img

Follow us on

Sunday, May 19, 2024

Saff Cup 2023: ফের ভারতের সামনে লেবানন! সাফ কাপের শেষ চারে বাংলাদেশ বনাম কুয়েত 

Sunil Chhetri: কুয়েতের বিরুদ্ধে ড্রয়ের ধাক্কা কাটিয়ে সেমিফাইনালে লেবাননের বিরুদ্ধে নামতে চান সুনীল

img

কাপই লক্ষ্য সুনীলদের।

  2023-06-29 16:29:28

মাধ্যম নিউজ ডেস্ক: আন্তর্মহাদেশীয় কাপের ফাইনালে লেবাননকে হারিয়েছিলেন সুনীল ছেত্রীরা (Sunil Chhetri)। সাফ কাপের ফাইনালে (Saff Cup 2023) উঠতে হলে শনিবার সেই লেবাননকেই হারাতে হবে সুনীলদের। ফের আন্তর্মহাদেশীয় কাপের রি-প্লেই দেখতে চায় ভারতের ফুটবল প্রেমীরা। তবে দুরন্ত ছন্দে রয়েছে লেবানন। অপর সেমিফাইনালের কুয়েতের মুখোমুখি বাংলাদেশ। 

ফাইনালই লক্ষ্য সুনীলদের

সাফ চ্যাম্পিয়নশিপের 'বি' গ্রুপের ম্যাচে মালদ্বীপকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে লেবানন। ২৪ মিনিটে কার্লিং ফ্রি-কিক দিয়ে গুরুত্বপূর্ণ গোলটি করেন অধিনায়ক হাসান মাতুক। চার দলের গ্রুপে কোনো ম্যাচ না হারার রেকর্ড নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে লেবানন। ভারতের গ্রুপে শীর্ষে শেষ করেছে কুয়েত। ভারত ও কুয়েতের পয়েন্ট ও গোল পার্থক্য সমান হলেও বেশি গোল দেওয়ায় উপরে রয়েছে কুয়েত। তাই ভারতের বিরুদ্ধে সেমিফাইনালে খেলবে লেবানন। 

ভারত অধিনায়ক সুনীল বলেছেন, ‘‘আমাদের লক্ষ্য কোনও ম্যাচে গোল না খাওয়া। সে ভাবেই আমরা প্রস্তুতি নিয়েছি। কিন্তু কুয়েতের বিরুদ্ধে শেষ মুহূর্তে গোল হজম করতে হয়েছে। তাই এই ড্র আমাদের কাছে হারের সমান। তাই দলের সবার মন কিছুটা খারাপ।’’ ২০২৩ সালে ন’টি ম্যাচ খেলেছে ভারত। সব ক’টিই জিতেছেন সুনীলরা। দেশের মাটিতে প্রায় চার বছর ধরে হারেনি ভারত। ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে ওমানের কাছে শেষ বার হেরেছিলেন সুনীলরা। সেই ধারা বয়ে নিয়ে যেতে চান ভারত অধিনায়ক। তিনি বলেছেন, ‘‘আমাদের কাছে ট্রফি জেতা আসল। তার জন্য ম্যাচ জিততে হবে। ব্যক্তিগত নজির সেখানে গুরুত্বপূর্ণ নয়। দলে অনেক ভাল ফুটবলার আছে। তারাই দলকে এগিয়ে নিয়ে যাচ্ছে।’’

আরও পড়ুন: বিশ্বকাপে ভারত ভ্রমণ! ৯ শহরে ৯ ম্যাচ, ৮৪০০ কিলোমিটার ঘুরবে টিম ইন্ডিয়া

১৪ বছর পর বাংলাদেশ সেমিফাইনালে

অন্যদিকে, ২০০৯ সালের পর ২০২৩ সালের সাফ চ্যাম্পিয়নশিপের (Saff Cup 2023) সেমিফাইনালে রয়েছে বাংলাদেশ। ১৪ বছর পর বাংলাদেশ সেমিফাইনাল খেলবে, তাঁদের বিপক্ষে রয়েছে কুয়েত। বাংলাদেশ ভুটানকে ৩-১ গোলে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। ১ জুলাই বেঙ্গালুরুতে বাংলাদেশ বনাম কুয়েতের ম্যাচ হবে দুপুর সাড়ে তিনটেয় এবং ভারত বনাম লেবাননের ম্যাচ হবে সন্ধ্যা সাড়ে সাতটায়।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Sunil Chhetri

India Football

SAFF Cup


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর