img

Follow us on

Sunday, May 19, 2024

India Vs West Indies: এলিট ক্লাবে যশস্বী! প্রথম টেস্টে বড় রানের ইনিংস গড়ছে ভারত 

Yashasvi Jaiswal: অভিষেক টেস্টে শতরানের নজির তরুণ ওপেনার যশস্বীর! জানালেন সাফল্যের রসায়ন

img

শতরান করলেন যশস্বী জয়সওয়াল।

  2023-07-14 11:08:10

মাধ্যম নিউজ ডেস্ক: রঞ্জি ট্রফি এবং আইপিএলে ভাল খেলার ফলে ডাক পেলেন ভারতীয় দলে। প্রথম সুযোগই কাজে লাগালেন ২১ বছরের তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল। অভিষেক টেস্টেই শতরান করলেন যশস্বী। বুঝিয়ে দিলেন ভারতীয় দলে তাঁকে নেওয়ার সিদ্ধান্ত ভুল ছিল না। যশস্বী ও অধিনায়ক রোহিত শর্মার জোড়া শতরানে ভর করে প্রথম টেস্টে চালকের আসনে টিম ইন্ডিয়া। দ্বিতীয় দিনের শেষে ভারতের স্কোর ৩১২ রানে ২ উইকেট। ক্রিজে (India Vs West Indies ) রয়েছেন যশস্বী জয়সওয়াল ও বিরাট কোহলি।

অভিষেক টেস্টে শতরান

যশস্বী ১৭তম ভারতীয় ব্যাটার যিনি অভিষেক টেস্টে শতরান করলেন। ভারতীয়দের মধ্যে প্রথম এই কীর্তি গড়েছিলেন লালা অমরনাথ। ১৯৩৩ সালে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে নিজের প্রথম ম্যাচে শতরান করেছিলেন। এর পর একাধিক ক্রিকেটার নিজের প্রথম টেস্টে শতরান করেছেন। তাঁদের মধ্যে গুন্ডাপ্পা বিশ্বনাথ, মহম্মদ আজহারউদ্দিন, সৌরভ গঙ্গোপাধ্যায়, বীরেন্দ্র সহবাগ, সুরেশ রায়না, শিখর ধাওয়ানেরা রয়েছেন। ২০২১ সালে অভিষেক হয় শ্রেয়স আয়ারের। তিনিই শেষ ভারতীয় যিনি অভিষেক টেস্টে শতরান করেছিলেন। তার আগে ২০১৮ সালে পৃথ্বী শ অভিষেক টেস্টে শতরান করেছিলেন।

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে যশস্বীই প্রথম ভারতীয় যিনি অভিষেক টেস্টে শতরান করলেন। অভিষেক ম্যাচের টুপি পেয়েছিলেন রোহিত শর্মার হাত থেকে। তাঁর সঙ্গে জুটি গড়েই শতরান করলেন যশস্বী। রোহিতও অভিষেক টেস্টে শতরান করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই।

আরও পড়ুন: রান পেলেন রোহিত, অভিষেকেই শতরান যশস্বীর, দুরন্ত ভারত

বড় রানের পথে ভারত

প্রথম দিন যেখানে শেষ করেন, দ্বিতীয় দিন সেখান থেকেই শুরু করেছিলেন যশস্বী। বিনা উইকেটে ৮০ রান থেকে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ভারত। সেখান থেকে ফের ঠান্ডা মাথায় দলের ইনিংস গড়েন টেস্টে ভারতের নতুন ওপেনিং জুটি। রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়ালের ডানহাত-বাঁ হাতি কম্বিনেশন অভিষেকে সুপার হিট। ক্রিজে টিকে থাকার পাশাপাশি প্রয়োজন মত আক্রমণাত্মক শটও খেলেন দুই ব্যাটার। নিজেদের শতরানের পার্টনারশিপ পূরণ করে ফেলেন। দলের ২২৯ রানের মাথায় ব্যক্তিগত ১০৩ রান করে আউট হন ভারত অধিনায়ক। যশস্বীকে ওপেনিং স্লট ছেড়ে দেওয়া শুভমন গিল প্রথম ডাউন এসে বড় রান করতে পারেননি। ৬ রান করে আউট হন। এরপর দিনের শেষ পর্যন্ত ব্যাটিং করেন যশস্বী ও বিরাট। দিনের শেষে ১৪৩ রানে যশস্বী জয়সওয়াল ও ৩৬ রান বিরাট কোহলি অপরাজিত রয়েছেন।  তৃতীয় দিন বড় রান গড়াই লক্ষ্য ভারতের।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Team India

india vs west indies

Yashasvi Jaiswal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর