ্বীপ বিতর্ক। সে দেশের তিন মন্ত্রী ভারতের বিরুদ্ধে বর্ণবিদ্বেষী আক্রমণ করেন। তার পর থেকেই মলদ্বীপকে বয়কট করার ডাক দিয়ে সমাজমাধ্যমে সরব হন নেটাগরিকদের একাংশ। সমাজমাধ্যমে বেশ কিছু ক্রীড়াবিদ, অভিনেতাদের দেখা গিয়েছে  ভারতের পর্যটন নিয়ে প্রচার করতে। এবার শামিও দেশের পর্যটন নিয়ে মত প্রকাশ করলেন।

কারা কারা অর্জুন সম্মান পেলেন

সাধারাণত জাতীয় ক্রীড়া সম্মান দেওয়া হয় ২৯ অগাস্ট। তবে এবার হানঝাউ এশিয়ান গেমসের জন্য এই সম্মান পিছিয়ে দেওয়া হয়। এবার মেজর ধ্যান চাঁদ খেলরত্ন পুরস্কার পেলেন ভারতীয় ব্যাডমিন্টনের তারকা জুটি চিরাগ শেট্টি ও সাত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি। খেলরত্নর জন্য ২৫ লক্ষ টাকা, অর্জুন ও দ্রোণাচার্য পুরস্কারের জন্য ১৫ লক্ষ টাকা করে দেওয়া হয়। সব মিলিয়ে ২৬ জন ক্রীড়াবিদ ও কোচকে সম্মানিত করা হয়েছে। শামির পাশাপাশি অর্জুন সম্মান পেয়েছেন বাংলার টেবল টেনিস তারকা ঐহিকা মুখোপাধ্যায়।

আরও পড়ুন: আত্মনির্ভর ভারতের জয়গান, মলদ্বীপকে জবাব অমিতাভ-সেওয়াগের

অর্জুন পুরস্কারপ্রাপ্তদের তালিকা: মহম্মদ শামি (ক্রিকেট), অজয় রেড্ডি (অন্ধ ক্রিকেট) ওজস প্রবিন দেওতালে (তীরন্দাজ), অদিতি গোপীচাঁদ স্বামী (তীরন্দাজ), শীতল দেবী (প্যারা তিরন্দাজি), পারুল চৌধুরী এবং মুরলি শ্রীশঙ্কর (অ্যাথলেটিক্স), মোহাম্মদ হুসামুদ্দিন (অ্যাথলেটিক্স)। বক্সিং), আর বৈশালী (দাবা), দিব্যকৃতি সিং এবং আনুশ আগরওয়াল (অশ্বারোহী), দিক্ষা ডাগর (গলফ), কৃষাণ বাহাদুর পাঠক (হকি), সুশীলা চানু (হকি), পিঙ্কি (লন বল), ঐশ্বরী প্রতাপ সিং তোমর (শ্যুটিং) , অন্তিম পাংহাল (কুস্তি), ঐহিকা মুখোপাধ্যায় (টেবিল টেনিস)।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Mohammed Shami

Madhyom

PM Narendra Modi

bangla news

Lakshadweep

India-Maldives Relationship

Mohammed Shami on Maldives Row


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর